ঢাকা: পুলিশি অভিযান চলার সময় আত্মঘাতী বিস্ফোরণে মারা গেল ৭-৮ জন জঙ্গি। এই ঘটনা ঘটেছে মৌলভীবাজার জেলার ফতেপুরে। এই খবর দিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তিনি জানিয়েছেন, আত্মঘাতী বিস্ফোরণ গত রাতে ঘটেছে বলে তাঁদের ধারণা। বিস্ফোরণের ঝটকায় দেহগুলো একেবারে ছিন্নভিন্ন হয়ে গিয়েছে।

সিলেটের জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলে’ যে রকম ‘অপারেশন টোয়াইলাইট’ নামে কমান্ডো অভিযান চলছিল, ঠিক সে রকম ফতেপুরের জঙ্গি আস্তানায় চলছিল ‘অপারেশন হিটব্যাক’ নামে পুলিশি অভিযান। মনিরুল ইসলাম জানান, এই অভিযানের সমাপ্তি ঘোষণা করার পর ওই ভবনের ভিতরে ঢুকে তাঁরা দেখেন নানা জায়গায় মানবদেহের নানা অংশ ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে। সব দেখে মনে হয়েছে, সাত-আট মানুষের দেহের অংশ এগুলো। এদের মধ্যে যেমন পুরুষ, নারী রয়েছে, তেমনই রয়েছে কমবয়সি ছেলেপুলেও। পুলিশের ধারণা, যখনই জঙ্গিদের মনে হয়েছে, পালিয়ে যাওয়ার আর উপায় নেই, তখনই বিস্ফোরণ ঘটিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। এরা সবাই নতুন জেএমবির সদস্য বলে পুলিশ নিশ্চিত।          

মনিরুল ইসলাম জানিয়েছেন, মৌলভীবাজার পুর এলাকার বড়হাটে আরেকটি জঙ্গি আস্তানা এখনও ঘেরাও করে রাখা হয়েছে। যথাসময়ে সেখানে অভিযান চালানো হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন