গুগল-এ চাকরির আবেদন ৭ বছরের খুদের, চিঠিতে সাড়া পিচাইয়ের

0
163

লন্ডন: সাত বছরের ক্লো, বাবার কাছে শুনেছিল গুগল-এর গল্প। গুগলের অফিসে বিন ব্যাগ আছে, স্লাইড আছে, চকোলেট কারখানা আছে, আছে আরও নানা মজার ব্যাপার। সব মিলিয়ে ক্লো-এর কাছে এত দিনে গুগল হয়ে উঠেছে এক স্বপ্নপুরী। এ বার সেই স্বপ্নপুরীতে পৌঁছনো যায় কী ভাবে? তার জন্য তো উপায় একটাই। গুগলে চাকরি পেতে হবে খুব শিগগির, মানে স্কুল শেষ হয়ে গেলেই। সেই আশায় এখন থেকেই দরখাস্ত করতে চায় ক্লো। বাবার কথা মতোই তাই চিঠি লিখে ফেলল গুগলের সিইও সুন্দর পিচাইকে। ক্লো-কে অবাক করে দিয়ে সেই চিঠির উত্তরও দিয়েছেন সিইও নিজেই। 

গ্রেট ব্রিটেনের ছোট্ট মেয়ে ক্লো ব্রিজওয়াটার। বাবা অ্যান্ডি ব্রিজওয়াটার। সুন্দর পিচাইকে লেখা চিঠিতে ক্লো জানিয়েছে, তার একটা পাঁচ বছরের বোনও আছে। তবে বোন কিন্তু তার মতো কম্পিউটারে গেম খেলতে পছন্দ করে না। পুতুল সাজানোতেই তার বেশি আগ্রহ। ক্লো-এর বাবা কথা দিয়েছেন, ওকে একটা কম্পিউটার কিনে দেবেন। অলিম্পিকে সাঁতার কাটার স্বপ্ন দেখার সময়েই সে জেনে ফেলেছে, গুগল-এর অফিসে সাঁতার কাটার ব্যবস্থা রয়েছে।  তাই সে এখন থেকেই ঠিক করে ফেলেছে, ভবিষ্যতে কাজ করতে চায় গুগলেই। সাত বছরের ক্লো এ-ও জানিয়েছে স্কুলে সে রীতিমত ভালো ছাত্রী হিসেবেই পরিচিত।

job-application-2ক্লো-এর অপটু হাতে লেখা চিঠির উত্তরে সুন্দর পিচাই লিখেছেন, স্বপ্ন ছোঁয়ার জন্য সামনের দিনগুলোয় পরিশ্রম করতে হবে। “কঠোর পরিশ্রম করলেই তুমি যা হতে চাও, তা অর্জন করতে পারবে।” ক্লো-এর কম্পিউটার এবং রোবট-প্রীতির প্রশংসা করে পিচাই লিখেছেন, “আশা করি তুমি ভবিষ্যতে প্রযুক্তি সম্পর্কে নানা নতুন কিছু শিখবে। আমি সেই দিনটার দিকে তাকিয়ে আছি, যখন তুমি স্কুল শেষ করে গুগল-এ চাকরির জন্য আবেদন করবে।”

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here