লস অ্যাঞ্জেলস: অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে বোধহয় প্রথম হল এমন কাণ্ড। পুরস্কার প্রদান অনুষ্ঠানের শেষ লগ্ন উপস্থিত। শুধু জানা বাকি, সেরা ছবি কোনটি। ঘোষক ওয়ারেন বেটি এবং ফায়ে ডানঅ্যাওয়ে বললেন, সেরা ছবির জন্য অস্কার পাচ্ছে ‘লা লা ল্যান্ড’। মঞ্চে উঠেও গেলেন নির্মাতারা। তারপরই অ্যান্টি ক্লাইমাক্স। ঘোষকরা জানালেন, তাঁদের ভুল হয়ে গিয়েছিল। সেরা ছবি মনোনীত হয়েছে ‘মুনলাইট’।

সেরা ছবির অস্কারটি না পেলেও, অস্কার কিছু কম জমা পড়েনি লা লা ল্যান্ড-এর ভাণ্ডারে। ৬টি অস্কার পেয়েছে ছবিটি। তার মধ্যে রয়েছে এম্মা স্টোনের সেরা অভিনেত্রীর পুরস্কারটিও। সেরা ছবির পুরস্কার-সহ ৩টি অস্কার পেয়েছে মুনলাইট। ‘ম্যানচেস্টার বাই দ্য সি’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ক্যাসে অ্যাফ্লেক।


লা লা ল্যান্ড ছবির জন্য সেরা পরিচালকের পুস্কার পেয়েছেন ড্যামিয়েন চ্যাজেলে। তাঁর বয়স মাত্র ৩২ বছর ৩৮দিন। তিনিই সবচেয়ে কমবয়সি পরিচালক, যিনি অস্কার পেলেন।


সেরা বিদেশি ভাষার ছবির পুরস্কার পেয়েছে ইরানের ছবি ‘দ্য সেলসম্যান’। পরিচালক আসগর ফারহাদি। 

৮৯তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে উঠে এল ভারতও। প্রয়াত অভিনেতা ওম পুরির সূত্রে। এদিনের অনুষ্ঠানে গত এক বছরে যে সব স্মরণীয় চলচ্চিত্র শিল্পী মারা গিয়েছেন, তাঁদের স্মরণ করা হয়। সেখানে অন্যান্যদের মাঝে বিশেষ ভাবে উল্লেখ করা হয় ওম পুরির নাম। 

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here