শ্রীনগর : গ্রেনেড-সহ ধরা পড়ল এক ভারতীয় সেনা-জওয়ান। সোমবার সকালে জম্মু-কাশ্মীরের শ্রীনগর বিমানবন্দর থেকে দিল্লি যাওয়ার পথে গ্রেফতার হয় এই জওয়ান। তার ব্যাগ থেকে উদ্ধার হয় দু’টি তাজা গ্রেনেড। নিরাপত্তারক্ষী ও পুলিশ সূ্ত্রের খবর, ‘মেজর সাহেব’ গ্রেনেড দু’টি দিল্লি নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানায় ধৃত ওই জওয়ান। ধৃত জওয়ানের নাম গোপাল মুখিয়া। ভূপাল ১৭ জম্মু-কাশ্মীর রাইফেলসের সেনা। তার পোস্টিং কাশ্মীরের উরি সেক্টরের নিয়ন্ত্রণরেখার কাছে। বাড়ি পশ্চিমবঙ্গের দার্জিলিং-এ। সিআরপিএফ আর পুলিশ যৌথ ভাবে জিজ্ঞাসাবাদ করছে ভূপালকে।

ভূপালের দাবি, দিল্লিতে নেমে সেখান থেকে অন্য এক জনের কাছে গ্রেনেডগুলি চালান করার কথা ছিল তার। পুলিশ জানায়, তার এই কথার ভিত্তিতে কোনো কিছুই করা হচ্ছে না। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। শ্রীনগর বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা খুবই আঁটোসাঁটো। কিন্তু ঢোকার মুখে সেনা-জওয়ানদের ওপর কোনো রকম নজরদারি করা হয় না, সেই সুযোগেই ধৃত জওয়ান বিমানবন্দরের ভেতরে প্রবেশ করে। কিন্তু বিমানে ওঠার আগে ব্যাগ তল্লাসি করার সময়ই ধরা পড়ে যায় ভূপাল।

এই এলাকা এমনিতেই খুব কড়া নিরাপত্তা বেষ্টনীতে ঘেরা। তার ওপর রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এখানে আসেন। ফলে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়। তার মধ্যেই এই ঘটনা উত্তেজনা বাড়িয়ে দিয়েছে পুলিশ প্রশাসনের।  

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here