পোর্ট ব্লেয়ার: প্রবল ঝড়বৃষ্টির জেরে শুরু করা যায়নি উদ্ধারকাজ। তবে নিরাপদেই আছেন আন্দামানের হ্যাভলক এবং নীল দ্বীপে আটক পর্যটকরা। এক টুইট বার্তায় জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, আটকে পড়া পর্যটকদের উদ্ধারের সব রকম চেষ্টা চালাচ্ছে কেন্দ্র। ঝড়বৃষ্টির দাপট একটু কমলেই উদ্ধারকাজ শুরু হবে। আটকে পড়া পর্যটকদের পরিবাবের চিন্তার কোনো কারণ নেই।

এ দিকে আগামী ৭২ ঘণ্টায় আরও দুর্যোগের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পর্যটকদের উদ্ধারের জন্য নৌবাহিনীর ৪টি জাহাজ পাঠানো হয়েছে। কিন্তু দুর্যোগের কারণে জাহাজগুলি তীরে ভিড়তে পারেনি। বিমানপরিবহণ সংস্থা এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগো জানিয়েছে, এই পরিস্থিতিতে যাঁরা আন্দামান যাচ্ছেন বা সেখান থেকে ফিরছেন তাঁদের বিমান বাতিল বা সফরসূচি পরিবর্তনের জন্য অতিরিক্ত কোনো চার্জ লাগবে না। 

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় আন্দামানে আটকে পড়েছেন রাজ্যের রাজ্যে প্রায় ৬০০ পর্যটক। তাঁদের উদ্ধারের জন্য প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আন্দামান প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছেন রাজ্যের স্বরাষ্ট্র ও মুখ্যসচিব। প্রয়োজনে একটি বিশেষ দল পাঠানো হবে বলে জানিয়েছেন বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী জাভেদ খান। 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here