Connect with us

বাংলাদেশ

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের কাঙ্ক্ষিত লক্ষ্যের কাছাকাছি পৌঁছে গেছে বাংলাদেশ, বললেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

’৭৫-এর ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধু অমর, তাঁকে হত্যা করা যায়নি। এক মুজিবের রক্ত থেকে লক্ষ নয়, বাঙলার বুকে কোটি কোটি মুজিব জন্ম নিয়েছে।

Published

on

অনুষ্ঠানে বক্তৃতা করছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

ঋদি হক: ঢাকা

বাঙালি জাতি একটি স্বাধীন দেশ পাওয়ার পাশাপাশি মাত্র পঞ্চাশ বছরে ঈর্ষনীয় অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে সক্ষম হয়েছে। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ (Bangladesh) এখন মাথা উঁচু করা অর্থনীতির দেশ। বাঙালি জাতি এই অহংকারের জায়গাটি তৈরি করতে যে দুঃসাহস দেখিয়েছে, তা পেয়েছে যে মানুষটির কাছে, তাঁর নাম বঙ্গবন্ধু (Bangabandhu) শেখ মুজিবুর রহমান (Sheikh Mujibur Rahman)। শুক্রবার বিকেলে পাবনার ঈশ্বরদীতে (Ishwardi) বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ আয়োজিত ‘বঙ্গবন্ধুর ১০০ জন্মোৎসব’ (100th birth anniversary) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী (State Minister of Shipping) খালিদ মাহমুদ চৌধুরী (Khalid Mahmud Chowdhury) ।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তাঁদের জাতির পিতা। তিনি শোষিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের অধিকার অর্জনে জীবনভর আন্দোলন-সংগ্রাম করেছেন। কারাগারে নিক্ষিপ্ত হয়েছেন। তার পরেও থেমে যাননি। একটি সুখী সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ গড়ে তোলার স্বপ্নে বিভোর ছিলেন। তাঁর ভাবনায় ছিল, দেশের মানুষ উচ্চশিক্ষা গ্রহণ করে স্বাধীন ভাবে বাঁচবে। কৃষক তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাবে। অবশেষে তিনি তাঁদের একটি স্বাধীন দেশ দিয়েছেন। 

Loading videos...

নৌপরিবহন প্রতিমন্ত্রীর কথায়, “দেশের মানুষকে কতটা ভালোবাসতেন তা নিজের এবং পরিবারের জীবন দিয়ে প্রমাণ করেছেন বঙ্গবন্ধু। সেই বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করবার দুঃসাহস আমাদের নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মাধ্যমেই তাঁর প্রতি আমাদের সম্মান জানাতে হবে। আজ তাঁরই কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নের দোরগোড়ায় পৌঁছে গেছি।”

ওই অনুষ্ঠানে খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, তাঁরা যাতে স্বাধীনতার স্বাদ না পান, সেই লক্ষ্যে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। আর সেই জঘন্য হত্যাকে জায়েজ করার জন্য জিয়া, এরশাদ, খালেদা যা যা করার দরকার তা করেছে। আত্মস্বীকৃত খুনিদের পুনর্বাসিত করেই ক্ষান্ত হয়নি, দেশপ্রমিক সেনাবাহিনীর সদস্যদের বিনা বিচারে হত্যা করেছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্যাটেলাইট, সাবমেরিন, রূপপুরে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, বে-টার্মিনাল এবং মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর ও কানেক্টিভিটি-সহ একটার পর একটা মেগাপ্রকল্পের মাধ্যমে ষড়যন্ত্রকারীদের উপযুক্ত জবাব দিয়েছেন। 

তিনি বলেন, “’৭৫-এর ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধু অমর, তাঁকে হত্যা করা যায়নি। এক মুজিবের রক্ত থেকে লক্ষ নয়, বাঙলার বুকে কোটি কোটি মুজিব জন্ম নিয়েছে। আমরা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের কাঙ্ক্ষিত লক্ষ্যের খুব কাছাকাছি পৌঁছে গেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করছি। তাঁর নেতৃত্বে আমাদের দেশ উন্নয়নশীল থেকে উন্নত দেশে পরিণত হবে।”

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. আব্দুল মজিদ। অন্যদের মধ্যে বক্তৃতা করেন পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউর রহমান লাল, বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, কবি সুজন বড়ুয়া এবং কবি আসলাম সানী।

দু’ দিনব্যাপী এই জন্মোৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন কবি মুহম্মদ নুরুল হুদা। উৎসব উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনী, বইমেলা, আলোচনাসভা, কবিতাপাঠ, আবৃত্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

খবরঅনলাইনে আরও পড়ুন

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

বাংলাদেশ

কোভিডে মৃতের পরিবারকে দশ লক্ষ টাকার সহায়তা দিল বাংলাদেশের ডায়মন্ড ওয়ার্ল্ড

ডা. নির্মলেন্দু চৌধুরীর পরিবারকে এই সহায়তা দেওয়া হল।

Published

on

প্রয়াত ডা. নির্মলেন্দু চৌধুরীর পরিবারকে দশ টাকার সহায়তা দিল ডায়মন্ড ওয়ার্ল্ড।

ঋদি হক: ঢাকা

বাংলাদেশের খ্যাতনামা ব্যবসা প্রতিষ্ঠান ডায়মন্ড ওয়ার্ল্ড (Diamond World)। প্রতিষ্ঠানটির কর্ণধার দিলীপ কুমার আগরওয়াল (Dilip Kumar Agarwal)। যে কোনো দুর্যোগে নীরবে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মানুষিকতা তাঁকে অনুকরণযোগ্য করেছে। তিনিই আমাদের শুভবোধের সারথি। চলমান করোনাকালীন সময়েও থেমে নেই তাঁর কর্মকাণ্ড। কোভিডে ১৯-এ (Covid 19) প্রাণ হারানো ডা. নির্মলেন্দু চৌধুরীর (Dr. Nirmalendu Chowdhury) পরিবারের হাতে তুলে দেওয়া হল ১০ লক্ষ টাকার চেক।

বগুড়া জেলা জুয়েলার্স সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে বগুড়ার কৃতী সন্তান প্রয়াত নির্মলবাবুর স্ত্রী উষারানি চৌধুরীর হাতে ডায়মন্ড ওয়ার্ল্ডের তরফে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়াল এই চেক তুলে দেন। চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির সভাপতি, বগুড়া চেম্বারের প্রেসিডেন্ট ও বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার-সহ সুধী সমাজের প্রতিনিধিরা এবং বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ। 

Loading videos...

প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব মোকাবিলায় দেশব্যাপী লকডাউনের শুরুতে অনেকেই যখন জীবন-মরণ ও লাভ-ক্ষতির হিসাব কষছিল, তখনই ডায়মন্ড ওয়ার্ল্ড যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে তাদের দশ হাজার গ্রাহকের পাশে থাকতে তাঁদের জন্য ১০ লক্ষ টাকার ফ্রি জীবনবিমার কথা ঘোষণা করেছিল। এই দশ হাজার গ্রাহকের হয়ে পুরো প্রিমিয়ামই পরিশোধ করছে আইএসও স্বীকৃত প্রতিষ্ঠানটি। ডাঃ নির্মলেন্দু চৌধুরী ডায়মন্ড ওয়ার্ল্ডের ক্রেতা হওয়ায় তাঁর পরিবার এই সহায়তা পেল।

এ সম্পর্কে ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, যে কোনো পরিস্থিতিতে গ্রাহকদের পাশে থাকাই তাঁর এবং তাঁর প্রতিষ্ঠানের ধর্ম। তিনি মনে করেন, তাঁদের প্রতিটি গ্রাহকই তাঁদের পরিবারের এক জন সদস্য। আর তাঁরা তাঁদের প্রতিটি গ্রাহকের পাশে থাকতে চান – কেবল সুখের দিনে নয়, দুঃখের দিনেও।

আরও পড়ুন: টাঙ্গাইলে জেলাশাসকের মানবিক উদ্যোগ, শীতবস্ত্র ও কম্বল বিতরণ

Continue Reading

বাংলাদেশ

টাঙ্গাইলে জেলাশাসকের মানবিক উদ্যোগ, শীতবস্ত্র ও কম্বল বিতরণ

শৈত্যপ্রবাহে মানুষ যখন ধুঁকছে, ঠিক সেই সময়টিতে টাঙ্গাইলে যৌনকর্মীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন তিনি।

Published

on

টাঙ্গাইলে যৌনকর্মী ও শিশুদের মধ্যে শীতবস্ত্র ও কম্বল বিতরণ।

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: এই বিশ্ব মানুষের। বিশ্বে শান্তি প্রতিষ্ঠা থেকে শুরু করে যত রকম কল্যাণকর কাজ হয়ে চলেছে তা সবই মানবজাতিকে কেন্দ্র করেই। ‘সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই’, এটি অনেক আগেই বলা হয়েছে। কোনো কোনো লেখকও তাঁদের পুরষ্কারের অর্থ অসহায় মানুষের কল্যাণে দান করতে দ্বিধা করেননি।

করোনা-আক্রান্ত বর্তমান বিশ্বে মানবিক নজির গড়েছেন, এমন অসংখ্য উদাহরণ তুলে ধরা যায়। এমনিই মানবিক উদ্যোগে হাত লাগালেন বাংলাদেশের টাঙ্গাইলের জেলাশাসক। শৈত্যপ্রবাহে মানুষ যখন ধুঁকছে, ঠিক সেই সময়টিতে টাঙ্গাইলে যৌনকর্মীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন তিনি। 

জেলা প্রশাসনের উদ্যোগে প্রায় পাঁচ শতাধিক যৌনকর্মী শীতবস্ত্র তো পেয়েছেন, তবে সেটাই সব নয়। দুই শতাধিক শিশুও পেয়েছে শীতবস্ত্র। পাশাপাশি দেওয়া হয়েছে কম্বলও।

Loading videos...

বৃহস্পতিবার টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে শহরের কান্দাপাড়া এলাকার যৌনপল্লিতে যৌনকর্মী ও শিশুদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করা হয়।

টাঙ্গাইলের অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মো. আমিনুল ইসলাম, টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইদুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. খায়রুল ইসলাম-সহ বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ভারত থেকে পৌঁছোল টিকা-উপহার, নরেন্দ্র মোদীকে অভিনন্দন শেখ হাসিনার

Continue Reading

দেশ

ভারত থেকে পৌঁছোল টিকা-উপহার, নরেন্দ্র মোদীকে অভিনন্দন শেখ হাসিনার

প্রতিবেশী কোনো দেশকে ভারতের উপহার হিসাবে দেওয়া টিকার মধ্যে সব চেয়ে বড়ো চালানটি বাংলাদেশে এসেছে।

Published

on

'পদ্মা'য় টিকা হস্তান্তর অনুষ্ঠান।

ঋদি হক: ঢাকা

করোনা (Coronavirus) সংকটকালে ভারত থেকে কোভিড-১৯ টিকার (Covid 19 vaccine) ২০ লক্ষ ডোজ উপহার এল বাংলাদেশে। মুজিববর্ষে এই উপহারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবছরপূর্তির অনুষ্ঠানমালা উদ্বোধনের সময় তিনি এই ধন্যবাদ জানান।

এ দিন ঢাকায় রাষ্ট্রীয় অতিথিভবন ‘পদ্মা’য় ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী (Vikram Doraiswami) আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের কাছে টিকা হস্তান্তর করেন। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বিদেশমন্ত্রী প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম-সহ বিদেশ ও স্বাস্থ্যমন্ত্রক এবং ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Loading videos...

টিকা-উপহার ভারতের সঙ্গে শক্তিশালী সম্পর্কের পরিচয় বলে মন্তব্য করেন বাংলাদেশের বিদেশমন্ত্রী। ভারতীয় হাইকমিশনার তাঁর বক্তৃতায় বলেন, প্রতিবেশী কোনো দেশকে ভারতের উপহার হিসাবে দেওয়া টিকার মধ্যে সব চেয়ে বড়ো চালানটি বাংলাদেশে এসেছে।

এ দিন মুম্বই থেকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমান উপহারের টিকা বহন করে বেলা সাড়ে ১১টা নাগাদ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দর থেকে ফ্রিজার ভ্যানে করে টিকাগুলো মহাখালি ইপিআই স্টোরেজে নিয়ে যাওয়া হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছোল টিকা- উপহার।

কেনা টিকা আগামী সপ্তাহেই আসছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “ভারতের উপহার দেওয়া করোনার টিকা এসে পৌঁছেছে। এ জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমি ধন্যবাদ জানাই। ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি এই টিকারই ৩ কোটি ডোজ কিনছে বাংলাদেশ সরকার। তার প্রথম চালান আগামী সপ্তাহেই আসার কথা।”

বাংলাদেশের প্রধানমন্ত্রী আরও জানান, এই ভ্যাকসিন দেওয়ার সমস্ত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। করোনাভাইরাস মহামারি মোকাবিলায় সরকার সব ধরনের পদক্ষেপই করেছেন বলে তিনি জানান।

ফ্রিজার ভ্যানে তোলা হচ্ছে টিকা-উপহার।

বাংলাদেশকে চিকিৎসা-সহায়তা উপহার

টিকা হস্তান্তর শেষে ‘পদ্মা’য় ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী আনুষ্ঠানিক ভাবে তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশকে উপহার হিসেবে ২০ লক্ষ ডোজ টিকা দিচ্ছে ভারত। তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে আলাপআলোচনার প্রেক্ষিতে বন্ধু রাষ্ট্র বাংলাদেশকে চিকিৎসা-সহায়তা হিসাবে ২০ লক্ষ টিকা উপহার দিল ভারত।

ভারতের উপহার দু’দেশের বন্ধুত্ব আরও দৃঢ় করবে

বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. আবদুল মোমেন বলেন, এই উপহার বাংলাদেশ ও ভারতের বন্ধুত্ব আরও দৃঢ় করবে। ভবিষ্যতে দুই দেশের এক সঙ্গে পথ চলা সুগম হবে। তিনি বলেন, বিশ্বের মধ্যে করোনা সংক্রমিত দেশের তালিকায় বাংলাদেশ ২০তম স্থানে রয়েছে। এখন করোনার টিকা আমদানিতে বাংলাদেশ ভারতের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

ড. মোমেন বলেন, এই উপহার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শক্তিশালী সম্পর্কের পরিচয় বহন করে। এ সময় ড. মোমেন সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানান। তিনি জানান, পর্যায়ক্রমে  চাহিদা অনুযায়ী টিকা আমদানি করা হবে। চুক্তি অনুযায়ী ভারত থেকে পর্যায়ক্রমে টিকার আরও ৩ কোটি ডোজ আসবে।

এই টিকা-উপহারে দু’ দেশের মৈত্রী সম্পর্ক আরও দৃঢ় হবে।

চলতি মাসে আরও ৫০ লক্ষ টিকা আসছে

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, মুক্তিযুদ্ধের সময় ভারত বাংলাদেশের পাশে দাঁড়িয়ে বন্ধুত্বের পরিচয় দিয়েছিল। আজ মহামারির সময় তারা আবার বাংলাদেশের পাশে দাঁড়াল। করোনার টিকা উপহার দিয়ে ভারত আবার বন্ধুত্বের পরিচয় দিয়েছে। এর মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বন্ধুত্ব এবং দু’ দেশের জনগণের মধ্যে বন্ধুত্ব আরও কয়েক ধাপ এগিয়ে গেল।

তিনি বলেন, “চলতি মাসে আরও ৫০ লক্ষ ভ্যাকসিন ভারত থেকে বাংলাদেশে আসবে। তখন মোট ৭০ লক্ষ ভ্যাকসিন আমাদের হাতে থাকবে। তখন ৩৫ লক্ষ মানুষকে এক সঙ্গে ভ্যাকসিন দিতে পারব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করবেন।”

ভ্যাকসিন বিষয়ক ‘সুরক্ষা’ অ্যাপ

করোনা ভ্যাকসিন বিষয়ক অ্যাপ ‘সুরক্ষা’র প্রস্তুতিপর্বও সম্পন্ন হয়েছে। ২৫ জানুয়ারি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ স্বাস্থ্য মন্ত্রকে অ্যাপলিকেশনটি হস্তান্তরের মাধ্যমে বুঝিয়ে দেবে। বৃহস্পতিবার রাতে সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, সুরক্ষা প্ল্যাটফর্মটি হবে একটি ওয়েব অ্যাপলিকেশন। এটি www.surokkha.gov.bd ঠিকানায় থাকবে। এটা হোস্ট করা হবে দেশের ন্যাশনাল ডেটা সেন্টারে। ফলে যত জন এটাতে নিবন্ধন করতে চাইবেন, সে ভাবে এর সক্ষমতা বাড়ানো যাবে।

তিনি আরও বলেন, এই অ্যাপে দেশের নাগরিকদের ডিজিটাল রেজিস্ট্রেশন শুরু হবে। স্মার্টফোনেও অ্যাপলিকেশনটি ব্যবহার করে ভ্যাকসিনের জন্য নাম নিবন্ধন করা যাবে। স্বাস্থ্য মন্ত্রণালয় যখনই চাইবে, তখনই এটি দেওয়া সম্ভব হবে।

আরও পড়ুন: ৪২ হাজার রোহিঙ্গাকে মার্চ-এপ্রিলেই ফেরাবে মায়ানমার, আশা বাংলাদেশের ত্রাণ প্রতিমন্ত্রীর

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল6 hours ago

জামশেদপুর, হায়দরাবাদ, ওড়িশা ও বেঙ্গালুরু – ৪টি দলই ১ পয়েন্ট করে ঘরে তুলল

রাজ্য10 hours ago

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ফের চারশোর নীচে, তবে হেরফের সংক্রমণের হারে

রাজ্য10 hours ago

আদি-নব্য দ্বন্দ্ব কাটাতে দিলীপ ঘোষের স্পষ্ট বার্তা

Rape
দেশ11 hours ago

‘ত্বক থেকে ত্বকে সংযোগ’ ছাড়া ‘নিছক অনুভূতি’কে যৌন নিপীড়ন বলা যায় না: হাইকোর্ট

কলকাতা12 hours ago

কালীঘাটে বস্তা ভরতি পোড়া টাকা উদ্ধার ঘিরে চাঞ্চল্য

দেশ13 hours ago

১ ফেব্রুয়ারি থেকে স্বাভাবিক ট্রেন পরিষেবা চালু করবে রেল? সত্য জানুন এখানে

দেশ15 hours ago

নেতাজিকে নিয়ে বিতর্কিত মন্তব্যের পর ভোলবদল বিজেপি সাংসদের

রাজ্য15 hours ago

উন্নয়ন দেখাতে ‘ছানিশ্রী’ প্রকল্প করবে সরকার, বিজেপিকে কটাক্ষ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

কলকাতা3 days ago

ভয়াবহ বাইক দুর্ঘটনায় গুরুতর আহত সাংবাদিক ময়ূখ রঞ্জন ঘোষ, সতীর্থের মৃত্যু

হাওড়া2 days ago

বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল

শরীরস্বাস্থ্য3 days ago

কেন খাবেন মটরশুঁটি, জেনে নিন এর উপকারিতা

জীবন যেমন3 days ago

কম বয়সে মুখে বলিরেখা? রান্না ঘরেই আছে এর সমাধান, একমাসে

ফুটবল3 days ago

আক্রমণ বিভাগ নিয়ে দুশ্চিন্তা কাটাতে পারছেন না আন্তোনিও লোপেজ আবাস

ফুটবল3 days ago

মুম্বইকে আটকাতে বদ্ধপরিকর বদলে যাওয়া ইস্টবেঙ্গল

rajib banerjee
রাজ্য3 days ago

মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়ে রাজভবনে রাজীব বন্দ্যোপাধ্যায়

বিনোদন2 days ago

বাজেটের আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষের, সঙ্গে সানি দেওল

কেনাকাটা

কেনাকাটা1 day ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা2 days ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 days ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 days ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 days ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা5 days ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা7 days ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 weeks ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

নজরে