ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশিকে উদ্ধার করল লিবিয়ার কোস্টগার্ড

    আরও পড়ুন

    নিজস্ব প্রতিনিধি, ঢাকা: ভূমধ্যসাগর (Mediterranean Sea) থেকে ৪৩৯ জন অভিবাসন-প্রত্যাশীকে উদ্ধার করেছে লিবিয়ার কোস্টগার্ড (Libyan coastguard)। তাঁদের মধ্যে ১৬৪ জন বাংলাদেশি (Bangladeshi) রয়েছেন। লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের (Bangladesh Embassy) এক কর্মকর্তা রবিবার গণমাধ্যমকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

    ‘লিবিয়া অবজারভার’ এক প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার পৃথক দু’টি উদ্ধার অভিযান চালায় দেশটির কোস্টগার্ড। এই অভিযানে ৪৩৯ জন অভিবাসন-প্রত্যাশী উদ্ধার হন। তাঁরা আফ্রিকা ও এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক। তাঁরা সমুদ্রপথে ইউরোপে যাওয়ার চেষ্টা করছিলেন।

    Loading videos...

    অভিযানে দু’টি উদ্ধারকারী জাহাজ

    লিবিয়ার নৌবাহিনীর চিফ অব স্টাফের এক মুখপাত্র বলেন, তাঁদের দু’টি উদ্ধারকারী জাহাজ এই অভিযানে যোগ দেয়। রবারের তৈরি ডিঙিতে ওই অভিবাসন-প্রত্যাশীরা ইউরোপের উপকূলের দিকে যাওয়ার চেষ্টা করছিলেন বলে লিবিয়ার কর্তৃপক্ষ জানায়।

    - Advertisement -

    ওই মুখপাত্র আরও জানান, ভূমধ্যসাগর থেকে উদ্ধারের পর অভিবাসন-প্রত্যাশীদের লিবিয়ার ত্রিপোলির নৌঘাঁটিতে আনা হয়। পরে তাঁদের লিবিয়ার অবৈধ অভিবাসন প্রতিরোধ-বিষয়ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

    আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) তথ্য অনুসারে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১২ জুন পর্যন্ত ভূমধ্যসাগরে ৮১৩ জন অভিবাসন-প্রত্যাশীর মৃত্যু হয়েছে।

    আরও পড়ুন: ঢাকায় পৌঁছোল ৬ লাখ ডোজ চিনা টিকা

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর