30 C
Kolkata
Friday, June 18, 2021

Eid in Bangladesh: ঈদযাত্রায় পদদলিত হয়ে ৬ জনের মৃত্যু

আরও পড়ুন

ঋদি হক: ঢাকা

বেপরোয়া ঈদযাত্রায় পদদলিত হয়ে মারা গিয়েছে এক শিশু-সহ ৬ জন। পদ্মার দক্ষিণ তীরে মাদারিপুরের বাংলাবাজার ফেরিঘাটে এই মর্মান্তিক ঘটনা ঘটে। দুর্ঘটনার পর পরই প্রশাসনের লোকজন দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন।

Loading videos...
- Advertisement -

তাঁরা জানান, বিশাল ফেরির কোথাও তিল ধারণের ঠাঁই ছিল না। মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট ছেড়ে ফেরি বাংলাবাজার ফেরিঘাটে পৌঁছোনোর পর কার আগে কে নামবে তা নিয়ে প্রতিযোগিতা শুরু হয়। তখনই পদদলিত হয়ে ৬ জনের মৃত্যু হয়।

আহত যাত্রীর সংখ্যাও অর্ধশতাধিক। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।  বুধবার শিমুলিয়া থেকে বাংলাবাজার পৌঁছোনোর পর শাহ পরান ও এনায়েতপুরী নামের দু’টি ফেরিতে এই দুর্ঘটনা ঘটে। এর মধ্যে শাহ পরানে এক জন ও এনায়েতপুরীতে ৫ জন মারা যান।

করোনার প্রাদুর্ভাব রুখতে ঈদ উপলক্ষ্যে গণহারে মানুষের যাতায়াত বন্ধ রাখতে দূরপাল্লার বাস বন্ধ রাখে সরকার। কিন্তু তাতেও মানুষের ঘরযাত্রা আটকানো যায়নি। ভোর থেকেই দেশের প্রধান দুই ফেরিঘাটে মানুষের ঢল নামে। মরদেহবাহী যান, অ্যাম্বুলেন্স-সহ জরুরি কাজে নিয়োজিত যানবাহন পারাপারের নির্দেশ থাকলেও মানুষের চাপের মুখে ফেরি চলাতে বাধ্য হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

পরিস্থিতি সামাল দিতে রবিবার রাত থেকে ফেরিঘাটে বিজিবি মোতায়েন করেও মানুষের স্রোত সামাল দেওয়া সম্ভব হয়নি।

এর আগে করোনা রুখতে সরকারের তরফে ১৮ দফা নির্দেশনা উল্লেখ করে প্রজ্ঞাপন জারি করা হয়। কিন্তু সেই প্রজ্ঞাপন কাগজে কলমেই সীমাবদ্ধ।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

মুকুল রায়কে সামনে রেখে শুভেন্দু অধিকারীকে চাপে ফেলে দিলেন কুণাল ঘোষ

মুকুল রায়কে নিয়ে এত দৌড়াদৌড়ির কী আছে, বাড়িতে গিয়ে বাবাকে বলতে পারেন শুভেন্দু, বললেন কুণাল!

পড়তে পারেন