Connect with us

দেশ

ভারতের উপহার ২০ লক্ষ টিকা বুধবার পাচ্ছে বাংলাদেশ

২৫ বা ২৬ জানুয়ারি টিকার প্রথম চালান বাংলাদেশে আসবে। তবে তার আগেই ভারত সরকারের উপহার হিসেবে দেওয়া টিকা মিলবে।

Published

on

corona vaccine

ঋদি হক: ঢাকা

ভারতের সঙ্গে বাংলাদেশের চুক্তি অনুযায়ী টিকার সকল আয়োজন সম্পন্ন। ভারত থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার (Oxford-AstraZeneca) টিকা আমদানির জন্য এরই মধ্যে ৬০০ কোটি পরিশোধও করে দিয়েছে বাংলাদেশ। চলতি সপ্তাহেই টিকার (Covid 19 vaccine) প্রথম চালান বাংলাদেশে পৌঁছোনোর কথা রয়েছে। তবে তার আগেই উপহার হিসাবে ভারত সরকারের দেওয়া ২০ লক্ষ টিকা পাচ্ছে বাংলাদেশ।

Loading videos...

এই টিকা বুধবার পৌঁছোনোর খবর নিশ্চিত করেছেন বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। এবং এ ব্যাপারে ভারত সরকারের তরফে যে একটি চিঠি দেওয়া হয়েছে, সে তথ্যও নিশ্চিত করেছেন ডিজি হেলথ। ওই চিঠিতে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লক্ষ টিকা দেওয়ার কথা বলা হয়েছে।  

এর আগে সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ, DRU) ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে যোগ দিয়ে বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী (Bangladesh Health Minister) জাহিদ মালেক (Jahid Malek) বলেন, ২৫ বা ২৬ জানুয়ারি টিকার প্রথম চালান বাংলাদেশে আসবে। তবে তার আগেই ভারত সরকারের উপহার হিসেবে দেওয়া টিকা মিলবে বলে আশ্বস্ত করেন তিনি। তবে তা ১৮ বছরের নীচে কাউকে দেওয়া হবে না।

এরই মধ্যে সব প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। মানবদেহে টিকা প্রয়োগের জন্য ৪২ হাজার কর্মীকে প্রশিক্ষণ দিয়ে প্রস্তুত করা হচ্ছে। এরই মধ্যে বাংলাদেশে টিকা পাঠানোর প্রক্রিয়ায় হাত লাগিয়েছে ভারতের সেরাম ইনস্টিটিউট (Serum Institute)। প্রথম চালানে যে টিকা পাঠানোর কথা রয়েছে, তার প্রয়োজনীয় কাগজপত্র ভারতের সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে। বাকি প্রক্রিয়া শেষে ইন্ডিয়া কাস্টমসে যাবে কাগজপত্র।

টিকা আসার এক সপ্তাহের মধ্যেই কাজ শুরু

বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, টিকার প্রথম চালান হাতে পেলে তা থেকে বাংলাদেশে রিপোর্টারদের অন্যতম সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্যরা ভ্যাকসিন পাবেন। পর্যায়ক্রমে সকল সাংবাদিককে করোনার ভ্যাকসিন দেওয়া হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে স্বস্তির বার্তা দিলেন স্বাস্থ্যমন্ত্রী। টিকা আনতে প্রয়োজনে বিশেষ উড়ানের ব্যবস্থা করবে সরকার। দেশে ভ্যাকসিন প্রবেশের এক সপ্তাহের মধ্যেই তার প্রয়োগ কার্যক্রম শুরু করা হবে। এ জন্য ৪২ হাজার কর্মীকে প্রশিক্ষণ দিয়ে প্রস্তুত করা হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী জানান, ঢাকা জেলায় ৩০০টি চিকিৎসাকেন্দ্রে টিকাদান কেন্দ্র তৈরি করা হবে।

তিনি বলেন, বেসরকারি ভাবেও টিকা আমদানি ও প্রয়োগের অনুমোদনও দেবে সরকার। তার জন্য একটি নীতিমালাও এরই মধ্যে তৈরি করা হয়েছে। টিকার মূল্য নির্ধারণ করবে সরকার। স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, মহামারি করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে এসেছে। নতুন সংক্রমণ ও মৃত্যু কমে যাওয়ার আভাস মিলছে পরিসংখ্যানে।

শেখ হাসিনার প্রশংসায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা

দেশে সফল ভাবে করোনা নিয়ন্ত্রণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে চিঠি দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনা সংক্রমণ প্রতিরোধের মতো ভ্যাকসিন দেওয়ার কর্মসূচিতেও যে বাংলাদেশ সফল হবে, সে ব্যাপারে আশা ব্যক্ত করে সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে তারা।

করোনা প্রাদুর্ভাবের শুরুতে দেশে করোনা পরীক্ষার মাত্র একটি ল্যাব ছিল। এখন ২০০টি ল্যাব স্থাপন করা হয়েছে। বিশ্বব্যাপী লকডাউন থাকায় পিপিই-র সংকট ছিল। বর্তমানে বাংলাদেশ পিপিই রফতানি করছে। এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী আরও জানিয়েছেন, যাঁরা বিদেশ যাচ্ছেন তাঁদের করোনা টেস্টের ব্যবস্থা করা হচ্ছে।  প্রচুর মানুষ টেলিমেডিসিনের সুবিধা নিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনার মধ্যেও স্বাস্থ্য ক্ষেত্রে উন্নয়ন থেমে নেই। দেশের অন্য সব পাবলিক পরীক্ষা স্থগিত থাকলেও মেডিক্যাল কলেজের সব পরীক্ষা চালু রয়েছে। তিনি আরও জানান, করোনা টিকার প্রথম ধাপে সাংবাদিক, ডাক্তার, নার্স, টেকনোলজিস্ট, পুলিশ, সেনাবাহিনী, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী এবং সাধারণের মধ্যে যাঁদের ৫৫ বছর বা তার বেশি বয়স প্রথম ধাপে তাঁদের টিকা দেওয়া হবে।

দ্বিতীয় ধাপের টাকা ছাড়ার প্রক্রিয়াও শুরু

বাংলাদেশ টিকা আমদানির প্রথম ধাপের কাজ সম্পন্ন করেছে। এ বারে টিকার দ্বিতীয় ধাপের টাকা ছাড়ার প্রক্রিয়ায় হাত লাগিয়েছে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতর। একই সঙ্গে ঔষধ প্রশাসন অধিদফতর প্রস্তুত রয়েছে টিকা দেশে এসে পৌঁছোনোর  পর সেগুলোর ব্যাচভিত্তিক যাচাই-বাছাই সাপেক্ষে আরেক দফা ছাড়পত্র দেওয়ার জন্য। ছাড়পত্র দেওয়ার পরই মূলত এই টিকা ব্যবহার করা শুরু হবে। 

জানা গিয়েছে, বাংলাদেশ থেকে প্রয়োজনীয় নথিপত্র সেরামে পৌঁছোনোর পর ভারত সরকারের তরফ থেকেও ইতিবাচক সাড়া পেয়েছে প্রতিষ্ঠানটি। এর পর থেকেই শুরু হয় প্রস্তুতি। ফলে ২৫ জানুয়ারি বাংলাদেশে টিকা পাঠানোর যে কথা রয়েছে তা আরও এগিয়ে আসারও সম্ভাবনা রয়েছে। ২৫-২৬ জানুয়ারি বড়ো চালান আসার প্রস্তুতিও রয়েছে। সে জন্য নিয়মিত ফ্লাইটের পাশাপাশি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে ওই সূত্র থেকে। 

ডিআরইউর সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ছাড়াও সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: বিশ্বের সর্ববৃহৎ সমুদ্রসৈকত কক্সবাজারকে ঘিরে রেলের উন্নয়নযজ্ঞ

দেশ

দেশে দৈনিক সংক্রমণ নামল ১২ হাজারে, কমল সক্রিয় রোগীর সংখ্যাও

গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ছিল ১.৬১ শতাংশ।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ভারতে কোভিডের দৈনিক সংক্রমণ ১২ হাজারের ঘরে নেমে এল সোমবার। অন্যদিকে, সুস্থতার সংখ্যাও কিছুটা বেড়ে যাওয়ায়, সক্রিয় রোগী সংখ্যা সামান্য একটু কমেছে। মৃতের সংখ্যা ফের একশোর নীচে নেমে এসেছে। সব মিলিয়ে গত কয়েকদিনের তুলনায় এ দিন ভারতে কোভিড পরিস্থিতির কিছুটা উন্নতি হল।

নতুন আক্রান্ত ১২ হাজারের ঘরে

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী মঙ্গলবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ১১ লক্ষ ২৪ হাজার ৫২৭। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৮৬ জন।

Loading videos...

এ দিন ভারতে সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৬৮ হাজার ৩৫৮ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী বেড়েছে ২৬৯ জন। বর্তমানে দেশে ১.৫১ শতাংশ কোভিডরোগী চিকিৎসাধীন।

দৈনিক সংক্রমণের হারের ওঠানামা

দেশে সামগ্রিক ভাবে সংক্রমণ বাড়লেও এখনও সংক্রমণের হারের ব্যাপক ঊর্ধ্বগামী যাত্রা লক্ষ করা যায়নি। ফলে কয়েকটি রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলেও ভারতের পরিস্থিতি ঠিকঠাকই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষা হয়েছে ৭ লক্ষ ৫৯ হাজার ২৮৩টি। ফলে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ছিল ১.৬১ শতাংশ।

এ দিকে, ১ মার্চ পর্যন্ত ভারতে মোট ২১ কোটি ৭৬ লক্ষ ১৮ হাজার ৫৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে এখন ৫.১১ শতাংশ মানুষ আক্রান্ত হচ্ছেন। এই সংক্রমণের হার আগামী দিনে আরও কমবে এই আশা করাই যায়।

সংক্রমণ কোথায় কেমন?

গত ২৪ ঘণ্টায় বেশ কিছু রাজ্যে সংক্রমণ কমেছে। মহারাষ্ট্রে (৬,৩৯৭) নতুন আক্রান্তের সংখ্যা কমলেও, বেড়েছে সংক্রমণের হার। তবে ব্যাপক উন্নতি হয়েছে কেরলে। এখানে যেমন সংক্রমণ (১,৯৩৮) নেমে গিয়েছে দু’হাজারের নীচে, তেমনই সংক্রমণের হার নেমে এসেছে চার শতাংশে।

যে যে রাজ্যে সংক্রমণের বৃদ্ধি নিয়ে চিন্তা রয়েছে তার মধ্যে পঞ্জাবে (৬৩৩) সংক্রমণ বেড়েছে অনেকটাই। তবে গুজরাত (৪২৭) এবং মধ্যপ্রদেশে (৩৩৬) পরিস্থিতির নেতিবাচক পরিবর্তন হয়নি।

এ ছাড়া, সংক্রমণের নিরিখে প্রথম থেকেই আরও যে কয়েকটা রাজ্য ওপরের সারিতে রয়েছে সেই তামিলনাড়ু (৪৭৪), কর্নাটক (৩৪৯), পশ্চিমবঙ্গ (১৯৮), দিল্লি (১৭৫) এবং অন্ধ্রপ্রদেশে (৫৮) পরিস্থিতি মোটের ওপরে ঠিকঠাক রয়েছে। নতুন করে উদ্বেগ বাড়ানোর মতো কোনো কারণ নেই সেখানে।

সুস্থ হলেন ১২ হাজারের বেশি

দৈনিক সুস্থতার সংখ্যা কিছুটা বেড়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২ হাজার ৪৬৪ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭ লক্ষ ৯৮ হাজার ৯২১ জন। এর ফলে দেশে এখন সুস্থতার হার রয়েছে ৯৭.০৭ শতাংশ।

মৃতের সংখ্যা একশোর নীচে

বেশ কিছু দিন পর রাজ্যে মৃতের সংখ্যা একশোর নীচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় ৯১ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। এর ফলে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ভারতে রয়েছে ১ লক্ষ ৫৭ হাজার ২৪৮ জন। ভারতে মৃত্যুহার রয়েছে ১.৪১ শতাংশ।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

প্রথম দিনেই টিকাকরণের জন্য নথিভুক্ত ২৯ লক্ষ: স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

Continue Reading

দেশ

ফের হাথরস! এ বার নির্যাতিতার বাবাকে গুলি করে খুন জামিনে মুক্ত অভিযুক্তের

এই ঘটনায় গৌরবের পরিবারের এক জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ফের হাথরস! এ বার নির্যাতিতার বাবাকে গুলি করে খুন করার অভিযোগ উঠল জামিনে মুক্ত এক ব্যক্তির বিরুদ্ধে। ওই নির্যাতিতাকেই যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল অভিযুক্ত ব্যক্তিকে।

উল্লেখ্য, ২০১৮ সালে গৌরব শর্মা নামে এক ব্যক্তির বিরুদ্ধে হাথরসের এক তরুণীকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। সেই অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছিল। মাসখানেক জেল খাটার পর জামিনে ছাড়া পেয়ে যায় সে।

Loading videos...

পুলিশ জানিয়েছে, ঘটনাটি নিয়ে দুই পরিবারের মধ্যে একটা টানাপড়েন চলছিল দীর্ঘ দিন ধরেই। সোমবার বিকেল সাড়ে ৪টে নাগাদ স্থানীয় একটি মন্দিরের সামনে দুই পরিবারের মধ্যে বচসা শুরু হয়। সেই বচসা চরম পর্যায়ে ওঠে। অভিযোগ, তখনই গৌরব তরুণীর বাবাকে গুলি করে। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর।

হাথরস জেলার পুলিশের শীর্ষ আধিকারিক বিনীত জয়সওয়াল জানিয়েছেন, তরুণীর বাবা গৌরবের বিরুদ্ধে তাঁর মেয়েকে যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেছিলেন ২০১৮ সালে। গৌরব জামিনে ছাড়াও পেয়ে যায়। তার পর থেকেই দুই পরিবারের মধ্যে শত্রুতার আবহ তৈরি হয়েছিল। অভিযোগ, তার পরই তরুণীর বাবাকে লক্ষ্য করে গুলি চালায় গৌরব।

এই ঘটনায় গৌরবের পরিবারের এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। গৌরব এবং বাকিদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলে পুলিশের ওই শীর্ষ আধিকারিক জানিয়েছেন।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

চিনের ম্যালওয়্যারের কোনো প্রভাব ভারতের বিদ্যুৎ সরবরাহে পড়েনি, দাবি কেন্দ্রের

Continue Reading

দেশ

প্রথম দিনেই টিকাকরণের জন্য নথিভুক্ত ২৯ লক্ষ: স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

সোমবার রাত সাড়ে ৮টা পর্যন্ত সব তথ্য অনুযায়ী।

Published

on

সোমবার সকাল ন'টা থেকে প্রবীণ নাগরিক এবং কোমর্বিডিটি রয়েছে এমন ৪৫ বছরের ঊর্ধ্বে ব্যক্তিদের টিকাকরণ শুরু হয়েছে। ছবি: টুইটার।

খবরঅনলাইন ডেস্ক: প্রথম দিনেই টিকাকরণের জন্য নথিভুক্ত করেছেন ২৯ লক্ষ মানুষ। এমনই জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। তবে তাঁর আশা, এই সংখ্যাটা কোটি ছাড়িয়ে যেতে পারে, যে হেতু নথিভুক্ত হওয়া একজন ব্যক্তির নামে তাঁর পরিবারের আরও চার জন এই টিকা নিতে পারেন।

এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে বর্ধন বলেন, “আপনাদের সঙ্গে কথা বলার আগে সোমবার রাত সাড়ে ৮টা পর্যন্ত সব তথ্য দেখলাম। ইতিমধ্যেই ২৯ লক্ষ মানুষ নিজেদের নাম নথিভুক্ত করেছেন। আর যে হেতু এখানে একজন ব্যক্তি পরিবারের আরও চার জনের হয়ে নাম নথিভুক্ত করতে পারেন, সে কারণে আমার মনে হচ্ছে প্রকৃত সংখ্যাটা কোটি ছাড়িয়ে যেতে পারে।”

Loading videos...

উল্লেখ্য, সোমবার সকাল ন’টা থেকে প্রবীণ নাগরিক এবং কোমর্বিডিটি রয়েছে এমন ৪৫ বছরের ঊর্ধ্বে ব্যক্তিদের টিকাকরণ শুরু হয়েছে। দেশে বিভিন্ন জায়গায় নতুন করে বাড়তে থাকা সংক্রমণের মধ্যে এই টিকাকরণে কিছুটা স্বস্তির ব্যাপার যে এসেছে তা বলাই বাহুল্য।

সংক্রমণ বাড়তে থাকায় করোনাভাইরাসের নতুন প্রজাতির গুজব ছড়াচ্ছে বিভিন্ন জায়গায়। যদিও তা মানতে চাননি বর্ধন। তাঁর সাফ কথা, করোনার নতুন প্রজাতি নয়, বরং মানুষ নিজেদের সতর্কতায় ঢিলে দিতে শুরু করার ফলে এমন পরিস্থিতি তৈরি হয়েছে। কিছু দিনের মধ্যেই সংক্রমণ কমে আসবে বলেও আশা প্রকাশ করেন বর্ধন।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে কারও মৃত্যু হল না কোভিডে

Continue Reading
Advertisement
Advertisement
মালদা9 mins ago

পশ্চিমবঙ্গে গো-হত্যা, চুরি নিয়ে চাঞ্চল্যকর অভিযোগ যোগী আদিত্যনাথের

রাজ্য1 hour ago

কেন্দ্রীয় সরকারি পদ থেকে ইস্তফা দিলেন শুভেন্দু অধিকারী

শিল্প-বাণিজ্য2 hours ago

অবসর জীবনকে স্বাচ্ছন্দ্যময় করে তুলতে চাইলে, ভবিষ্যতের পরিকল্পনাগুলি এ ভাবেই তৈরি করুন

প্রযুক্তি2 hours ago

মাত্র ২২ টাকায় জিও ফোন প্রিপেড ডেটা ভাউচার! জানুন বিস্তারিত

বিদেশ3 hours ago

ইন্ডিগো বিমানের জরুরি অবতরণ পাকিস্তানে

রাজ্য3 hours ago

‘সংযুক্ত মোর্চা’ নিয়ে বিরূপ মন্তব্য, সতীর্থ নেতাকে তোপ অধীররঞ্জন চৌধুরীর

দঃ ২৪ পরগনা5 hours ago

বালি দিয়ে তৈরি ভাস্কর্যে রাজ্য সরকারের এক গুচ্ছ প্রকল্প, আগে দেখেছেন?

শিল্প-বাণিজ্য5 hours ago

আবার এক ধাক্কা! এ বার সিএনজি এবং পিএনজির দাম বাড়ল দিল্লিতে

রাজ্য2 days ago

ব্রিগেড সমাবেশ: দরকারে ‘শান্তিনিকেতন’ বাড়ি নিলাম করে প্রতারিত মানুষের টাকা ফেরত, হুঁশিয়ারি মহম্মদ সেলিমের

BJP TMC Congress CPIM
রাজ্য2 days ago

পশ্চিমবঙ্গে ফিরতে পারে তৃণমূল সরকার, কী বলছে সমীক্ষা

ফুটবল2 days ago

পাঁচ গোল করেও ওড়িশার কাছে ছয় গোলের মালা পরল ইস্টবেঙ্গল

রাজ্য2 days ago

কলকাতায় তেজস্বী যাদব, হতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ

রাজ্য3 days ago

দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়ছে গরম, কলকাতায় তাপমাত্রা ছুঁল ৩৬ ডিগ্রি

দঃ ২৪ পরগনা2 days ago

প্রার্থী তালিকা ঘোষণার আগেই দেওয়াল লিখে চমক এসইউসি-র

দেশ2 days ago

হিন্দিতে চিঠি পাঠিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী, হাতে পেয়ে ফেরালেন সাংসদ!

দেশ3 days ago

নয়া প্রজাতি নয়, দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী ‘সুপার স্প্রেডাররা’, দাবি বিশেষজ্ঞদের

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে