Connect with us

বাংলাদেশ

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে বিশেষ বক্তা হিসেবে মোদীর উপস্থিতি নিয়ে আশাবাদী ঢাকা

narendra modi and sheikh hasina

ঢাকা: আগামী বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমনের জন্মশতবর্ষ। শতবর্ষ উদযাপনের সূচনা অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ।

আওয়ামি লিগের আশা, উক্ত অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী। এই বিষয়ে শেখ হাসিনার দলের আন্তর্জাতিক বিষয়বস্তুর দায়িত্বে থাকা শামি আহমেদ বলেন, “এই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ইতিমধ্যেই ভারতের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে।”

২০২০ সালের ১৭ মার্চ শতবর্ষে পা দিচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমন। ওই দিন থেকে এক বছরব্যাপী বিশেষ অনুষ্ঠান চলবে সাড়া বাংলাদেশ জুড়ে। ২০২০-২১ সালকে ‘মুজিব বর্ষ’ নাম দিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমনের হাত ধরেই ১৯৭১ সালে স্বাধীনতা লাভ করে ও-পার বাংলা। ১৯৭৫ সালে ঢাকায় নিজের বাসভবনে আততায়ীর গুলিতে নিহত হন বঙ্গবন্ধু।

আরও পড়ুন প্রতিবাদী নেতাকে টিকিটই দিল না বিজেপি, বিকল্প পথ নিলেন তিনি

সেই হামলায় মুজিবের পরিবার কার্যত নিশ্চিহ্ন হয়ে গেলেও, সেই সময়ে পশ্চিম জার্মানিতে থাকার ফলে বেঁচে যান মুজিবকন্যা হাসিনা। পরবর্তীকালে তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী হন।

তাঁর বাবার জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখার পরিকল্পনা অনেক দিন ধরেই করেছেন শেখ হাসিনা। সেই কর্মসূচি এ বার বাস্তবায়ন হওয়ার পথে।

বাংলাদেশ

হত্যা মামলা করলেন মেজর সিনহার বড়ো বোন শারমিন, সেনাপ্রধান ও আইজিপি-র ঘটনাস্থল পরিদর্শন

ঋদি হক: ঢাকা

ইন্সপেক্টর লিয়াকত আলী এবং টেকনাফ (Teknaf) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ-সহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করলেন পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানের (Major Sinha Md. Rashed Khan) বড়ো বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। গত শুক্রবার রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভে শামলাপুর পুলিশ তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন প্রাক্তন মেজর সিনহা মো. রাশেদ খান।     

বুধবার কক্সবাজার (Cox’s Bazar) সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে (নম্বর ৩ – টেকনাফ) মামলা দায়ের করেন সিনহা মো. রাশেদ খানের বড়ো বোন। বিচারক তামান্না ফারাহ আবেদনটি গ্রহণ করেন এবং মামলা হিসাবে সেই এজাহার নথিভুক্ত করে সাত দিনের মধ্যে আদালতকে অবগত করার জন্য টেকনাফ থানার ওসি-কে নির্দেশ দেন। পাশাপাশি কক্সবাজারস্থ র‌্যাব ১৫-ব্যাটালিয়নের কমান্ডার আজিম আহমেদকে তদন্ত করার নির্দেশও দেন আদালত।

মামলার অপর সাত আসামি হলেন এসআই নন্দদুলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল মো. আবদুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া, এসআই টুটুল ও কনস্টেবল মো. মোস্তফা। সিনহার বাড়ি যশোরের বীর হেমায়েত সড়কে। তাঁর বাবা মুক্তিযোদ্ধা, এরশাদ খানের আমলে অর্থ মন্ত্রণালয়ের উপসচিব ছিলেন।

কান্নায় ভেঙে পড়েন শারমিন

মামলা দায়ের করে আদালত থেকে বেরিয়ে আসেন শারমিন। এ সময় উপস্থিত  সাংবাদিকদের দেখতে পেয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি। শারমিন শাহরিয়ার বলেন,  দেশের একজন বীর সন্তানকে যে ভাবে হত্যা করা হয়েছে, তার বিচারের জন্য তাঁরা কেস ফাইল করেছেন।

শারমিন বলেন, পুলিশের গুলিতে তাঁর ভাইয়ের মৃত্যু হয়েছে ৩১ জুলাই রাতে। সেই রাতে টেকনাফ থেকে পুলিশ ফোন করে তাঁর মাকে জিজ্ঞেস করেছিল, সিনহা মোহাম্মদ রাশেদ খান তাঁর ছেলে কি না, তিনি সেনাবাহিনীর মেজর ছিলেন কি না। কিন্তু পুলিশ তখন বলেনি যে সিনহার মৃত্যু হয়েছে। পরদিন বাসায় তিন জন পুলিশ গিয়েছিলেন, তাঁরাও বলেননি যে ভাই মারা গেছেন। ভাইয়ের মৃত্যুর খবর তাঁরা অন্য সোর্স থেকে জানতে পারেন। শারমিন শাহরিয়ার সাংবাদিকদের বলেন, “আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে গুলি করা হয়েছে। আমরা হত্যা মামলা করেছি।”

দু’ বছর আগে সেনাবাহিনী থেকে স্বেচ্ছায় অবসরে যাওয়া সিনহা ‘লেটস গো’ নামে একটি ভ্রমণ বিষয়ক ডকুমেন্টারি বানানোর জন্য গত প্রায় এক মাস ধরে কক্সবাজারের হিমছড়ি এলাকায় ছিলেন। আরও তিন সঙ্গীকে নিয়ে তিনি উঠেছিলেন নীলিমা রিসোর্টে।


সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ বুধবার কক্স বাজারের বাহারছড়া এলাকা পরিদর্শন করেন। ছবি: সৌজন্যে আইএসপিআর

সেনাপ্রধান ও আইজিপির ঘটনাস্থল পরিদর্শন

এ দিকে সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং বাংলাদেশ পুলিশের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বুধবার কক্সবাজার বাহারছড়ায় ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরে বিকালে কক্সবাজারে যৌথ সাংবাদিক বৈঠকে মিলিত হয়ে জেনারেল আজিজ আহমেদ বলেন, কক্সবাজারের টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহার পুলিশের গুলিতে মৃত্যুর ঘটনায় সেনাবাহিনী ও পুলিশ মর্মাহত। তদন্ত কমিটির ওপর সেনাবাহিনী ও পুলিশের আস্থা রয়েছে। তারা যাদের দোষী সাব্যস্ত করবে, তাদের বিচারের মুখোমুখি করতে হবে। এই ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে কোনো প্রভাব পড়বে না। এ ঘটনার দায় ব্যক্তির, কোনো প্রতিষ্ঠানের নয়।

প্রত্যক্ষদর্শীর গা-শিউরে-ওঠা বর্ণনা 

মেজর (অব) সিনহার গাড়ি থামানো এবং গাড়ি থেকে নেমে আসার পর তাঁকে লক্ষ করে গুলিছোড়া ও গুলিবিদ্ধ সিনহাকে কক্সবাজার হাসপাতালের পাঠানোর যে বর্ণনা প্রত্যক্ষদর্শী দিয়েছেন, তা শুনে যে কোনো সুস্থ মানুষ শিউরে উঠবেন।

গোটা ঘটনার প্রত্যক্ষদর্শী ভ্রাম্যমাণ ব্যবসায়ী মোহাম্মদ হামিদ। তিনি জানিয়েছেন, মেরিন ড্রাইভ সড়ক দিয়ে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে একটি প্রাইভেট কার পৌঁছোলে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর লিয়াকত আলী ব্যারিকেড দেন। এ সময় হাত উঁচু করে গাড়ি থেকে নেমে আসেন একজন। এর পরই নিজের পরিচয় দিয়ে হাত উঁচু করে গাড়ি থেকে নামেন মেজর (অব) সিনহা মো. রাশেদ। তিনি নামার সঙ্গে সঙ্গে কোনো কিছু জিজ্ঞাসা না করেই গুলি ছোড়েন লিয়াকত আলী। মুহূর্তেই সিনহা মাটিতে ঢলে পড়েন।

১০-১২ মিনিট পর সাদা নোয়াহ (মাইক্রোবাস) যোগে ঘটনাস্থলে উপস্থিত হন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ। কয়েক মিনিট পর একটি মিনি ট্রাকে (পিকভ্যান) সিনহা মো. রাশেদকে তুলে কক্সবাজারের উদ্দেশে পাঠিয়ে দেন ওসি। ব্যবসায়ী হামিদ আরও বলেন, তাঁর চোখের সামনে এ ঘটনা ঘটেছে। এ ঘটনা কখনও তিনি ভুলতে পারবেন না।

Continue Reading

বাংলাদেশ

বেইরুটের বিস্ফোরণে ৩ বাংলাদেশি মৃত, ২১ নৌসেনা-সহ আহত ৭৮

আহতদের মধ্যে বেশির ভাগই চিকিৎসার পর বাড়ি ফিরেছেন। এখন হাসপাতালে রয়েছেন ৮-১০ জনের মতো।

ঋদি হক: ঢাকা

বেইরুটের (Beirut) বন্দর এলাকায় অ্যামোনিয়াম নাইট্রেটের গোডউনে মঙ্গলবারের জোড়া বিস্ফোরণে (Explosion) এখনও পর্যন্ত তিন জন বাংলাদেশি মারা গিয়েছেন। ২১ নৌসেনা-সহ আহতর তালিকায় রয়েছেন ৭৮ জন। বাংলাদেশ মিশন এ খবর নিশ্চিত করেছেন।

বেইরুটে বাংলাদেশ (Bangladesh) দূতাবাসের প্রথম সচিব আবদুল্লাহ আল মামুন বুধবার বিকেলে জানিয়েছেন, নিহত তিন জনই লেবাননের বাসিন্দা। আহতদের মধ্যে বেশির ভাগই চিকিৎসার পর বাড়ি ফিরেছেন। এখন হাসপাতালে রয়েছেন ৮-১০ জনের মতো।

আহতদের মধ্যে বাংলাদেশ নৌবাহিনীর ২১ জন সদস্য রয়েছেন, যাঁরা সেখানে রাষ্ট্রপুঞ্জের শান্তি মিশনের কাজে নিয়োজিত ছিলেন। তাঁদের মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন জানিয়ে আবদুল্লাহ আল মামুন বলেন, নৌবাহিনীর ৭ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। বাকিরা চিকিৎসা করে ফিরে গেছেন।

বেইরুটের বন্দর এলাকায় একটি বিস্ফোরক দ্রব্যের গুদামে ২৭৫০ টনের মতো অ্যামোনিয়াম নাইট্রেট প্রায় ৬ বছর ধরে রাখা ছিল। মঙ্গলবার বিকালে সেই গুদামে ভয়াবহ বিস্ফোরণে গোটা লেবানন ও আশপাশের এলাকা কেঁপে ওঠে এবং ক্ষতিগ্রস্ত হয় বহু বাড়িঘর। বাংলাদেশি মিশন ভবনের কোনো ক্ষতি হয়নি।

বাংলাদেশের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর, ISPR) জানিয়েছে, রাষ্ট্রপুঞ্জের শান্তিরক্ষা কার্যক্রমে (ইউনিফিল, UNIFIL) মেরিটাইম টাস্কফোর্সের অধীনে লেবাননে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বিএনএস বিজয়’ তখন বেইরুট বন্দরেই নোঙর করা ছিল। বিস্ফোরণের ধাক্কায় জাহাজেরও ক্ষতি হয়েছে।

বিস্ফোরণস্থলের ৫ কিলোমিটারের মধ্যেই বাংলাদেশ দূতাবাসের অবস্থান। আবদুল্লাহ আল মামুন জানিয়েছেন, ভূমিকম্প হলে যেমন ঝাঁকুনি হয়, তেমনটা অনুভূত হয়েছিল তাঁদের। দূতাবাস ভবনের কোনো ক্ষতি হয়নি।

বাংলাদেশ নৌবাহিনী সূত্রের খবর, আহত সেনাদের ইউনিফিলের তত্ত্বাবধানে প্রাথমিক চিকিৎসা শেষে হেলিকপ্টার/অ্যাম্বুলেন্সযোগে হামুদ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁরা আশঙ্কামুক্ত। এ ব্যাপারে নৌবাহিনীর জাহাজ, ইউনিফিল সদর দফতর ও বেইরুটের বাংলাদেশি দূতাবাসের সঙ্গে নৌবাহিনীর সদর দফতর সর্বক্ষণ যোগাযোগ রেখে চলেছে। ইউনিফিল হেড অব মিশন এবং ফোর্স কমান্ডার ও মেরিটাইম টাস্কফোর্স কমান্ডার সার্বিক পরিস্থিতি নিবিড় ভাবে পর্যবেক্ষণ করছেন। তিনি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

ঘটনার পরই বেইরুটে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মোস্তাহিদুর রহমান নৌবাহিনীর জাহাজ ‘বিজয়’ পরিদর্শন করেন এবং আহতদের হাসপাতালে স্থানান্তর ও যথাযথ চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা করেন। ঘটনার পর দূতাবাসে হেল্পলাইন খোলা হয়েছে। হেল্পলাইন নম্বর: +৯৬১-৮১ ৭৪৪ ২০৭।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ২০১৩ সালে একটি জাহাজ থেকে ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট বাজেয়াপ্ত করা হয়। সেই বিস্ফোরক বন্দরের একটি ওয়্যারহাউজে মজুত করে রাখা হয়েছিল। কোনো ভাবে সেখানে আগুন লাগার পর ভয়ংকর বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে এ পর্যন্ত মৃতের সংখ্যা একশো দাঁড়িয়েছে। আরও বাড়তে পারে।

ছবি: লেবাননে রাষ্ট্রপুঞ্জের শান্তি মিশনের কাজে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘বিজয়’। সৌজন্যে: আইএসপিআর

Continue Reading

বাংলাদেশ

আমিও পুরো পরিবার হারিয়েছি, নিহত সেনাকর্তার বিচার হবে: মা-কে আশ্বাস শেখ হাসিনার

বাংলাদেশের এক সময়ের রাষ্ট্রপতি জিল্লুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) নিরাপত্তার দায়িত্বও পালন করেছেন তিনি।

ঋদি হক: ঢাকা

রাত পোহালেই ছিল কোরবানির ঈদ (Qurbani Eid)। তার আগের রাতেই পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান (Sinha Md. Rashed Khan)।

২০১৮ সালে সেনাবাহিনী থেকে স্বেচ্ছাবসর নেন মেজর সিনহা মো. রাশেদ খান। সেনাবাহিনীতে তিনি স্পেশাল সিকিউরিটি ফোর্সেও (এসএসএফ, SSF) দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের এক সময়ের রাষ্ট্রপতি জিল্লুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) নিরাপত্তার দায়িত্বও পালন করেছেন তিনি।

সিনহা মো. রাশেদ খানের নিহত হওয়ার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রক চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেছে। আগামী সাত দিনের মধ্যে তদন্ত-প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। মঙ্গলবার কক্সবাজার সার্কিট হাউজে ৬ ঘণ্টাব্যাপী বৈঠক করেছে তদন্ত কমিটি।

ট্রাভেল ভিডিও তৈরি করতে কক্সবাজার আসা

সূত্রের খবর, প্রাক্তন সেনা কর্মকর্তা সিনহা রাশেদ খান ৩ জুলাই ঢাকা থেকে কক্সবাজার পৌঁছোন। উদ্দেশ্য ছিল, ইউটিউব চ্যানেলের জন্য ‘ট্রাভেল ভিডিও’ তৈরি করা। তাঁর সঙ্গে ছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের তিন জন ছাত্রছাত্রী। তাঁরা প্রায় এক মাস কক্সবাজারের বিভিন্ন লোকেশনে শুটিং করেন। ঘটনার দিন রাত ৯টা নাগাদ টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টের ইনচার্জ লিয়াকত আলীর গুলিতে নিহত হন সিনহা রাশেদ খান। 

প্রধানমন্ত্রীর সান্ত্বনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্তানহারা মা নাসিমা আক্তারকে ফোন করে সমবেদনা ও সান্ত্বনা জানিয়েছেন। পাশাপাশি ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের আশ্বাস দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, “আপনাকে কিছু বলার মতো ভাষা আমার নেই। আমিও পুরো পরিবার হারিয়েছি।”

নাসিমা আক্তার প্রধানমন্ত্রীকে বলেছেন, ছেলেকে তিনি ফিরে পাবেন না। কিন্তু ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চান। ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার হবে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। 

ফিরে দেখা 

বাংলাদেশের অন্যতম পর্যটন স্থান কক্সবাজার। নয়নজুড়ানো অরণ্য। পৃথিবীর সর্ব বৃহৎ সাগরসৈকত। মনোমুগ্ধকর পরিবেশ। গত শুক্রবার ঘড়ির কাঁটা রাত ৯টা পেরিয়ে গেছে। নিস্তব্ধ কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভে নেমে এসেছে নৈসর্গিক মোহ। টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে গাড়ি থামায় পুলিশ। সেখানে উপস্থিত চেকপোস্টের দায়িত্বে থাকা লিয়াকত-সহ তাঁর দল। গাড়ি থেকে নেমে আসেন মেজর সিনহা মো. রাশেদ খান। কোনো রকম জিজ্ঞাসাবাদ না করে এবং পরিচয় ছাড়াই তিনটি গুলি ছোড়েন পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী। সঙ্গে থাকা সিফাত নামের এক যুবক গোয়েন্দা সংস্থাকে এ তথ্য দিয়েছেন। অথচ রাত পোহালেই ছিল ঈদুল আযাহা। রাশেদ খানের পরিবারে ঈদের আনন্দ ঢেকে যায় সন্তান হারানোর ঘটনায়।  

তদন্ত কমিটি

পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহতের ঘটনার তদন্তে মাঠে নেমেছে তদন্ত দল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রধান করা হয়েছে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে। তাঁর নেতৃত্বে মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় শুরু করে দীর্ঘ ৬ ঘণ্টাব্যাপী বৈঠক হয়েছে।

এ দিন বিকালে মিজানুর রহমান জানিয়েছেন, দীর্ঘ বৈঠকে তদন্তদলের সদস্যরা ঘটনার ব্যাপারে বিস্তারিত আলাপআলোচনা করেছেন। তদন্তদলের নির্দিষ্ট কর্ম-পরিকল্পনা তথা কর্মপরিধি নির্ধারণ করা হয়েছে। সে অনুযায়ী কমিটির সদস্যরা ঘটনার তদন্তের স্বার্থে ঘটনাস্থল-সহ সরেজমিনে সংশ্লিষ্ট সমস্ত জায়গা পরিদর্শন করবে। পাশাপাশি প্রত্যক্ষদর্শী-সহ যাঁদের দরকার মনে করা হবে তাঁদের সকলের সঙ্গেই কথা  বলা হবে।

মঙ্গলবারের বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বিভাগে কর্মরত সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজার এরিয়া কমান্ডারের মনোনীত প্রতিনিধি লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাজ্জাদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মনোনীত প্রতিনিধি অতিরিক্ত ডিআইজি (অপরাধ ও অপারেশন) মো. জাকির হোসেন এবং কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলী। ঘটনার পর রবিবার শামলাপুর ফাঁড়ির সকলকে প্রত্যাহার করে কক্সবাজার জেলা পুলিশ লাইনে নিয়ে আসা হয়েছে।

Continue Reading
Advertisement
কেনাকাটা6 hours ago

শুরু হচ্ছে অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়?

বাংলাদেশ7 hours ago

হত্যা মামলা করলেন মেজর সিনহার বড়ো বোন শারমিন, সেনাপ্রধান ও আইজিপি-র ঘটনাস্থল পরিদর্শন

রাজ্য9 hours ago

রেকর্ড সংখ্যক টেস্টের দিন আক্রান্তের সংখ্যায় রেকর্ড, তবে সংক্রমণের হার কিছুটা কম

দেশ10 hours ago

রামমন্দির ইস্যু নিয়ে রাজনীতি তবে কি শেষ?

বাংলাদেশ10 hours ago

বেইরুটের বিস্ফোরণে ৩ বাংলাদেশি মৃত, ২১ নৌসেনা-সহ আহত ৭৮

শরীরস্বাস্থ্য11 hours ago

৬টি ভিন্ন পথে কোভিড-১৯ সংক্রমণ, দেখে নিন কোন পর্যায়ে কী

প্রযুক্তি12 hours ago

শাওমি, বাইডু-সহ আরও বেশ কয়েকটি চিনা সংস্থার অ্যাপ নিষিদ্ধ করল কেন্দ্র

দেশ12 hours ago

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ‘আদিত্য যোগীনাথ’, টুইটারে হাসির রোল!

দেশ21 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৫২৫০৯, সুস্থ ৫১৭০৬

গাড়ি ও বাইক14 hours ago

পেট্রোলচালিত গাড়ি ‘এস-ক্রস’ বাজারে নিয়ে এল মারুতি সুজুকি

দেশ19 hours ago

রুপোর ইট দিয়ে রামমন্দিরের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ক্রিকেট2 days ago

বিতর্কের মধ্যেই আইপিএলের সঙ্গত্যাগ করল চিনা সংস্থা ভিভো

রাজ্য2 days ago

লকডাউনের সূচি ফের বদলাল রাজ্যে

ক্রিকেট19 hours ago

আইপিএলের নিয়মাবলি: গুচ্ছের টেস্টিং, চলা-ফেরায় নিয়ন্ত্রণ, একটি দলের জন্য একটি হোটেল

দেশ3 days ago

কমল নতুন আক্রান্তের সংখ্যা, বাড়ল সুস্থতার হার, রোগীবৃদ্ধির হারও সর্বনিম্ন স্তরে

ক্রিকেট21 hours ago

অঘটন! ৩২৯ তাড়া করে বিশ্বচ্যাম্পিয়নদের হারাল আয়ারল্যান্ড

রবিবারের খবর অনলাইন

কেনাকাটা

কেনাকাটা6 hours ago

শুরু হচ্ছে অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়?

খবরঅনলাইন ডেস্ক : মাঝে আরমাত্র ক’টা ঘণ্টা, শুরু হচ্ছে অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও...

things things
কেনাকাটা6 days ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা1 week ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা2 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা2 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা2 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা3 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা3 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

কেনাকাটা4 weeks ago

হ্যান্ডওয়াশ কিনবেন? নামী ব্র্যান্ডগুলিতে ৩৮% ছাড় দিচ্ছে অ্যামাজন

খবরঅনলাইন ডেস্ক : করোনাভাইরাস বা কোভিড ১৯ এর সঙ্গে লড়াই এখনও জারি আছে। তাই অবশ্যই চাই মাস্ক, স্যানিটাইজার ও হ্যান্ডওয়াশ।...

কেনাকাটা4 weeks ago

ঘরের একঘেয়েমি আর ভালো লাগছে না? ঘরে বসেই ঘরের দেওয়ালকে বানান অন্য রকম

খবরঅনলাইন ডেস্ক : একে লকডাউন তার ওপর ঘরে থাকার একঘেয়েমি। মনটাকে বিষাদে ভরিয়ে দিচ্ছে। ঘরের রদবদল করুন। জিনিসপত্র এ-দিক থেকে...

নজরে

Click To Expand