ঋদি হক: ঢাকা

করোনা অতিমারিতে ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা-সরঞ্জাম পাঠাচ্ছে বাংলাদেশ। বৃহস্পতিবার বাংলাদেশের বিদেশমন্ত্রকের এক বার্তায় এ তথ্য জানানো হয়।

Loading videos...

বিদেশমন্ত্রক জানায়, প্রথম দফায় ১০ হাজার অ্যান্টি-ভাইরাল ইনজেকশন ও খাওয়ার ওষুধ, ৩০ হাজার পিপিই কিট এবং কয়েক হাজার জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন-সি এবং অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট পাঠানো হবে।

করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে তিন লাখ ৭৯ হাজার ২৫৭ জন সংক্রমিত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫ জনের।

ভারতে করোনা পরিস্থিতির দ্রুত অবনতি হওয়ার বিষয়টি বিবেচনায় রেখে বাংলাদেশ সরকার দেশব্যাপী অতিমারি-প্রতিরোধী লড়াইয়ে ব্যস্ত ভারতের মানুষের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম প্রেরণের প্রস্তাব দিয়েছে।

বাংলাদেশ সরকার ভারতে প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে। বাংলাদেশ এই সংকটময় মুহূর্তে ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতের প্রতি সংহতি জানিয়েছে। তারা বলেছে, সাধারণ মানুষের প্রাণ বাঁচানোর জন্য প্রতিটি সম্ভাব্য উপায়ে সহায়তা দিতে প্রস্তুত তারা। ভারতের জনগণের দুর্দশা নিরসনের জন্য বাংলাদেশের মানুষ সব সময় পাশে রয়েছে। প্রয়োজনে ভারতকে আরও সহায়তা দিতে আগ্রহী বাংলাদেশ।

আরও পড়ুন: Bangladesh Covid Vaccine: টিকা উৎপাদকের খাতায় নাম লেখানোর পথে হাঁটল বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.