করোনাকালীন কর্মরত নার্সদের ৪ কোটি টাকার বিশেষ সম্মানীভাতা দিলেন শেখ হাসিনা

0
করোনাকালীন কর্মরত নার্স

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: অতিমারিকালে আক্রান্তদের সেবায় নিয়োজিত নার্সিং কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়িয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ঘোষণা করেছিলেন, করোনাকালীন যে সব স্বাস্থ্যকর্মী ও নার্স নিজের জীবনের তোয়াক্কা না করে করোনায় আক্রান্তদের সেবা করে যাচ্ছেন, তাঁদের জন্য বিশেষ উৎসাহমূলক ব্যবস্থা নেওয়া হবে।

মূলত শেখ হাসিনার সেই ঘোষণার আলোকেই গত ১৪ জুন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সুশীল কুমার পাল স্বাক্ষরিত এক চিঠিতে কোভিড ১৯-এর জন্য নির্দিষ্ট ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে কর্মরত সব নার্সের অনুকূলে সম্মানীভাতার জন্য অর্থ বরাদ্দের নির্দেশ দেওয়া হয়।

Loading videos...

১১৮৩ জন নার্সকর্মীর জন্য অনুকূলে ৪ কোটি ৭২ লক্ষ ৮৯ হাজার ৯৪০ টাকা বরাদ্দ করা হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক কোভিড-১৯ ইউনিটে কর্মরত নার্সদের নাম যাচাই-বাছাই করে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরে পাঠান। অধিদফতরে মহাপরিচালক সিদ্দিকা আক্তার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল-সহ প্রত্যেকটি কোভিড-১৯ হাসপাতালের নার্সদের বিশেষ ভাতা প্রদানে ভূমিকা পালন করছেন। 

ভাতা প্রদানের কাজ প্রায় শেষ

স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের তত্ত্বাবধানে ওই সম্মানী ভাতা প্রদানের কাজ প্রায় শেষের দিকে। সকল কোভিড-১৯ হাসপাতালের নার্সিংকর্মীরা যেন সম্মানী ভাতা পান, তা নিশ্চিত করতে স্বাস্থ্য সেবা বিভাগ এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর সর্বদা তৎপর। 

প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্যসচিব এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক-সহ সংশ্লিষ্ট সবাইকে নার্স নেতৃবৃন্দ সাধুবাদ জানিয়েছেন। বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল শাখার সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটওয়ারী নার্স-দরদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: করোনারোগীর চাপে উত্তরের হাসপাতালে ঠাঁই নেই, জানালেন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.