মমতা বন্দ্যোপাধ্যায় ও মানিক সাহার জন্য শেখ হাসিনার আম-উপহার

0

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: ভারতের সঙ্গে বাংলাদেশের সৌহার্দ্য ও সম্প্রতি বজায় রাখার ধারাবাহিকতায় ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আম পাঠানোর পর এ বার পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার মুখমন্ত্রীকে আম পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য উপহারের ২০০ কার্টনে এক হাজার কেজি হাঁড়িভাঙা আম সোমবার বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে পাঠানো হয়েছে। কলকাতায় নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার (তৃতীয় সচিব) শেখ মারেফাত তরিকুল ইসলাম আমগুলো গ্রহণ করে মমতার বাসভবনে তা পৌঁছে দেওয়ার কথা।

শেখ হাসিনার তরফে আম-উপহার পাঠানো হয়েছে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহার কাছেও।  

এর আগে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভেচ্ছাস্বরূপ এক মেট্রিক টন আম্রপালি আম উপহার হিসেবে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাসভবনে আম পাঠানো হয়েছে। নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন এ তথ্য নিশ্চিত করে। 

গত বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী মোদী এবং পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও অসমের মুখ্যমন্ত্রীদের উপহার হিসেবে রংপুরের হাড়িভাঙা আম পাঠিয়েছিলেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক একটি নতুন উচ্চতায় পৌঁছেছে এবং আম ও ইলিশের কূটনীতি সম্পর্কটিকে আরও আনন্দদায়ক করে তুলছে।

আরও পড়তে পারেন

বিশ্ব শরণার্থী দিবস: যুদ্ধ, সহিংসতা ও নিপীড়নে বাড়ছে রাষ্ট্রহীন মানুষের সংখ্যা

রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার প্রস্তাবে ‘না’ করে দিলেন গোপালকৃষ্ণ গান্ধী

১৬ পেরোলেই বিয়ে করতে পারবে মুসলিম মেয়েরা, রায় পঞ্জাব এবং হরিয়ানা হাই কোর্টের

গভীর রাতে লোন রিকভারি এজেন্টের ফোন! অভব্য আচারণ! অভিযোগ পেলেই কড়া ব্যবস্থার বার্তা দিল আরবিআই

বাংলা ছেড়ে অন্য এক বাঙালি রাজ্যের হয়েই খেলবেন ঋদ্ধিমান! জল্পনা বাড়ছে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন