ঋদি হক: ঢাকা 

করোনাভাইরাসের (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত (India)। কয়েক দিন ধরে দৈনিক চার লাখের কাছাকাছি রোগী শনাক্ত হচ্ছে। মৃত্যু তালিকায় উঠে আসছে প্রতি দিন তিন হাজারেরও অধিক মানুষ। এ পরিস্থিতিতে নিকটতম প্রতিবেশী দেশটির পাশে মানবিক সাহায্য নিয়ে দাঁড়িয়েছে বাংলাদেশ (Bangladesh)।

Loading videos...

করোনা মোকাবিলায় ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসাসামগ্রী পাঠানোর কথা ঘোষণা করেছে বাংলাদেশ। এরই অঙ্গ হিসেবে প্রথম দফায় বুধবার ১০ হাজার ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল রেমডিসিভির (Remdesivir) পাঠানো হচ্ছে।

সূত্রের খবর, পর্যায়ক্রমে অন্যান্য জরুরি ওষুধ ও চিকিৎসা-সরঞ্জাম পাঠানো হবে এবং প্রয়োজনে দিল্লিকে আরও সহায়তা দিতে আগ্রহী ঢাকা। ভারত যে চাহিদাপত্র দিয়েছে, তা নিয়েও কাজ করছে ঢাকা।

বিদেশমন্ত্রক জানিয়েছে, ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরালের পাশাপাশি ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিটস এবং কয়েক হাজার জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন-সি এবং প্রয়োজনীয় ট্যাবলেটও পাঠানো হবে।

মঙ্গলবার বিদেশমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, “ভারতের যে সব প্রদেশ থেকে সহযোগিতা চাওয়া হয়েছে, আমরা তাদের কেন্দ্রীয় সরকারের অনুমতি নিতে বলেছি। অনুমতি পেলে সহযোগিতা করব।”

আরও পড়ুন: মমতাকে বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. মোমেনের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.