Connect with us

দেশ

India-Bangladesh Relation জলপথে ভারতের উদ্দেশে পাড়ি দিল বাংলাদেশের প্রথম খাদ্যচালান

নারায়ণগঞ্জ ও খুলনা হয়ে কলকাতা বন্দরে পৌঁছোতে জলযানটিকে অতিক্রম করতে হবে ৭১০ কিলোমিটার জলপথ।

Published

on

ঋদি হক: ঢাকা

জলপথে ভারতে খাদ্যপণ্য রফতানি শুরু করল বাংলাদেশ। বাংলাদেশ-ভারতের মধ্যে নৌপ্রোট্রোকলের আওতায় কার্যক্রম শুরু হওয়ার পর এই প্রথম কলকাতায় খাদ্যপণ্যের পরিবহণ শুরু হল। এটি মুজিববর্ষের মাইলফলক হয়ে থাকবে।

Loading videos...

বাংলাদেশের শিল্পগোষ্ঠী যাদের ভারতেও ফ্যাক্টরি রয়েছে, সেই প্রাণ-আরএফএল গ্রুপ (Pran-RFL Group) জলপথে খাদ্যপণ্য রফতানির সূচনা করল। বর্তমানে বিশ্বের ১৪৫টি দেশে প্রায় ৫০০ ধরনের পণ্য রফতানি করছে প্রাণ-আরএফএল গ্রুপ। এমনটিই জানালেন গোষ্ঠীর উদ্যোক্তারা।

নারায়ণগঞ্জ ও খুলনা হয়ে কলকাতা বন্দরে পৌঁছোতে জলযানটিকে অতিক্রম করতে হবে ৭১০ কিলোমিটার জলপথ। আর তাতে সময় লাগবে ৮ দিন।

কেন জলপথে

উদ্যোক্তারা জানালেন, সড়কপথে ভারতে এ পণ্য পরিবহণে কমপক্ষে ৪০টি ট্রাকের প্রয়োজন হত। তা ছাড়া সড়কপথের চেয়ে জলপথে পণ্য রফতানিতে ৩০ শতাংশ খরচও কম। এ সব বিষয় বিবেচনা করেই প্রাণ-আরএফএল গ্রুপ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে তাদের উৎপাদিত খাদ্যপণ্যের চালান নৌপথে রফতানির সিদ্ধান্ত নিয়েছে।

১৯৯৭ সাল থেকে ভারতে পণ্য রফতানি করছে প্রাণ। বর্তমানে ওই দেশের ২৮টি রাজ্যে প্রাণের দেড় শতাধিক পণ্য রফতানি হচ্ছে। এর মধ্যে রয়েছে ফ্রুট ড্রিংকস, চিপস, স্ন্যাকস, বিস্কুট, ক্যান্ডি, সস, কেচাপ, নুডলস, জেলি ও মশলা। ভোমরা, বুড়িমারী, সুতারকান্দি, আখাউড়া ও ডাউকি দিয়ে অসম, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, বিহার, ত্রিপুরা, গুজরাত, পঞ্জাব, তামিলনাড়ু ও কেরলে যাচ্ছে প্রাণের পণ্য।

‘সব বাঙালির কাছে গর্বের বিষয়’

জলপথে ভারতে পণ্য রফতানি উপলক্ষ্যে মঙ্গলবার ঢাকার অদূরে নরসিংদী জেলার পলাশ উপজেলায় অবস্থিত প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে রফতানি কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ফিতে কেটে এবং সুইচ টিপে শুভযাত্রার উদ্বোধন করেন তিনি। এর পরই প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেটি থেকে রঙবেরঙের বেলুনে সাজানো এবং ৪০ হাজার কার্টন লিচি ড্রিংকবোঝাই জাহাজটি শীতলক্ষ্যা নদীর বুক চিরে নারায়ণগঞ্জ অভিমুখে যাত্রা শুরু করে। এ সময় উপস্থিত বিপুল সংখ্যক মানুষ করতালির মধ্য দিয়ে শুভযাত্রাকে অভিনন্দন জানান।

উদ্বোধনকালে বাংলাদেশের নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন,  জলপথে ভারতে খাদ্যপণ্য রফতানির যে শুভ সূচনা হল, তাতে শুধু বাংলাদেশের মানুষ নয়, বরং সারা বিশ্বের সব বাঙালির জন্য এটি একটি গর্বের বিষয়।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী জলপথে বাণিজ্য বাড়ানোর জন্য আমাদের নির্দেশনা দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করছি। জলপথে বাণিজ্য বাড়ানো, নদীর নাব্যতা ফেরাতে আমাদের মন্ত্রক অব্যাহত ভাবে কাজ করে চলেছে।” নৌ-প্রতিমন্ত্রী আশা করেন, দেশপ্রেম নিয়ে প্রাণ-আরএফএল গ্রুপের মতো আরও প্রতিষ্ঠান গড়ে উঠবে এবং তাদের মাধ্যমে দেশের অর্থনীতি এগিয়ে যাবে। 

‘স্বপ্ন দেখান প্রধানমন্ত্রী’

প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী বলেন, “আগামীর বাংলাদেশের স্বপ্ন দেখান আমাদের প্রধানমন্ত্রী। তিনি সব সময় চান আমদানি-রফতানিতে আমরা জলপথ ব্যবহার করি। বাঙালি হিসেবে আমরা গর্বিত যে প্রধানমন্ত্রী বাংলাদেশকে নিয়ে ভাবেন। ভারতের উত্তর থেকে দক্ষিণ, সর্বত্র প্রাণের পণ্য পৌঁছে দিচ্ছি। প্রাণের উৎপাদিত গুণমানসম্পন্ন পণ্য আমরা ভারতের প্রত্যন্ত অঞ্চলে জলপথে পৌঁছে দিতে চাই। আমরা সব সময় পৃথিবীর নানা প্রান্তে পৌঁছোতে চেষ্টা করছি। ইতোমধ্যে ১৪৫টি দেশে আমরা পৌঁছোতে সক্ষম হয়েছি।”

সভাপতির বক্তব্যে বিআইডব্লিউটিএ-র (BIWTA) চেয়ারম্যান কমোডোর গোলাম সাদেক বলেন, বাংলাদেশ-ভারত অভ্যন্তরীণ জলপথ অতিক্রমণ ও বাণিজ্য প্রোটোকলের (পিআইডব্লিউটিটি, PIWTT) আওতায় অভ্যন্তরীণ নৌ-বাণিজ্য প্রধানত ফ্লাইঅ্যাশ নির্ভর। শতকরা ৯৬ শতাংশ পণ্যই ফ্লাইঅ্যাশ, যা সিমেন্ট তৈরির কাঁচামাল হিসেবে ব্যবহৃত হয়। এই বাণিজ্য কার্যক্রম মূলত একমুখী যা বাংলাদেশ ও ভারতের মধ্যে নৌ-বাণিজ্যে ভারসাম্যহীন অবস্থায় বিরাজমান রয়েছে। পিআইডব্লিউটিটি-র আওতায় জলপথে খাদ্যপণ্যের মতো বহুমাত্রিক পণ্য পরিবহন চালু হলে তা নিশ্চিত ভাবে উভয় দেশের পারস্পারিক সম্পর্ক সুদৃঢ়করণ-সহ অর্থনৈতিক বাণিজ্য সম্প্রসারণেও ব্যাপক ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মধ্যে ছিলেন নরসিংদী-২ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান, বাণিজ্যসচিব ড. জাফর উদ্দিন, নৌসচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রমুখ।

আরও পড়ুন: India-Bangladesh Relation: নরেন্দ্র মোদীর ঢাকা সফরে তিনটি সমঝোতা-স্মারক সই হতে পারে

দেশ

অমিত শাহকে খুঁজে পাওয়া যাচ্ছে না? দিল্লি পুলিশে ‘নিখোঁজ ডায়েরি’

দাবি করা হয়েছে, শেষবার পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের প্রচারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দেখা গিয়েছিল।

Published

on

খবর অনলাইন ডেস্ক: কোথায় অমিত শাহ (Amit Shah)? দিল্লি পুলিশে ‘মিসিং পারসন রিপোর্ট’ দাখিল করেছেন কংগ্রেসের ছাত্র সংগঠন এনএসইউআই-এর নাগেশ কারিয়াপ্পা।

নাগেশের দাবি, খুঁজে পাওয়া যাচ্ছে না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। বুধবার এই মর্মেই দিল্লি পুলিশে ‘নিখোঁজ ডায়েরি’ দাখিল করেন এনএসইউআই-এর সাধারণ সম্পাদক নাগেশ। তাঁর যুক্তি, দেশের এই কঠিন সময়ে রাজনীতিকদের উচিত জনগণকে সুরক্ষা দেওয়া, মোটেই পালিয়ে যাওয়া নয়।

Loading videos...

দেশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ ক্রমশ জাঁকিয়ে বসায় বিরোধী রাজনৈতিক দলের নেতারা কেন্দ্রের নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে সমালোচনা তীব্র করেছেন। পরিস্থিতি মোকাবিলার সদিচ্ছা নিয়ে বার বার তাঁরা কড়া ভাষায় আক্রমণ শানাচ্ছেন। হাসপাতালের প্রয়োজনীয় বেড, অক্সিজেন এবং অন্য চিকিৎসা সরঞ্জামের অভাব নিয়ে তাঁরা কেন্দ্রীয় সরকারকেই কাঠগড়ায় তুলছেন।

এ বার এনএসইউআইয়ের জাতীয় সাধারণ সম্পাদক আরও কয়েক ধাপ এগিয়ে সরকারি ভাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে ‘নিখোঁজ রিপোর্ট’ নথিভুক্ত করেছেন। বুধবার তিনি টুইটারে এই অভিযোগপত্রের একটি স্ক্রিনশট শেয়ার করেন। পুলিশ যে তাঁর অভিযোগটি গ্রহণ করেছে, সেটাও স্পষ্ট হচ্ছে ওই টুইট থেকে। তাঁর দাবি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি শেষবার পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের প্রচারে দেখেছিলেন।

তবে এ ব্যাপারে দিল্লি পুলিশও দ্রুত পদক্ষেপ নেয়। ‘দ্য হিন্দু’র একটি প্রতিবেদনে বলা হয়, পুলিশ আধিকারিকরা করিয়াপ্পাকে প্রশ্ন করতে এনএসইউআইয়ের কার্যালয়ে পৌঁছান।

শেষ কয়েক ঘণ্টায় অমিত শাহকে নিয়ে অগুন্তি টুইট হয়েছে। টুইতারিয়েতরা “অমিত শাহ মিসিং” (Amit Shah Missing) হ্যাশট্যাগটি ব্যবহৃার করে রীতিমতো ব্যাপারটাকে ট্রেন্ডে পরিণত করে ফেলেছেন। কোনো এক জন লিখেছেন, “স্বরাষ্ট্রমন্ত্রী নিজের বাড়িতেই সীমাবদ্ধ। ভারতও সেই অর্থে আত্মনির্ভর”!

আরও পড়তে পারেন: Coronavirus Second Wave: সংক্রমণের হার ১৪ শতাংশে, সংক্রমণ নামল ১০ হাজারে, অভাবী রাজ্যগুলিকে অক্সিজেন দিয়ে সাহায্য করতে চায় দিল্লি

Continue Reading

দেশ

Coronavirus Second Wave: সংক্রমণের হার ১৪ শতাংশে, সংক্রমণ নামল ১০ হাজারে, অভাবী রাজ্যগুলিকে অক্সিজেন দিয়ে সাহায্য করতে চায় দিল্লি

পরিস্থিতির ক্রমে উন্নতি হচ্ছে দিল্লিতে।

Published

on

Coronavirus Delhi

খবরঅনলাইন ডেস্ক: যে দ্রুতগতিতে দিল্লিতে সংক্রমণ বেড়ে যাচ্ছিল, ঠিক ওই রকম দ্রুতগতিতেই সংক্রমণ কমছে। পরিসংখ্যান দেখে বুঝতে হয় যে রাজধানীতে সংক্রমণের দ্বিতীয় ঢেউ এখন পুরোপুরি নিম্নমুখী। এই সুবাদে ফাঁকা শয্যার সংখ্যাও যেমন বাড়ছে, তেমনই কমছে অক্সিজেনের চাহিদাও। তাই উদ্বৃত্ত অক্সিজেন অভাবী রাজ্যগুলিকে সাহায্য করতে চায় দিল্লি। এমনই জানিয়েছেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া।

বৃহস্পতিবার বিকেলে দিল্লির স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশির রিপোর্টে দেখা যাচ্ছে যে গত ২৪ ঘণ্টায় রাজধানীতে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৮৯ জন। এই সংখ্যাটি গত ১০ এপ্রিলের পর সব থেকে কম। বুধবার এই সংখ্যাটি ছিল ১৩ হাজারের ওপরে।

Loading videos...

পাশাপাশি সংক্রমণের হার নেমে এসেছে ১৪.২৪ শতাংশ। বুধবার এটাই ছিল ১৭.০৭ শতাংশ। গত ২৬ এপ্রিল রাজধানীতে সংক্রমণের হার উঠে গিয়েছিল ৩৫ শতাংশে। তার পর যে ভাবে রাতারাতি সংক্রমণের হার দিল্লিতে কমছে, এটা যথেষ্ট উৎসাহব্যঞ্জক। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ১৮৯ জন। এর ফলে সক্রিয় রোগীর সংখ্যা কমে এসেছে ৭৭ হাজার ৭১৭-এ।

তবে তুলনামূলক ভাবে মৃত্যুহার দিল্লিতে এখনও বেশি রয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩০৩ জন মারা গিয়েছেন রাজধানীতে। এর ফলে দিল্লিতে এখন মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০ হাজার ৬১৮। মৃত্যুহার ১.৫ শতাংশ।

তবে ভালো খবর হল, সক্রিয় রোগীর সংখ্যা হুহু করে কমতে থাকায় অক্সিজেনের চাহিদাও কমছে রাজধানীতে। একই সঙ্গে, অক্সিজেনের জোগান চালু থাকায় জমেছে কিছু উদ্বৃত্তও। সেই অক্সিজেন অভাবী রাজ্যগুলিকে দিয়ে সাহায্য করতে চায় দিল্লি।

দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে এ দিন একটি সাংবাদিক বৈঠকে মণীশ বলেন, ‘‘অক্সিজেনের চাহিদা এখন অনেকটাই কমে গিয়েছে। হাসপাতালের শয্যাও ফাঁকা হচ্ছে ক্রমশ। ১৫ দিন আগেও দিনে ৭০০ মেট্রিক টন অক্সিজেনের দরকার পড়ছিল আমাদের। এখন চাহিদা কমে দাঁড়িয়েছে দৈনিক ৫৮২ মেট্রিক টনে।’’

কেন্দ্রকে বিষয়টি একটি চিঠি দিয়ে জানিয়েছে দিল্লি প্রশাসন। একইসঙ্গে অনুরোধ করেছে, দিল্লির জন্য বরাদ্দ অক্সিজেনের উদ্বৃত্ত যেন সেই সব রাজ্যকে দিয়ে সাহায্য করা হয়, যেখানে এখনও ঘাটতি রয়েছে।

আরও পড়তে পারেন পরিবেশগত ভাবে সব থেকে ঝুঁকিপূর্ণ বিশ্বের ২০ শহরের মধ্যে ১৩টি ভারতে

Continue Reading

দেশ

Corona Lockdown: বিহারে লকডাউনের মেয়াদ বেড়ে ২৫ মে, ঘোষণা নীতীশ কুমারের

লকডাউন শেষ হওয়ার কথা ছিল ১৫ মে, তার আগেই ফের মেয়াদ বাড়ল!

Published

on

খবর অনলাইন ডেস্ক: করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আরও ১০ দিন লকডাউনের (Lockdown) মেয়াদ বাড়াল বিহার রাজ্য সরকার।

বৃহস্পতিবার অন্যান্য মন্ত্রী এবং উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। বৈঠকের পর তিনি টুইট করে জানান, লকডাউনের মেয়াদ আরও ১০ দিনের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Loading videos...

বিহারের মুখ্যমন্ত্রী টুইটারে লেখেন, “সহযোগী মন্ত্রী এবং আধিকারিকদের সঙ্গে বিহারের বর্তমান লকডাউনের অবস্থা নিয়ে আজ আলোচনা হয়েছে। লকডাউনের ইতিবাচক প্রভাব দেখা যাচ্ছে। অতএব, বিহারে লকডাউনের মেয়াদ আরও ১০ দিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ, ১৬ মে থেকে ২৫ মে পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে”।

করোনা সংক্রমণ মোকাবিলায় এর আগে ১৫ মে পর্যন্ত লকডাউন জারি হয়েছিল বিহারে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের পেশ করা তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৮৬৩। ওই সময়ে মৃত্য়ু হয়েছে ৭৪ জনের। এখনও পর্যন্ত বিহারে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ২২ হাজার ৪৩৩ এবং মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ৫০৩। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৯৯ হাজার ৬২৩।

এ দিকে, মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছেন, মহামারির দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পরে সরকার হাসপাতালের বেড, ভেন্টিলেটর এবং অন্যান্য সরঞ্জামের সংখ্যা বাড়িয়ে পরিকাঠামোগত উন্নতি করছে।

আরও পড়তে পারেন: জিএসটি কাউন্সিলের বৈঠক অবিলম্বে ডাকা হোক, নির্মলা সীতারমনকে চিঠি অমিত মিত্রের

Continue Reading
Advertisement
Advertisement
দেশ11 mins ago

অমিত শাহকে খুঁজে পাওয়া যাচ্ছে না? দিল্লি পুলিশে ‘নিখোঁজ ডায়েরি’

ক্রিকেট1 hour ago

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে হার কেন? অদ্ভুত যুক্তি দিলেন টিম পেইন

মুর্শিদাবাদ1 hour ago

অনাস্থার আগেই মুর্শিদাবাদের জেলা সভাধিপতির পদ থেকে পদত্যাগ শুভেন্দু-ঘনিষ্ঠর

রাজ্য1 hour ago

কোভিডে আক্রান্ত হয়ে প্রয়াত মরণোত্তর দেহ ও অঙ্গদান আন্দোলনের পথিকৃৎ ব্রজ রায়

Coronavirus Delhi
দেশ2 hours ago

Coronavirus Second Wave: সংক্রমণের হার ১৪ শতাংশে, সংক্রমণ নামল ১০ হাজারে, অভাবী রাজ্যগুলিকে অক্সিজেন দিয়ে সাহায্য করতে চায় দিল্লি

delhi pollution
পরিবেশ2 hours ago

পরিবেশগত ভাবে সব থেকে ঝুঁকিপূর্ণ বিশ্বের ২০ শহরের মধ্যে ১৩টি ভারতে

ধর্মকর্ম3 hours ago

Religious Places in Bengal: কালীক্ষেত্র কালীঘাট

দেশ3 hours ago

Corona Lockdown: বিহারে লকডাউনের মেয়াদ বেড়ে ২৫ মে, ঘোষণা নীতীশ কুমারের

Madhyamik examination west bengal
শিক্ষা ও কেরিয়ার2 days ago

Madhyamik 2021: আপাতত সম্ভব নয় মাধ্যমিক পরীক্ষা, সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পর্ষদ

বিজ্ঞান2 days ago

জানেন কি, কোভিড থেকে সুস্থ হওয়ার পর অ্যান্টিবডিগুলি কত দিন পর্যন্ত রক্তে থেকে যায়

দেশ2 days ago

Covid Crisis: সংক্রমণের ধার কমাতে একটি বিশেষ ওষুধে ছাড়পত্র দিল গোয়া, খেতে হবে সবাইকে

প্রযুক্তি2 days ago

পশ্চিমবঙ্গ সরকারের কোভিড অ্যাপ, সহজে জানা যাবে যাবতীয় তথ্য

বিজ্ঞান2 days ago

রক্তের গ্রুপের উপর কি কোভিড আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে, গবেষণায় জানাল সিএসআইআর

শরীরস্বাস্থ্য1 day ago

করোনার এই দুঃসহ সময়ে অক্সিজেন বিপর্যয়ের সহজ সমাধান দিলেন বিজ্ঞানী ড. বিজন কুমার শীল

দেশ2 days ago

Corona Update: দৈনিক সংক্রমণকে ছাপিয়ে গেল সুস্থতা, দু’মাস ধরে টানা বৃদ্ধির পর অবশেষে কমল সক্রিয় রোগী

দেশ2 days ago

Covid Crisis: অক্সিজেনের অভাবে ১১ কোভিডরোগীর মৃত্যু অন্ধ্রপ্রদেশের হাসপাতালে

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা4 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে