Connect with us

বাংলাদেশ

রোহিঙ্গাদের ওপরে নজরদারিতে বিশেষ পদক্ষেপ বাংলাদেশের

Published

on

চট্টগ্রাম: রোহিঙ্গাদের ওপরে নজরদারিতে এ বার বিশেষ পদক্ষেপ করতে চলেছে বাংলাদেশ। শরণার্থী শিবিরগুলিকে কাঁটাতার দিয়ে ঘিরে ফেলার সিদ্ধান্ত নিয়ে শেখ হাসিনা সরকার।

এমনই জানিয়েছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। চট্টগ্রামের কাছে কক্সবাজার ও টেকনাফে রোহিঙ্গাদের শিবির রয়েছে। তাদের গতিবিধি নিয়ন্ত্রণে আরও সশস্ত্র নিরাপত্তাকর্মী মোতায়েন করা হবে বলেও জানিয়েছেন কামাল। সেই সঙ্গে নজরমিনার তৈরি এবং সিসিটিভি বসানো হবে বলেও জানিয়েছেন তিনি।  

Loading videos...

২০১৬ সাল থেকে বাংলাদেশে আশ্রয় নিয়েছে অন্তত ১১ লক্ষ রোহিঙ্গা। রোহিঙ্গাদের ওপরে মায়ানামার সেনার অকথ্য অত্যাচারের অভিযোগ ওঠে। প্রাণভয়ে রোহিঙ্গারা বাংলাদেশে চলে আসে। মানবিকতার খাতিরে রোহিঙ্গাদের জন্য সীমান্ত খুলে দেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কিন্তু সময় যত গড়িয়েছে রোহিঙ্গাদের বিরুদ্ধে অসামাজিক কাজে জড়িয়ে পড়ার অভিযোগও উঠেছে। এমনকি তাদের সঙ্গে জঙ্গি সংগঠনের যোগেরও অভিযোগ উঠেছে। এমনকি স্থানীয় কৃষকদের মাথায় হাত উঠেছে এই দেখে যে রোহিঙ্গারা অনেকেই তাদের জমিতে কৃষিকাজ শুরু করেছে।

আরও পড়ুন দু’বছর পর সমস্ত অভিযোগ থেকে মুক্ত ডঃ কাফিল আহমেদ খান

এই পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে রোহিঙ্গাদের মায়ানমারে ফেরত পাঠিয়ে দেওয়ার চেষ্টা করছে বাংলাদেশ। যদিও তা করতে নারাজ রেঙ্গুন। রোহিঙ্গাদের ভবিষ্যৎ নিয়ে রাষ্ট্রপুঞ্জের দ্বারস্থও হয়েছে হাসিনা সরকার।

রোহিঙ্গাদের গতিবিধি নিয়ন্ত্রণ নিয়ে সিদ্ধান্ত নিতে বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেন কামাল। বৈঠকে রোহিঙ্গা শিবিরগুলি কাঁটাতারের বেড়া দিয়ে ঘেরার সিদ্ধান্ত হয়েছে। সে ক্ষেত্রে রোহিঙ্গা ক্যাম্পগুলি কনসেন্ট্রেশন ক্যাম্পে পরিণত হবে কি না এই প্রশ্নও উঠতে শুরু করে।

যদিও তার জবাবে কামাল বলেন, বিশ্বের বিভিন্ন দেশে শরণার্থী শিবির কাঁটাতার দিয়ে ঘেরার নজির রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিতেই এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

দেশ

শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন ভারতের বিদেশমন্ত্রী

তিস্তা-সহ বিভিন্ন অভিন্ন নদীর জল বণ্টনের বিষয়ে শিগগিরই বাংলাদেশ ও ভারতের জল সম্পদ সচিবদের মধ্যে আলোচনা হবে।

Published

on

শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এস জয়শঙ্কর।

ঋদি হক: ঢাকা

বাংলাদেশের প্রধানমন্ত্রী (Bangladesh PM) শেখ হাসিনার (Sheikh Hasina) সঙ্গে সাক্ষাৎ করলেন ভারতের বিদেশমন্ত্রী (Indian foreign minister) ড. এস জয়শঙ্কর (Dr. S Jaishankar)। বৃহস্পতিবার বিকেলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ‘গণভবন’-এ এই সৌজন্য সাক্ষাৎকার ঘটে।

Loading videos...

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ মার্চ সে দেশ সফরে আসছেন। তার আগে মোদীর সফরের বিষয়ে খুঁটিনাটি আলোচনা করতে বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকা পৌঁছোন ড. এস জয়শঙ্কর। তিনি একদিনের বিশেষ সফরে দিল্লি থেকে ঢাকায় আসেন।

সকাল সাড়ে ১১টা নাগাদ ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন ‘পদ্মা’য় বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে বসেন ভারতের বিদেশমন্ত্রী। সেই বৈঠকে মোদীর সফর ছাড়াও দু’ দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে কথা হয়। দ্বিপাক্ষিক বৈঠকের পর এক যৌথ সাংবাদিক সম্মেলনে নানা প্রশ্নের জবাব দেন দুই বিদেশমন্ত্রী।

ওই সম্মেলনে ভারতের বিদেশমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর চূড়ান্ত করতেই তিনি ঢাকায় এসেছেন। তবে এ ছাড়াও বিভিন্ন ইস্যু নিয়ে তিনি বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন।

তিস্তা-সহ বিভিন্ন অভিন্ন নদীর জল বণ্টনের বিষয়ে শিগগিরই বাংলাদেশ ও ভারতের জল সম্পদ সচিবদের মধ্যে আলোচনা হবে বলে জানান ভারতের বিদেশমন্ত্রী।

দুই দেশের সম্পর্ক প্রসঙ্গে এস জয়শঙ্কর বলেন, “ভারত ও বাংলাদেশের সম্পর্কে রূপান্তর হচ্ছে। তারই প্রেক্ষিতে আমরা আমাদের সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। যে সব বিষয় অমীমাংসিত রয়েছে, সেগুলো নিয়েও কথা হয়েছে। সম্প্রতি দু’ দেশের মধ্যে যে অগ্রগতি হয়েছে, তা নিয়েও পর্যালোচনা করেছি।”

আরও পড়ুন: সীমান্তে একটি হত্যাও দুঃখজনক, ঢাকায় যৌথ সাংবাদিক সম্মেলনে বললেন ভারতের বিদেশমন্ত্রী

Continue Reading

দেশ

সীমান্তে একটি হত্যাও দুঃখজনক, ঢাকায় যৌথ সাংবাদিক সম্মেলনে বললেন ভারতের বিদেশমন্ত্রী

দু’ দেশের বিদেশমন্ত্রী সাড়ে ১১টা নাগাদ ‘পদ্মা’য় এক বৈঠকে মিলিত হন।

Published

on

সাংবাদিক সম্মেলনে দু' দেশের বিদেশমন্ত্রী।

ঋদি হক: ঢাকা

সীমান্তে হত্যার ঘটনাকে দুঃখজনক আখ্যা দিলেন ভারতের বিদেশমন্ত্রী (Indian Foreign Minister) ড. এস জয়শঙ্কর (Dr. S Jaishankar)। তিনি মনে করেন, সীমান্তে যাতে হত্যার ঘটনা না ঘটে, কোনো অপরাধ না ঘটে, সেটা সুনিশ্চিত করাই দু’ দেশের অভীষ্ট লক্ষ্য হওয়া উচিত।

Loading videos...

বৃহস্পতিবার দুপুরে ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন ‘পদ্মা’য় এক যৌথ সাংবাদিক সম্মেলনে নানা প্রশ্নের জবাব দিচ্ছিলেন জয়শঙ্কর।

বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের (Dr. A K Abdul Momen) আমন্ত্রণে এক দিনের সংক্ষিপ্ত সফরে এ দিনই ঢাকায় আসেন ভারতের বিদেশমন্ত্রী। সকাল ১০টা নাগাদ বিশেষ ফ্লাইটে তিনি দিল্লি থেকে ঢাকায় পৌঁছোন। বঙ্গবন্ধু এয়ারবেসে তাঁকে স্বাগত জানান বাংলাদেশের বিদেশমন্ত্রী (Bangladesh Foreign Minister)।

দু’ দেশের বিদেশমন্ত্রী সাড়ে ১১টা নাগাদ ‘পদ্মা’য় এক বৈঠকে মিলিত হন। বৈঠকের পর তাঁরা যৌথ সাংবাদিক সম্মেলনে যোগ দেন।

ঢাকায় ভারতের বিদেশমন্ত্রীকে স্বাগত জানালেন বাংলাদেশের বিদেশমন্ত্রী।

সীমান্তে হত্যা প্রসঙ্গে ভারতের বিদেশমন্ত্রী বলেন, “সাধারণত সীমান্তে হত্যা ভারতের ভিতরেই ঘটে। বিষয়টি নিয়ে আমরা আলোচনা করেছি। একটি হত্যা হলেও যে তা দুঃখজনক সে ব্যাপারে আমরা একমত। এখন আমাদের অভীষ্ট লক্ষ্য হওয়া উচিত অপরাধবিহীন সীমান্ত, যাতে একটি হত্যাকাণ্ডও সেখানে না ঘটে। আমার মনে হয়, দু’ পক্ষ এই সমস্যার সমাধান করতে পারবে।”  

ড. জয়শঙ্কর বলেন, বাংলাদেশ এ বছর মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে। এই উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ সফরে আসছেন। তাঁর সেই সফর উপলক্ষ্যে তিনি ঢাকায় এসেছেন।

মোদীর সফরকালে দুই দেশের দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা ও সমঝোতা-স্মারক চূড়ান্ত করতেই তাঁর এই সফর।         

বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, তাঁদের দ্বিপাক্ষিক বৈঠকে মূলত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর নিয়েই আলোচনা হয়েছে। তাঁর সফরকালেই বঙ্গবন্ধু-বাপু জাদুঘর উদ্বোধন করা হবে। ভারতের প্রধানমন্ত্রীর সফর দু’ দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে সকলের আশা।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ মার্চ বাংলাদেশ সফরে আসছেন। ওই দিন ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত একটি যাত্রীবাহী ট্রেনের শুভ সূচনা করবেন দুই  প্রধানমন্ত্রী। মোদীর সফরকালে দুই প্রধানমন্ত্রীর হাত ধরে যাত্রা শুরু করবে বঙ্গবন্ধু-বাপু জাদুঘর।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর ফাঁসি আটকাতে ৩০টি দেশে ছুটে গেছিলেন ইন্দিরা গান্ধী, ভারতের এই ঋণ মনে রেখেছে বাংলাদেশ: তথ্যমন্ত্রী  

Continue Reading

দেশ

বৃহস্পতিবার ঢাকা আসছেন ভারতের বিদেশমন্ত্রী, কথা হবে বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে

বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক করা ছাড়াও সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাৎ করবেন ভারতের বিদেশমন্ত্রী।

Published

on

ঋদি হক: ঢাকা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে সামনে রেখে বৃহস্পতিবার ঢাকা সফরে আসছেন সে দেশের বিদেশমন্ত্রী (Indian Foreign Minister) ড. এস জয়শংকর (Dr. S Jaishankar)। বুধবার বাংলাদেশ বিদেশমন্ত্রক এই তথ্য নিশ্চিত করে জানিয়েছে, এ দিন দুপুর সোয়া ১২টা নাগাদ ঢাকায় রাষ্ট্রীয় অতিথিভবন ‘পদ্মা’য় বাংলাদেশের বিদেশমন্ত্রী (Bangladesh Foreign Minister) ড. এ কে আবদুল মোমেনের (Dr. A K Abdul Momen) সঙ্গে বৈঠকে বসবেন ভারতের বিদেশমন্ত্রী।

Loading videos...

ভারতের বিদেশমন্ত্রী ড. এস জয়শংকরের ঢাকা সফরে যাওয়ার খবর ভারতের বিদেশ মন্ত্রকের তরফেও জানানো হয়েছে। বুধবার নয়াদিল্লিতে প্রকাশিত এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের আমন্ত্রণে বিদেশমন্ত্রী ড. এস জয়শংকর ৪ মার্চ ঢাকা যাচ্ছেন। ঢাকা সফরে বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক করা ছাড়াও সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাৎ করবেন ভারতের বিদেশমন্ত্রী।

প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, দুই বিদেশমন্ত্রী দু’ দেশের দ্বিপাক্ষিক সম্পর্কে কতটা উন্নতি হল তা নিয়ে পর্যালোচনা করবেন। বাংলাদেশের সুবর্ণজয়ন্তীতে ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হচ্ছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী (Bangladesh PM) শেখ হাসিনা (Sheikh Hasina) ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ট্রেনযাত্রার শুভ উদ্বোধন করবেন। এর পরিপ্রেক্ষিতে দুই বিদেশমন্ত্রীর বৈঠক খুবই গুরুত্বপূর্ণ।

ঢাকা ও নিউ জলপাইগুড়ির মধ্যে ট্রেন

আগামী ২৬ মার্চ দু’ দিনের সফরে ঢাকা আসছেন ভারতের প্রধানমন্ত্রী (Indian PM) নরেন্দ্র মোদী (Narendra Modi)। যাত্রীবাহী ট্রেন চলাচলের সূচনা হওয়া ছাড়াও ওই সময়ে দুই প্রধানমন্ত্রীর হাত ধরে যাত্রা শুরু করবে বঙ্গবন্ধু-বাপু মিউজিয়ামও।

বাংলাদেশের রেল মন্ত্রক জানিয়েছে, দেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে বাংলাদেশ ও ভারতের মধ্যে নতুন একটি আন্তর্দেশীয় যাত্রীবাহী ট্রেন চালু হচ্ছে। ঢাকা থেকে সরাসরি পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি রেল জংশন পর্যন্ত এই ট্রেন যাবে। নীলফামারী জেলার চিলাহাটি-হলদিবাড়ি রুটে এই ট্রেন চলাচল করবে।

সপ্তাহে কত দিন ওই ট্রেন চলবে, ট্রেন ছাড়া ও পৌঁছোনোর সময় কী হবে, ভাড়া কত হবে, ইমিগ্রেশন নিয়মাবলি, রেলের নাম ইত্যাদি বিষয় উভয় দেশের রেল মন্ত্রণালয়ের কর্মকর্তা পর্যায়ে আলোচনার মাধ্যমে নির্ধারিত হবে বলে মঙ্গলবার বাংলাদেশের রেলপথ মন্ত্রক প্রকাশিত বার্তায় বলা হয়েছে।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর ফাঁসি আটকাতে ৩০টি দেশে ছুটে গেছিলেন ইন্দিরা গান্ধী, ভারতের এই ঋণ মনে রেখেছে বাংলাদেশ: তথ্যমন্ত্রী

Continue Reading
Advertisement
Advertisement
দেশ3 hours ago

‘দেশ পুড়ছে’, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে উত্তাল সংসদ

রাজ্য3 hours ago

টিকিট পেয়েও বিজেপিতে যাওয়ার জল্পনা, হাবিবপুরে রাতারাতি প্রার্থী বদল করল তৃণমূল

রাজ্য4 hours ago

কলকাতা পুরসভার প্রশাসকের পদ ছাড়ছেন ফিরহাদ হাকিম

দেশ5 hours ago

মহারাষ্ট্র ১১ হাজারি, বাকি দেশে আক্রান্ত ৭,৪৫৮

রাজ্য6 hours ago

ফসল বাঁচানোর জন্য বৃষ্টির দিকে তাকিয়ে দক্ষিণবঙ্গ, যদিও সম্ভাবনা খুবই ক্ষীণ

ইতিহাস6 hours ago

চল্লিশের দশকে বাংলার এক গণ্ডগ্রামে নারী শিক্ষার আলো দেখিয়েছিলেন তিনি, নারী দিবসে স্মরণ করি সেই বীরাঙ্গনাকে

দেশ6 hours ago

১০০ মাস লাগলেও কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন চলবে: প্রিয়ঙ্কা গান্ধী

রাজ্য7 hours ago

রাজ্যের পাঁচ জেলায় সক্রিয় কোভিড রোগীর সংখ্যা দশের কম

রাজ্য3 days ago

বিধান পরিষদ গঠন করে প্রবীণদের স্থান দেওয়া হবে, প্রার্থী তালিকা ঘোষণা করে বললেন মমতা

রাজ্য2 days ago

কেন তড়িঘড়ি প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের, সরব পশ্চিমবঙ্গে বিজেপির সহ-পর্যবেক্ষক অমিত মালব্য

রাজ্য2 days ago

লড়াই মুখোমুখি! নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী

রাজ্য2 days ago

অস্বস্তি বাড়াচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, কলকাতাতেও বাড়ল আক্রান্তের সংখ্যা

রাজ্য1 day ago

বিজেপির ব্রিগেড: বাংলা চায় প্রগতিশীল বাংলা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

রাজ্য3 days ago

বাম-কংগ্রেস-আইএসএফ জোটের প্রার্থী তালিকা ঘোষণা

দেশ2 days ago

স্বামী থাকতেও প্রেমিক খুঁজছেন ভারতের বিবাহিত মহিলারা! এটা কি খারাপ খবর?

দেশ3 days ago

অপ্রয়োজনীয় ভিড় এড়াতে ব্যবস্থা, প্ল্যাটফর্ম টিকিটের দাম তিনগুণ বাড়াল রেল

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা2 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা2 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা2 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে