সকল সম্প্রদায়ের প্রচেষ্টায় বাংলাদেশ পৌঁছোবে স্বপ্নের ঠিকানায়: তথ্যমন্ত্রী

0
বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

ঋদি হক: ঢাকা

শেখ হাসিনার সরকার বিশ্বাস করে ‘ধর্ম যার যার, উৎসব সবার’। বাংলাদেশ আজ সারা বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির সৃষ্টি করেছে। ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউট প্রাঙ্গণে সনাতন সমাজ কল্যাণ সংঘ আয়োজিত দুর্গাপূজার মহাসপ্তমীতে শুভেচ্ছা জানাতে এসে বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, সকল সম্প্রদায়ের প্রচেষ্টায় বাংলাদেশ পৌঁছোবে স্বপ্নের ঠিকানায়। 

আয়োজক সংগঠনের সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সনাতন সংঘের সাধারণ সম্পাদক স্বপন কুমার মজুমদার-সহ পূরোহিত, পূজারি, অভ্যাগত অতিথিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত এক সভায় তথ্যমন্ত্রী তথা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. মাহমুদ বলেন, কেউ কেউ এই সাম্প্রদায়িক সম্প্রীতির বেদিমূলে আঘাত করতে চায়। দেশ ও মানুষের কল্যাণে সম্মিলিত ভাবে তাদের প্রতিহত করতে হবে।

এ সময় তথ্যমন্ত্রী স্মরণ করিয়ে দেন যে পাকিস্তানি ‘রাষ্ট্রব্যবস্থায় ধর্মকে মুখ্য’ করা হয়েছিল। কিন্তু মানুষের বড়ো পরিচয় হল জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সে মানুষ। আর এই আবহমান বাংলার সংস্কৃতি। সে কারণে পাকিস্তান সৃষ্টির পর পরই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুধাবন করেছিলেন, ধর্মের ভিত্তিতে রচিত পাকিস্তানি রাষ্ট্রব্যবস্থায় আমাদের মুক্তিলাভ সম্ভব নয়। জাতির পিতা অসাম্প্রদায়িক চেতনায় স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা করেছেন।

ড. হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গন্ধুর নেতৃত্বে সকল ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতে অর্জিত লাল-সবুজ পতাকার স্বাধীন বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই। অসাম্প্রদায়িকতার বেদিমূলে যারা আঘাত হানতে চায়, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে ‘ধর্ম যার যার, উৎসব সবার’।

বাংলাদেশ আজ সারা বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির গড়েছে। কৃষিবিদ সমীর চন্দ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ধর্মের মানুষ বাংলাদেশে একটি ফুলের বাগানের মতো রয়েছে। এই ধারা অব্যাহত থাকুক, দুর্গাদেবীর কাছে সেই প্রার্থনা আমাদের।”

আরও পড়তে পারেন

বাংলাদেশ-ভারত সম্পর্ক বন্ধুত্বের মর্যাদায় অধিষ্ঠিত, অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে বললেন বাংলাদেশের মন্ত্রী

মাদক মামলায় স্থায়ী জামিন পেলেন নায়িকা পরীমণি

পাবনার রূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রে বসল প্রথম চুল্লি

ভাসান চরে রোহিঙ্গাদের মানবিক সহায়তায় বাংলাদেশ-রাষ্ট্রপুঞ্জ মউ স্বাক্ষর

ভারত-বাংলাদেশ মৈত্রীর ৫০ বছর উপলক্ষ্যে রোকেয়া সুলতানার একক শিল্পকর্ম প্রদর্শনী

দেড় বছর পর আন্তর্জাতিক পর্যটকদের জন্য ট্যুরিস্ট ভিসা চালু হচ্ছে ভারতে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন