বিজেপিরও মাত্র ২টি আসন ছিল, এখন তারাই ক্ষমতায়, তোপ হাসিনার

0
Hasina and Modi

ওয়েবডেস্ক: বাংলাদেশের একাদশতম সংসদ নির্বাচনের ফলাফল প্রকাশের পর বিরোধী দলের তরফে শাসক দলের বিরুদ্ধে বহুবিধ অভিযোগ তোলা হচ্ছে। ফলাফল ঘোষণার দিন দুয়েকের মাথায় বিরোধীদের তোলা প্রশ্নের সোজাসাপটা জবাব দিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী তথা আওয়ামি লিগ নেত্রী শেখ হাসিনা। তিনি এ ব্যাপারে ব্যবহার করেছেন প্রতিবেশী দেশ ভারতের রাজনৈতিক চিত্রকে। বলেছেন, বিজেপিরও এক সময় মাত্র ২টি আসন ছিল। অথচ তারাই এখন ক্ষমতায়।

হাসিনা বলেন, “গত নির্বাচনে তারা কত আসন পেয়েছিল? তারা তো ক্ষমতায় এলে কে তাদের প্রধানমন্ত্রী হবেন, সেটাই স্থির করে উঠতে পারেনি। এতো পুরনো ও প্রতিষ্ঠিত একটা পার্টি, অথচ কিন্তু দলের নেতা হবেন কে? সেটাই পরিষ্কার ছিল না। তাই মানুষ তাদের ভোট দেননি”।

 

তিনি ভারতের রাজনৈতিক ইতিহাসের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, “মনে রাখবেন রাজীব গান্ধীর জয়ের সময় বিজেপি মাত্র ২টি আসন পেয়েছিল। আর এখন সেই বিজেপি-ই ক্ষমতায়। ফলে সঠিক ভাবে পদক্ষেপ নিয়ে এগিয়ে গেলে প্রত্যেক রাজনৈতিক দলের জন্যই সুযোগ রয়েছে”।

আরও পড়ুন: টানা তৃতীয়বার জয়ের পরে শেখ হাসিনার সামনে নতুন চ্যালেঞ্জ

উল্লেখ্য, গত রবিবার বাংলাদেশর ২৯৯টি আসনে ভোটগ্রহণ এবং ফলাফল প্রকাশ হয়। আওয়ামি লিগ জোটের দখলে আসে মোট ২৮৮টি আসন। অন্য দিকে মূল বিরোধী দল বিএনপি-র নেতৃত্বাধীন জোট পায় মাত্র ৭টি আসন।

উল্লেখ্য, বাংলাদেশের ভোটগ্রহণ নিয়ে অভিযোগও উঠেছে বিস্তর। বিভিন্ন জায়গা থেকে কারচুপি, ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। তবে ফলাফল ঘোষণার তা প্রত্যাখ্যান করেছে বেশ কয়েকটি দল। তারা এই  নির্বাচনকে ‘প্রহসনের’ নির্বাচন বলেও দাবি করেছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন