Connect with us

দুর্গা পার্বণ

দুর্গোৎসব বাংলাদেশে: সাংবাদিক বৈঠক ও মানববন্ধন করে ৩ দিন ছুটির দাবি

বর্তমানে বিজয়া দশমীর দিনে ছুটি রয়েছে। সঙ্গে অষ্টমী ও নবমী যোগ করে ৩ দিনের ছুটির দাবি জানান তাঁরা।

Published

on

press conference by hindu mahajot
সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখেছেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়।

ঋদি হক: ঢাকা

উৎসব মানেই প্রাণের মিলনমেলা। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন স্বপ্নই দেখতেন। বঙ্গবন্ধু কোনো দিনই ধর্ম হিসেবে কাউকে আলাদা করে দেখেননি। এই মহান মানুষটির দৃষ্টি জুড়ে ছিল ‘আমার বাঙলার মানুষ’। তাই তিনি ‘গণনায়ক’ হয়ে উঠতে পেরেছিলেন। বাঙালিকে যে ঐক্যের মন্ত্র তিনি শিখিয়ে গিয়েছেন, যে পথ তিনি দেখিয়ে গিয়েছেন, সেই পথই অনুসরণ করে চলেছেন তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বরাবরই বলে আসছেন, অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি বাংলাদেশের বুকে সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি। তিনি এই উৎসব সম্পর্কে বলেন, “’আমার প্রত্যাশা, ধর্ম যার যার, উৎসব সবার’ এ মন্ত্রে উজ্জীবিত হয়ে আমরা সবাই একসাথে উৎসব পালন করব।” শেখ হাসিনা শারদ উৎসবে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়ে থাকেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশকে স্বাধীন করেছি। তাই এই দেশ আমাদের সকলের। আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার সুনিশ্চিত করা হয়েছে।”

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বাণীর রেশ ধরেই সনাতন ধর্মাবলম্বীরা আসন্ন শারদীয় দুর্গোৎসব পালনে তিন দিনের ছুটি দাবি করেছেন। শুক্রবার রাজধানীর ঢাকার সেগুনবাগিচায় এক সাংবাদিক বৈঠক ডেকে এই দাবির কথা তুলে ধরেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতৃবৃন্দ।

তাঁরা বলেন, সপ্তমী, অষ্টমী ও নবমী উপলক্ষ্যে দিনরাত পুজো নিয়ে ব্যস্ত সময় পার করতে হয়। বর্তমানে বিজয়া দশমীর দিনে ছুটি রয়েছে। সঙ্গে অষ্টমী ও নবমী যোগ করে ৩ দিনের ছুটির দাবি জানান তাঁরা। ছুটির দাবিতে আগামী ২৩ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি প্রদানের কর্মসূচিও ঘোষণা করে সংগঠনটি। একই দিনে বাংলাদেশের বিভিন্ন জেলা প্রশাসকের কাছেও স্মারকলিপি প্রদানেরও কর্মসূচি রয়েছে।

সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়, প্রধান সমন্বয়কারী প্রকৌশলী শ্যামল কুমার রায়, সিনিয়র সহসভাপতি ডি সি রায়, মুক্তিযোদ্ধা রনজিৎ মৃধা, মহাসচিব এবং মুখপাত্র পলাশকান্তি দে প্রমুখ।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের অপর অংশের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিকের নেতৃত্বে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন।

একই দাবিতে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের অপর অংশ এ দিন জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে। সংগঠনের মহাসচিব আইনজীবী গোবিন্দ্র চন্দ্র প্রামাণিক বলেন, তাঁরা তিন দিনের ছুটির দাবিতে আগেও কর্মসূচি পালন করেছেন। এ ব্যাপারে তাঁদের সাংবিধানিক অধিকারের কথাও তুলে ধরেন। তাঁদের আশা, শেখ হাসিনা অবশ্যই তাঁদের নিরাশা করবেন না।

করোনাকালীন সময়েও বাংলাদেশে প্রায় ৩২ হাজার মণ্ডপে দুর্গোৎসব উদযাপনের আশা করছেন সংশ্লিষ্টরা। আয়োজনও চলছে পুরোদমে। কোথাও কোথাও প্রতিমা গড়ার কাজ সম্পন্ন। বাকি রয়েছে রঙ-তুলির আঁচড়।

পূজো উপলক্ষ্যে সর্বোচ্চ সতর্কতা নেওয়া হয়ে থাকে। পূজো শুরুর সপ্তাহখানেক আগে থেকেই আইনশৃঙ্খলাবাহিনীর তরফে মণ্ডপ পরিদর্শন, অস্থায়ী ক্যাম্প বসানো ছাড়াও পূজা উদযাপন পর্ষদের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে মিলিত হন। ঢাকেশ্বরী জাতীয় মন্দির, রমনা কালীমন্দির ও মা আনন্দময়ী আশ্রম, সিদ্ধেশ্বরী  কালীমন্দির, বরদেশ্বরী কালীমাতা মন্দির-সহ বিভিন্ন মন্দিরে পুলিশ ও র‌্যাবের অস্থায়ী ক্যাম্প বসানো হয়ে থাকে।

ঢাকা মহানগর সার্বজনীন পূজা উদযাপন পরিষদের দফতর সম্পাদক বিপ্লব দে  বলেন, ৫ দিনব্যাপী দুর্গোৎসবের শেষ দিন অর্থাৎ বিজয়া দশমীর দিন মাত্র এক দিনের ছুটি রয়েছে। কিন্তু অষ্টমীর দিন উপোসের নিয়ম ছাড়াও নবমীর দিন মায়ের বিদায়ের আয়োজনে ব্যস্ত সময় কাটাতে হয়। এ কারণে মোট তিন দিনের ছুটির দাবি তাঁদের।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শনে বিএসএফ-এর ডিজি রাকেশ আস্থানা

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দুর্গা পার্বণ

‘বড়ো ধাক্কা’, পুজো নিয়ে হাইকোর্টের রায়ে প্রতিক্রিয়া অধীররঞ্জন চৌধুরীর

রাজ্য সরকারকে নিশানা করলেন অধীর!

Published

on

অধীররঞ্জন চৌধুরী। প্রতিনিধিত্বমূলক ছবি

কলকাতা: ‘পুজোমণ্ডপ দর্শকশূন্য’ রাখার রায়ের পর দিনই পুনর্বিবেচনার আর্জি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল ফোরাম ফর দুর্গোৎসব। বুধবার সেই মামলার শুনানিতে আংশিক পরিবর্তন ছাড়া মূল রায় অপরিবর্তিত রেখেছে উচ্চ আদালত।

হাইকোর্টের এই রায়কে মেনে চলার পরামর্শ দিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি এবং লোকসভায় কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরী বলেন, “উৎসবমুখর বাঙালি, বারো মাসে তের পার্বণের বাঙালি হতাশ। লক্ষ লক্ষ মানুষ এই উৎসবকে কেন্দ্র করে রুটিরুজির সংস্থান করতেন। দুর্গাপুজোকে কেন্দ্র করে একটা বড়ো অর্থনীতির সামনে এটা একটা বড়ো ধাক্কা। কিন্তু পরিস্থিতির কথা মাথায় রেখে হাইকোর্টের এই রায় প্রত্যেকেরই মেনে চলা উচিত”।

সাংবাদিকদের সামনে অধীরবাবু বলেন, “দুর্গাপুজোর জনসমাগমে হাইকোর্ট রাশ টানায় বাঙালির আনন্দ উৎসবে একটু ঘাটতি হলেও , মনে রাখতে হবে উৎসবের থেকে জীবন আগে। আজকের উৎসবের আনন্দ আগামীকাল করোনার বিভীষিকায় না পরিণত হয়”।

রাজ্য সরকারকে নিশানা করে অধীরবাবু বলেন, “আসন্ন দুর্গোৎসবের বিপুল জনসমাগমে অসংখ্য মানুষের ভিড়ে সংক্রমণ কী ভাবে আটকাবে তার কোনো পথ আদালতকে বলতে পারেনি রাজ্য সরকার। সুনির্দিষ্ট, সুচিন্তিত পরিকল্পনার অভাব , উপরন্তু সরকার নিজেই স্বীকার করেছে করোনা গোষ্ঠী সংক্রমণ স্তরে চলে গেছে, এ অবস্থায় হাইকোর্টের কাছে এই বিপুল সংখ্যক মানুষের প্রাণ বাঁচাতে আর কোনো পথ ছিল না”।

পুজো কমিটিগুলোকে রাজ্যের তরফে ৫০ হাজার টাকার অনুদান প্রসঙ্গে তিনি বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে মানুষের থেকে ভোটের অঙ্কটাই বড়ো। তাই মহামারির সময়েও যে টাকা মানুষের স্বাস্থ্য পরিষেবায় খরচ হতে পারত, সেই বিপুল টাকা আগামী বছরের ভোটপুজোর জন্য ক্লাবগুলোকে দিলেন, সরকারি খাত থেকে।
চিকিৎসার খরচ চালাতে না পেরে , বেডের অভাবে, চিকিৎসার অভাবে যেখানে প্রতিদিন রাজ্যে মানুষ মরছে”।

তিনি বলেন, “তবু আমার সন্দেহ আছে হাইকোর্টের রায়কে কতটা বাস্তবায়িত করবেন মুখ্যমন্ত্রী ও তাঁর পুলিশ প্রশাসন। এই রায় বাস্তব রূপ তখনই পাবে যখন রাজ্যের আমলা, পুলিশ এই নির্দেশকে বাস্তবায়িত করার চেষ্টা করবে। মুখ্যমন্ত্রী হাইকোর্টের রায় রাজ্যে বলবৎ হতে দেবেন কি না সন্দেহ রয়েছে। কারণ মানুষের জীবনের চেয়ে তাঁর কাছে ভোটের অঙ্কটাই বড়ো”।

আরও পড়তে পারেন: পুজো কমিটির আর্জি খারিজ করল হাইকোর্ট, দর্শকহীনই রাখতে হবে মণ্ডপ

Continue Reading

দুর্গা পার্বণ

অতি গভীর নিম্নচাপের ভ্রূকুটি, ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বর্ষণের আশঙ্কা, মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা

স্থলভূমিতে ঢোকার আগে ঘূর্ণিঝড়েও পরিণত হতে পারে এই নিম্নচাপটি।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বঙ্গোপসাগরে (Bay of Bengal) অবস্থানরত নিম্নচাপটি অতি গভীর নিম্নচাপে পরিণত হয়ে পশ্চিমবঙ্গ-বাংলাদেশ উপকূল অতিক্রম করবে বলে বুধবার জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর। এর প্রভাবে বৃহস্পতিবার থেকে শনিবার সকাল পর্যন্ত রাজ্যের উপকূলবর্তী অঞ্চলে ঝোড়ো হাওয়া সঙ্গে নিয়ে অতি ভারী বর্ষণ হতে পারে। ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

মঙ্গলবার মধ্য বঙ্গোপসাগরে তৈরি হয় নিম্নচাপটি। অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা উপকূলের কাছাকাছি অবস্থান করছে সে। আগামী ২৪ ঘণ্টায় সে উত্তরপশ্চিম দিকে এগিয়ে দক্ষিণ ওড়িশা উপকূলের দিকে এগিয়ে আসবে। তার পর অভিমুখ বদল করবে সে।

আবহাওয়া বিশেষজ্ঞদের আশঙ্কা অভিমুখ বদল করে শক্তি বাড়াতে বাড়াতে উত্তর-উত্তরপূর্বমুখী হবে নিম্নচাপটি। অর্থাৎ নিম্নচাপটি এগোবে পশ্চিমবঙ্গ এবং লাগোয়া বাংলাদেশের উপকূলের দিকে। নিম্নচাপটি কোন অঞ্চল দিয়ে স্থলভূমিতে প্রবেশ করবে, সে ব্যাপারে এখনও কিছু না বলা হলেও, মনে করা হচ্ছে সুন্দরবন অঞ্চল দিয়ে প্রবেশ করবে সে।

কেন্দ্রীয় আবহাওয়া দফতর, বর্তমানে নিম্নচাপটিকে অতি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার কথা বলছে। তবে বেসরকারি কিছু আবহাওয়া সংস্থা দাবি করছে, স্থলভূমিতে ঢোকার একটু আগে, ঘূর্ণিঝড়েও পরিণত হতে পারে সে। যদিও তার ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা এখন কমই। আর হলেও, মামুলি ঝড় হিসেবেই থাকবে সে।

এই নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার অর্থাৎ ষষ্ঠী থেকে শনিবার অর্থাৎ অষ্টমী পর্যন্ত দক্ষিণবঙ্গে দফায় দফায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এর মধ্যে শুক্রবার অর্থাৎ সপ্তমীতে পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগণা এবং কলকাতায় অতি ভারী বৃষ্টিও হতে পারে।

বৃষ্টির সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়াও। উপকূলবর্তী অঞ্চলে হাওয়ার সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার হতে পারে। সমুদ্র উত্তাল হতে পারে। সেই কারণেই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পঞ্চমীর সকালে কলকাতার আকাশ, ছবি: অনুপম দত্ত

কলকাতায় জোর বৃষ্টির সঙ্গে ৩৫ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া থাকবে। শহরের কিছু কিছু এলাকা জলমগ্নও হয়ে পড়তে পারে। ফলে পুজোর প্রথম দুটো দিনের আনন্দ যে অনেকটাই মাটি হবে তা বলার অপেক্ষা রাখে না।

উল্লেখ্য, বুধবার তথা পঞ্চমীর দিন সকালে থেকে শরতের আকাশ দেখা গিয়েছে। রোদ মেঘের খেলা চলছিল। কিন্তু বেলা বাড়তেই মেঘের আনাগোনা বাড়তে শুরু করে। দু’এক পশলা বৃষ্টিও হয়েছে। নিম্নচাপের প্রভাবে এ দিন সন্ধ্যার পর থেকে বৃষ্টির বাড়তে পারে। বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

Continue Reading

দুর্গা পার্বণ

রাজ্যের সমস্ত বিধানসভার প্রতিটা বুথেই প্রধানমন্ত্রীর পুজোর শুভেচ্ছাবার্তা শোনানোর তোড়জোড়

রাজ্যের ৭৮ হাজারের বেশি বুথে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শোনার ব্যবস্থা করছে বিজেপি।

Published

on

প্রতিনিধিত্বমূলক ছবি

নয়াদিল্লি: বৃহস্পতিবার পশ্চিমবঙ্গবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পুজোর শুভেচ্ছাবার্তা রাজ্যের ২৯৪টি বিধানসভা কেন্দ্র জুড়ে সরাসরি প্রচারিত হবে। বিজেপি কর্মীদের সহায়তায় প্রতিটি বুথে এই বার্তা পৌঁছে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

দুর্গাপুজোর ষষ্ঠীর দিন বাঙালির উদ্দেশে ভার্চুয়াল মাধ্যমে পুজোর শুভেচ্ছা জানাবেন প্রধানমন্ত্রী মোদী। দিল্লিতে প্রধানমন্ত্রীর দফতর থেকেই ওই বার্তা দেবেন মোদী। বৃহস্পতিবার দুপুরে ওই শুভেচ্ছা বার্তা সরাসরি সম্প্রচারিত হবে।

রাজ্য বিজেপির তরফে ওই শুভেচ্ছাবার্তা ২৯৪টি বিধানসভার প্রতিটি বুথে পৌঁছে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। করোনা মহামারির আবহে শারীরিক দূরত্ব বজায় রেখেই এই পরিকল্পনা নেওয়া হচ্ছে।

জানা গিয়েছে, প্রতিটা বুথে কমপক্ষে ২৫ জন দলীয় কর্মী এবং ভোটার উপস্থিত থাকবেন। প্রতিটা বিধানসভার মূল শহরে ওই সংখ্যা একশোর উপর। এ ভাবেই রাজ্যের ৭৮ হাজারের বেশি বুথে প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তা শোনানোর ব্যবস্থা করছে বিজেপি

প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তা চলাকালীন সল্টলেকের ইজেডসিসি-তে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বিজেপি। সেখানে দলের উচ্চ নেতৃত্ব উপস্থিত থাকবেন। শারীরিক দূরত্ব বজায় রেখেই অনুষ্ঠানটির আয়োজিত হবে। ওই অনুষ্ঠানটিও পশ্চিমবঙ্গ বিজেপি সম্প্রচার করবে।

তবে শুধু বাঙালিকে শুভেচ্ছা জানানোই নয়, বাংলার একটি পুজোর ভার্চুয়াল উদ্বোধনও করবেন প্রধানমন্ত্রী। সল্টলেকের ইজেডসিসি-র ভিতরে যে দুর্গাপুজো হয়, সেটিরই উদ্বোধন করবেন তিনি। বিজেপি সূত্রে খবর, সাংস্কৃতিক অনুষ্ঠানপর্ব মিলিয়ে ষষ্ঠীর দিন প্রধানমন্ত্রী প্রায় এক ঘণ্টা ভার্চুয়াল সমাবেশে উপস্থিত থাকবেন৷

Continue Reading

Amazon

Advertisement
কলকাতা39 mins ago

কোভিডবিধি ভেঙে মাস্ক না পরায় কলকাতায় গ্রেফতার ৩ হাজারের বেশি

দেশ1 hour ago

কেন্দ্রের পরবর্তী আর্থিক প্যাকেজ নিয়ে কাজ চলছে: রিপোর্ট

রাজ্য2 hours ago

সল্টলেকে গোর্খা ভবনের সামনে বিমল গুরুং, তবে ভিতরে ঢুকতে পারলেন না

দুর্গা পার্বণ3 hours ago

‘বড়ো ধাক্কা’, পুজো নিয়ে হাইকোর্টের রায়ে প্রতিক্রিয়া অধীররঞ্জন চৌধুরীর

দেশ4 hours ago

কেন্দ্রের দীপাবলি উপহার: ৩০ লক্ষ সরকারি কর্মীর জন্য ৩,৭৩৭ কোটি টাকার বোনাস!

দুর্গা পার্বণ4 hours ago

অতি গভীর নিম্নচাপের ভ্রূকুটি, ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বর্ষণের আশঙ্কা, মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা

দুর্গা পার্বণ5 hours ago

রাজ্যের সমস্ত বিধানসভার প্রতিটা বুথেই প্রধানমন্ত্রীর পুজোর শুভেচ্ছাবার্তা শোনানোর তোড়জোড়

sbi
শিল্প-বাণিজ্য6 hours ago

সস্তা হচ্ছে এসবিআই গৃহঋণ

দেশ9 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৫৪০৪৪, সুস্থ ৬১৭৭৫

দেশ1 day ago

আজ থেকে ৩৯২টি উৎসব স্পেশাল ট্রেন, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

দেশ1 day ago

কোভিড মহামারিতে বিহার ভোটে খরচের ঊর্ধ্বসীমা বাড়ল ১০ শতাংশ

দুর্গা পার্বণ2 days ago

পুজোয় রোজই বৃষ্টি, ষষ্ঠী থেকে অষ্টমী সম্ভাবনা ভারী বর্ষণের

durga
রাজ্য2 days ago

রাজ্যের সব পুজো প্যান্ডেল ‘নো এন্ট্রি জোন’, ঐতিহাসিক রায় কলকাতা হাইকোর্টের

কলকাতা2 days ago

‘অন্য রকম পুজো ২০২০’, যৌনকর্মীদের পাশে সৃষ্টি ড্যান্স অ্যাকাডেমি

ক্রিকেট3 days ago

দুরন্ত লকি ফার্গুসন, সুপার ওভারে হায়দরাবাদকে হারাল কেকেআর

coronavirus
রাজ্য3 days ago

চার হাজার ছুঁতে চলল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, সক্রিয় রোগী বেড়েছে আটশোর বেশি

কেনাকাটা

কেনাকাটা2 weeks ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা3 weeks ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা3 weeks ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা3 weeks ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা4 weeks ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা4 weeks ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা4 weeks ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 month ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা1 month ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

নজরে