ভারতে আসার ২৪ ঘণ্টা আগে শেখ হাসিনাকে ফোন ইমরান খানের!

0
imran khan and sheikh hasina
প্রতিনিধিত্বমূলক ছবি।

ওয়েবডেস্ক: রাত পোহালেই আগামী বৃহস্পতিবার ভারতে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মাত্র ২৪ ঘণ্টা আগে হাসিনাকে ফোন করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বাংলাদেশের তরফে ইমরানের ফোনের সত্যতা স্বীকার করে নেওয়ার পরই জল্পনায় উঠে এল ‘কাশ্মীর’ প্রসঙ্গ।

জম্মু ও কাশ্মীর থেকে ভারত সরকার সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করে নেওয়ার পর থেকেই পাক প্রশাসন বিশ্বের বিভিন্ন দেশ-সহ রাষ্ট্রসঙ্ঘের দৃষ্টি আকর্ষণ করেছে বিষয়টি নিয়ে। সম্প্রতি রাষ্ট্রসঙ্ঘের ৭৪তম সাধারণ সভায় কাশ্মীর নিয়ে ইমরানের বক্তব্যও যথেষ্ট সমালোচিত হয়েছে।

স্বাভাবিক ভাবেই হাসিনার ভারত সফরের আগেই তাঁর সঙ্গে ইমরানের ফোনালাপের বিষয়টি নিয়ে জল্পনা তুঙ্গে।

বুধবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সংবাদিকদের সামনে বলেন, “আজ বিকেলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান”।

কী প্রসঙ্গে ইমরানের ফোন, তা জানতে চাওয়া হলে তিনি বলেন, “কুশলাদি বিনিময়ের জন্যই ফোন করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখের বর্তমান অবস্থার খোঁজখবর নেন তিনি”।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই লন্ডনে শেখ হাসিনার চোখের অস্ত্রোপচার হয়েছে। এ বিষয়ে করিম বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা চোখের চিকিৎসার খোঁজখবর নেওয়ার জন্য প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ”।

উল্লেখ্য, রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার ফাঁকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক হয় হাসিনার। সেখানে দুই দেশের মধ্যে একাধিক বিষয় নিয়ে আলোচনা হয় দুই রাষ্ট্রপ্রধানের। এমনকী ভারতে বহুচর্চিত এনআরসি (জাতীয় নাগরিক পঞ্জি) নিয়েও দু’জনের মধ্যে আলোচনা হয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here