‘পদ্মা সেতু’র উদ্বোধন, ভারতের অভিনন্দন

0

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: বাংলাদেশের যুগান্তকারী ‘পদ্মা সেতু’র সফল সমাপ্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সেতুটির উদ্বোধন উপলক্ষ্যে বাংলাদেশের সরকার ও জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ভারত।

ভারতীয় হাইকমিশনের এক সংবাদ-বার্তায় বলা হয়, বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকীতে ‘পদ্মা সেতু’ উদ্বোধনের তাৎপর্যপূর্ণ উপলক্ষ্যটিতে ভারতের জনগণ আবার বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণকে অভিনন্দন জানায়। 

ওই বার্তায় বলা হয়েছে, ‘পদ্মা সেতু’ শুধু অন্তর্বাংলাদেশ যোগাযোগকেই উন্নত করবে না, এটি ভারত ও বাংলাদেশের মধ্যে সাধারণ অঞ্চলগুলোকে সংযুক্ত করার ক্ষেত্রে দরকারি লজিস্টিকস্ ও ব্যবসার জন্য প্রয়োজনীয় গতি প্রদান করবে। এই সেতুটি ভারত-বাংলাদেশের দ্বিপাক্ষিক ও উপ-আঞ্চলিক সংযোগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ঢাকায় ভারতীয় হাইকমিশনের তরফে বার্তায় আরও বলা হয়, বহুল প্রতীক্ষিত এই প্রকল্পটির সমাপ্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্ত ও দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বের সাক্ষ্য দেয়। এই সাফল্য প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে প্রমাণ করে এবং এতে ভারতের দৃঢ় বিশ্বাস ছিল। বাংলাদেশ যখন একাই মেগা প্রকল্পটি এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল, তার শুরু থেকেই অবিচলভাবে সমর্থন করে এসেছে ভারত।

আরও পড়তে পারেন

বাংলাদেশের বহুল প্রতীক্ষিত অহংকার ‘পদ্মা সেতু’র যাত্রা শুরু

একনাথ শিন্ডে: এক সময় ছিলেন অটো চালক, এখন মহারাষ্ট্রের রাজনীতির রাশ তাঁরই হাতে

বৈঠকে ডাকেননি মমতা-পওয়ার, রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থীকে সমর্থন মায়াবতীর

মল্লিকবাজারে হাসপাতালের ৮ তলার কার্নিশে প্রায় দেড় ঘণ্টা, ধাক্কা খেতে খেতে মাটিতে পড়লেন রোগী

২৬/১১ হামলায় জড়িত লস্কর জঙ্গির ১৫ বছরের জেল হল পাকিস্তানে

ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্ত, বৃষ্টি কিছুটা বাড়ল দক্ষিণবঙ্গে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন