বাংলাদেশে পঁচাত্তর-পরবর্তীতে অসাম্প্রদায়িক চেতনা কেড়ে নেওয়ার চেষ্টা হয়েছে: নৌপরিবহণ প্রতিমন্ত্রী

0
Khalid Mahmud Chowdhury,
মন্দিরের শিলান্যাস অনুষ্ঠানে নৌ পরিবহণমন্ত্রী।

ঋদি হক: ঢাকা

হিন্দু-মুসলমানের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা বাংলাদেশকে ছিন্নভিন্ন করে দিয়ে ব্যর্থ রাষ্ট্র করার অপচেষ্টা করেছে। কিন্তু দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ সেই অসাম্প্রদায়িক চেতনাকে ধরে রেখে ‘উন্নয়নশীল বাংলাদেশ’ হিসাবে বিশ্বে মাথা তুলে দাঁড়িয়েছে। পঁচাত্তর-পরবর্তী সময়ে বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনাকে কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়েছে। ধর্ম নিয়ে জাতিকে বিভক্ত করার চেষ্টাও চলেছে।

মঙ্গলবার দিনাজপুরের বিরলের মঙ্গলপুরে শ্রীশ্রীরাধাকৃষ্ণ মন্দিরের (গৌরাঙ্গ আশ্রম) শিলান্যাস অনুষ্ঠানে এ কথা বলেন বাংলাদেশের (Bangladesh) নৌ পরিবহণ প্রতিমন্ত্রী (State Minsiter of Shipping) খালিদ মাহমুদ চৌধুরী (Khalid Mahmud Chowdhury)।

শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সকলে নিরাপদ থাকে। সাহস নিয়ে মানুষ মসজিদ, মন্দির ও প্যাগোডায় যেতে পারে।

Shyamsundar

তিনি বলেন, বাংলাদেশের মানুষ কী ভাবে ভালো থাকবে বিএনপি সে কথা বলে না। তারা শুধু এতিমের টাকা আত্মসাৎকারী খালেদা জিয়ার মুক্তি দাবি করবে। আর সাতসমুদ্র তেরো নদীর পারে এক অপরাধী বসে রয়েছে, তার সঙ্গে তারা যোগাযোগ করে। কী ভাবে বাংলাদেশ দখল করা যাবে সে-ই কথা ভাবে।

খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন নবাব সিরাজউদ্দৌলাকে হত্যা করে মীরজাফরের হাত ধরে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ভারতবর্ষ শাসন করেছে। আজকে লন্ডনে বসে তারেক রহমান ইস্ট ইন্ডিয়া কোম্পানির মতো স্বপ্ন দেখছে। বাংলাদেশকে দখল করার জন্য মানুষের এই হত্যাযজ্ঞ নৈরাজ্যের বিনিময়ে তিনি বাংলাদেশকে দখল করতে চান। সেই সম্ভাবনা বাংলাদেশে অতীত। বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার করে পৃথিবীতে বাংলাদেশকে খাটো করার চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা।

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর সফল নেতৃত্বের কথা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, উন্নত দেশগুলো যখন করোনা নিয়ে দিশেহারা তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে সাহস জুগিয়েছেন। সবার সঙ্গে কথা বলেছেন। বাংলাদেশের মানুষ ধীরে ধীরে তাঁর সাহসে সাহসী হয়ে উঠেছে।

তিনি বলেন, করোনা অতিমারিতে সৌদি আরব, পাকিস্তানে মসজিদ বন্ধ করে দেওয়া হয়েছিল। বাংলাদেশে কোনো মসজিদ-মন্দির বন্ধ হয়নি। স্বাস্থ্যবিধি মেনে সব চালু ছিল। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে পৃথিবীর প্রথম ৩০টি দেশের মধ্যে বাংলাদেশ ভ্যাকসিন পেয়েছে। এখন বাংলাদেশে প্রতি মাসে এক কোটি ভ্যাকসিন আসছে।  আগামী অক্টোবরে ভরত থেকেও টিকা আসবে।

মন্দিরের সভাপতি নারায়ণ চন্দ্রের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিরলের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াজেদ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

আরও পড়তে পারেন

পুজো উপলক্ষ্যে ভারতে ২ হাজার টন ইলিশ রফতানি করবে বাংলাদেশ

রাষ্ট্রপুঞ্জে এ বারেও বাংলায় ভাষণ দেবেন শেখ হাসিনা

বাংলাদেশ সোমালিয়া-ইথিওপিয়া নয় যে ভোটে রাষ্ট্রপুঞ্জের সহায়তা লাগবে: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

৬ মাসে তিন লাখেরও বেশি বাংলাদেশি পেয়েছেন ভারতের মেডিক্যাল ভিসা

ভারত-বাংলাদেশ সম্পর্ক রক্তের বন্ধন, বললেন বাংলাদেশের শিক্ষা উপমন্ত্রী

টিকার আওতায় আসছে ১২ বছর বয়সি শিক্ষার্থীরাও, জানিয়ে দিলেন শেখ হাসিনা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন