গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কোভিডে সংক্রমণের হার সামান্য কমে ২৯.২১ শতাংশ

0

ঋদি হক: ঢাকা

টানা লকডাউনের ১৩তম দিনে একদিনে কোভিডে মৃত্যু হয়েছে ২০৩ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬ হাজার ৮৪২। একই সময়ে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ১৯৮ জন। এক দিনে নতুন করে সুস্থ হয়েছেন ৭ হাজার ৬৪৬ জন।  

মোট আক্রান্তর সংখ্যা পৌঁছে গিয়েছে ১০ লাখ ৩৭ হাজার ১৫৫ জনে। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৮৯ হাজার ১৬৭ জন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের তরফে এই বার্তাই দেওয়া হয়েছে।

অধিদফতর আরও জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৬৩১ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ৪১ হাজার ৭৫৫ জনের। সংক্রমণের হার দাঁড়িয়েছে হার ২৯.২১ শতাংশ। আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ২৯.৬৭ শতাংশ। শনিবার ছিল ৩১.৪৬ শতাংশ। দেশে সামগ্রিক ভাবে সংক্রমণের হার ১৪.৮৪ শতাংশ।

Shyamsundar

মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব ১১৮ জন

গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গিয়েছে, ২০৩ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১১৮ জন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৬ জন রয়েছেন। এঁদের  মধ্যে পুরুষ ১৩২ জন ও মহিলা ৭১ জন।   

এ দিন বিভাগওয়ারি পরিসংখ্যানে দেখা গিয়েছে, মৃত্যুর সংখ্যা সর্বাধিক ঢাকা বিভাগে, ৬১ জন। খুলনা বিভাগে ৫৩ জন, চট্টগ্রাম বিভাগে ৩০ জন, রাজশাহী বিভাগে ২৭ জন, রংপুর বিভাগে ১৫ জন, ময়মনসিংহ বিভাগে ৭ জন এবং বরিশাল ও সিলেট বিভাগে ৫ জন করে মারা গিয়েছেন।

আরও পড়ুন: ঈদগাহে ও খোলা জায়গায় ঈদের জমায়েতে বাধা নেই, সিদ্ধান্ত বাংলাদেশের ধর্ম মন্ত্রকের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন