30 C
Kolkata
Friday, June 18, 2021

গরিবের বন্ধু শেখ হাসিনা, বললেন বাংলাদেশের বিদেশমন্ত্রী

আরও পড়ুন

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী (Bangladesh PM) শেখ হাসিনাকে (Sheikh Hasina) গরিবের বন্ধু বললেন বিদেশমন্ত্রী (Bangladesh foreign minister) ড. এ কে আব্দুল মোমেন (Dr. A K Abdul Momen)। তিনি বলেন, এ বছর সামাজিক নিরাপত্তা খাতে ১ লাখ ৭ হাজার ৬১৪ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে, যা বাজেটের প্রায় ১৭.৪। স্বেচ্ছাধীন তহবিল থেকে তাঁর নির্বাচনী এলাকা সিলেটে উপহারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি। সোমবার বিদেশমন্ত্রক এ তথ্য জানায়।

১০ হাজার টাকা করে ৩৫ জনের মধ্যে ৩ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করেন বিদেশমন্ত্রী। এর আগে ৬ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। আর গত ২ বছরে এ তহবিল থেকে ২০ লাখ টাকা বিতরণ করা হয়।

Loading videos...
- Advertisement -

ড. মোমেন বলেন, সিলেটে জমিহীন, গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাড়ি বিতরণ করা হয়েছে। যাঁরা এখনও পাননি তাঁদের পর্যায়ক্রমে দেওয়া হবে। বাংলাদেশের মানুষ শেখ হাসিনার সময় থেকে বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা এবং ভিজিএফ কার্ডের সুবিধাভোগ করছেন। মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ৫ হাজার টাকা দিয়ে শুরু হলেও প্রধানমন্ত্রীর নির্দেশে তা বাড়িয়ে প্রতি মাসে ২০ হাজার করা হয়েছে। 

স্থানীয় বাজার যথেষ্ঠ চাঙ্গা

ড. মোমেন বলেন, করোনার মধ্যেও দেশে স্থানীয় বাজার যথেষ্ঠ চাঙ্গা রয়েছে। প্রতিবেশী দেশের তুলনায় অর্থনৈতিক ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে। এ ভাবে এগিয়ে গেলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা, একটি উন্নত, সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলা সম্ভব।

বিদেশমন্ত্রী বলেন, “জনগণ আওয়ামী লীগ সরকারকে তৃতীয় বার নির্বাচিত করায় আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে পেরেছি। এ ছাড়া উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছি।”

আরও পড়ুন: সিলেটে দেড় মিনিটের ব্যবধানে দু’ দফা ভূকম্পন

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

পড়তে পারেন