Connect with us

বাংলাদেশ

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই

শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে বাংলাদেশ সরকার আলী যাকেরকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে।

Published

on

Ali Zaker
আলী যাকের। ছবি সংগৃহীত।

ঋদি হক: ঢাকা

চলে গেলেন স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক, প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব আলী যাকের (Ali Zaker)। শুক্রবার ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

আলী যাকেরের মৃত্যুতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযুদ্ধ, দেশের শিল্পকলা ও সাংস্কৃতিক অঙ্গনে আলী যাকেরের অবদান স্মরণীয় হয়ে থাকবে।

Loading videos...

বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য তথা শহিদ ধীরেন্দ্রনাথ দত্তের নাতনি অ্যারোমা দত্ত তাঁর আত্মার শান্তি কামনা করে বলেন, “আলী যাকের শুধু একজন নাট্যব্যক্তিত্বই ছিলেন না, তিনি ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি। ছিলেন স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক এবং নাট্যপরিচালকও। তাঁর বিদায়ে একজন সজ্জন ও সাংস্কৃতিক ব্যাক্তিত্বকে আমরা হারালাম।”

কয়েক বছর ধরেই ক্যানসার এবং বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন একুশে পদক প্রাপ্ত বরেণ্য নাট্যব্যক্তিত্ব আলী যাকের। শুক্রবার ভোরে জীবন নাট্যমঞ্চের ইতি টানলেন। গত ১৫ নভেম্বর হঠাৎ শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েক দিনের চিকিৎসায় অবস্থার উন্নতি হলে, তাঁকে বাড়িতে নিয়ে আসা হয়। কিন্তু ফের অবস্থার অবনতি ঘটলে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ভর্তি করানো হয়। শুক্রবার সকাল ৬টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে বাংলাদেশ সরকার আলী যাকেরকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে। এ ছাড়া তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদক এবং মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেছেন।

১৯৭২ সালে আরণ্যক নাট্যদলের ‘কবর’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে পথ চলা শুরু করেন এই নাট্যব্যক্তিত্ব। পরবর্তী সময়ে ১৯৭৩ সাল থেকে কাজ করছেন ‘নাগরিক’ নাট্যসম্প্রদায় নিয়ে। মঞ্চের পাশাপাশি টিভি নাটকেও সমাদৃত হন এই তারকা।

স্ত্রী সারা যাকেরকে নিয়ে গড়ে তোলেন দেশের বৃহৎ বিজ্ঞাপনী সংস্থা। দেশীয় বিজ্ঞাপনশিল্পের একজন পুরোধা ব্যক্তিত্ব আলী যাকের। বাংলাদেশের বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক থ্রিসিক্সটির কর্ণধার তিনি। তাঁর সহধর্মিণী সারা যাকেরও একজন অভিনেত্রী। তাঁদের ছেলে ইরেশ যাকের অভিনেতা ও প্রযোজক হিসেবে সমাদৃত। মেয়ে শ্রিয়া সর্বজয়া একজন আরজে হিসেবে পরিচিতি পেলেও তিনি অভিনয়ও করেছেন কিছু নাটকে।

১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন আলী যাকের। টেলিভিশন ও মঞ্চ নাটকে সমান জনপ্রিয়। ‘বহুব্রীহি’, ‘আজ রবিবার’-সহ বহু নাটকে তাঁর অভিনয়ের মুনশিয়ানা দর্শকের হৃদয় ছুঁয়েছে। মঞ্চেও আলী যাকের এক জাঁদরেল অভিনেতার নাম।

খবরঅনলাইনে আরও পড়ুন

ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রসচিব পর্যায়ের বৈঠক স্থগিত

বাংলাদেশ

কোভিডে মৃতের পরিবারকে দশ লক্ষ টাকার সহায়তা দিল বাংলাদেশের ডায়মন্ড ওয়ার্ল্ড

ডা. নির্মলেন্দু চৌধুরীর পরিবারকে এই সহায়তা দেওয়া হল।

Published

on

প্রয়াত ডা. নির্মলেন্দু চৌধুরীর পরিবারকে দশ টাকার সহায়তা দিল ডায়মন্ড ওয়ার্ল্ড।

ঋদি হক: ঢাকা

বাংলাদেশের খ্যাতনামা ব্যবসা প্রতিষ্ঠান ডায়মন্ড ওয়ার্ল্ড (Diamond World)। প্রতিষ্ঠানটির কর্ণধার দিলীপ কুমার আগরওয়াল (Dilip Kumar Agarwal)। যে কোনো দুর্যোগে নীরবে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মানুষিকতা তাঁকে অনুকরণযোগ্য করেছে। তিনিই আমাদের শুভবোধের সারথি। চলমান করোনাকালীন সময়েও থেমে নেই তাঁর কর্মকাণ্ড। কোভিডে ১৯-এ (Covid 19) প্রাণ হারানো ডা. নির্মলেন্দু চৌধুরীর (Dr. Nirmalendu Chowdhury) পরিবারের হাতে তুলে দেওয়া হল ১০ লক্ষ টাকার চেক।

বগুড়া জেলা জুয়েলার্স সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে বগুড়ার কৃতী সন্তান প্রয়াত নির্মলবাবুর স্ত্রী উষারানি চৌধুরীর হাতে ডায়মন্ড ওয়ার্ল্ডের তরফে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়াল এই চেক তুলে দেন। চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির সভাপতি, বগুড়া চেম্বারের প্রেসিডেন্ট ও বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার-সহ সুধী সমাজের প্রতিনিধিরা এবং বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ। 

Loading videos...

প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব মোকাবিলায় দেশব্যাপী লকডাউনের শুরুতে অনেকেই যখন জীবন-মরণ ও লাভ-ক্ষতির হিসাব কষছিল, তখনই ডায়মন্ড ওয়ার্ল্ড যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে তাদের দশ হাজার গ্রাহকের পাশে থাকতে তাঁদের জন্য ১০ লক্ষ টাকার ফ্রি জীবনবিমার কথা ঘোষণা করেছিল। এই দশ হাজার গ্রাহকের হয়ে পুরো প্রিমিয়ামই পরিশোধ করছে আইএসও স্বীকৃত প্রতিষ্ঠানটি। ডাঃ নির্মলেন্দু চৌধুরী ডায়মন্ড ওয়ার্ল্ডের ক্রেতা হওয়ায় তাঁর পরিবার এই সহায়তা পেল।

এ সম্পর্কে ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, যে কোনো পরিস্থিতিতে গ্রাহকদের পাশে থাকাই তাঁর এবং তাঁর প্রতিষ্ঠানের ধর্ম। তিনি মনে করেন, তাঁদের প্রতিটি গ্রাহকই তাঁদের পরিবারের এক জন সদস্য। আর তাঁরা তাঁদের প্রতিটি গ্রাহকের পাশে থাকতে চান – কেবল সুখের দিনে নয়, দুঃখের দিনেও।

আরও পড়ুন: টাঙ্গাইলে জেলাশাসকের মানবিক উদ্যোগ, শীতবস্ত্র ও কম্বল বিতরণ

Continue Reading

বাংলাদেশ

টাঙ্গাইলে জেলাশাসকের মানবিক উদ্যোগ, শীতবস্ত্র ও কম্বল বিতরণ

শৈত্যপ্রবাহে মানুষ যখন ধুঁকছে, ঠিক সেই সময়টিতে টাঙ্গাইলে যৌনকর্মীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন তিনি।

Published

on

টাঙ্গাইলে যৌনকর্মী ও শিশুদের মধ্যে শীতবস্ত্র ও কম্বল বিতরণ।

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: এই বিশ্ব মানুষের। বিশ্বে শান্তি প্রতিষ্ঠা থেকে শুরু করে যত রকম কল্যাণকর কাজ হয়ে চলেছে তা সবই মানবজাতিকে কেন্দ্র করেই। ‘সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই’, এটি অনেক আগেই বলা হয়েছে। কোনো কোনো লেখকও তাঁদের পুরষ্কারের অর্থ অসহায় মানুষের কল্যাণে দান করতে দ্বিধা করেননি।

করোনা-আক্রান্ত বর্তমান বিশ্বে মানবিক নজির গড়েছেন, এমন অসংখ্য উদাহরণ তুলে ধরা যায়। এমনিই মানবিক উদ্যোগে হাত লাগালেন বাংলাদেশের টাঙ্গাইলের জেলাশাসক। শৈত্যপ্রবাহে মানুষ যখন ধুঁকছে, ঠিক সেই সময়টিতে টাঙ্গাইলে যৌনকর্মীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন তিনি। 

জেলা প্রশাসনের উদ্যোগে প্রায় পাঁচ শতাধিক যৌনকর্মী শীতবস্ত্র তো পেয়েছেন, তবে সেটাই সব নয়। দুই শতাধিক শিশুও পেয়েছে শীতবস্ত্র। পাশাপাশি দেওয়া হয়েছে কম্বলও।

Loading videos...

বৃহস্পতিবার টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে শহরের কান্দাপাড়া এলাকার যৌনপল্লিতে যৌনকর্মী ও শিশুদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করা হয়।

টাঙ্গাইলের অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মো. আমিনুল ইসলাম, টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইদুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. খায়রুল ইসলাম-সহ বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ভারত থেকে পৌঁছোল টিকা-উপহার, নরেন্দ্র মোদীকে অভিনন্দন শেখ হাসিনার

Continue Reading

দেশ

ভারত থেকে পৌঁছোল টিকা-উপহার, নরেন্দ্র মোদীকে অভিনন্দন শেখ হাসিনার

প্রতিবেশী কোনো দেশকে ভারতের উপহার হিসাবে দেওয়া টিকার মধ্যে সব চেয়ে বড়ো চালানটি বাংলাদেশে এসেছে।

Published

on

'পদ্মা'য় টিকা হস্তান্তর অনুষ্ঠান।

ঋদি হক: ঢাকা

করোনা (Coronavirus) সংকটকালে ভারত থেকে কোভিড-১৯ টিকার (Covid 19 vaccine) ২০ লক্ষ ডোজ উপহার এল বাংলাদেশে। মুজিববর্ষে এই উপহারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবছরপূর্তির অনুষ্ঠানমালা উদ্বোধনের সময় তিনি এই ধন্যবাদ জানান।

এ দিন ঢাকায় রাষ্ট্রীয় অতিথিভবন ‘পদ্মা’য় ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী (Vikram Doraiswami) আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের কাছে টিকা হস্তান্তর করেন। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বিদেশমন্ত্রী প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম-সহ বিদেশ ও স্বাস্থ্যমন্ত্রক এবং ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Loading videos...

টিকা-উপহার ভারতের সঙ্গে শক্তিশালী সম্পর্কের পরিচয় বলে মন্তব্য করেন বাংলাদেশের বিদেশমন্ত্রী। ভারতীয় হাইকমিশনার তাঁর বক্তৃতায় বলেন, প্রতিবেশী কোনো দেশকে ভারতের উপহার হিসাবে দেওয়া টিকার মধ্যে সব চেয়ে বড়ো চালানটি বাংলাদেশে এসেছে।

এ দিন মুম্বই থেকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমান উপহারের টিকা বহন করে বেলা সাড়ে ১১টা নাগাদ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দর থেকে ফ্রিজার ভ্যানে করে টিকাগুলো মহাখালি ইপিআই স্টোরেজে নিয়ে যাওয়া হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছোল টিকা- উপহার।

কেনা টিকা আগামী সপ্তাহেই আসছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “ভারতের উপহার দেওয়া করোনার টিকা এসে পৌঁছেছে। এ জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমি ধন্যবাদ জানাই। ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি এই টিকারই ৩ কোটি ডোজ কিনছে বাংলাদেশ সরকার। তার প্রথম চালান আগামী সপ্তাহেই আসার কথা।”

বাংলাদেশের প্রধানমন্ত্রী আরও জানান, এই ভ্যাকসিন দেওয়ার সমস্ত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। করোনাভাইরাস মহামারি মোকাবিলায় সরকার সব ধরনের পদক্ষেপই করেছেন বলে তিনি জানান।

ফ্রিজার ভ্যানে তোলা হচ্ছে টিকা-উপহার।

বাংলাদেশকে চিকিৎসা-সহায়তা উপহার

টিকা হস্তান্তর শেষে ‘পদ্মা’য় ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী আনুষ্ঠানিক ভাবে তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশকে উপহার হিসেবে ২০ লক্ষ ডোজ টিকা দিচ্ছে ভারত। তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে আলাপআলোচনার প্রেক্ষিতে বন্ধু রাষ্ট্র বাংলাদেশকে চিকিৎসা-সহায়তা হিসাবে ২০ লক্ষ টিকা উপহার দিল ভারত।

ভারতের উপহার দু’দেশের বন্ধুত্ব আরও দৃঢ় করবে

বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. আবদুল মোমেন বলেন, এই উপহার বাংলাদেশ ও ভারতের বন্ধুত্ব আরও দৃঢ় করবে। ভবিষ্যতে দুই দেশের এক সঙ্গে পথ চলা সুগম হবে। তিনি বলেন, বিশ্বের মধ্যে করোনা সংক্রমিত দেশের তালিকায় বাংলাদেশ ২০তম স্থানে রয়েছে। এখন করোনার টিকা আমদানিতে বাংলাদেশ ভারতের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

ড. মোমেন বলেন, এই উপহার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শক্তিশালী সম্পর্কের পরিচয় বহন করে। এ সময় ড. মোমেন সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানান। তিনি জানান, পর্যায়ক্রমে  চাহিদা অনুযায়ী টিকা আমদানি করা হবে। চুক্তি অনুযায়ী ভারত থেকে পর্যায়ক্রমে টিকার আরও ৩ কোটি ডোজ আসবে।

এই টিকা-উপহারে দু’ দেশের মৈত্রী সম্পর্ক আরও দৃঢ় হবে।

চলতি মাসে আরও ৫০ লক্ষ টিকা আসছে

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, মুক্তিযুদ্ধের সময় ভারত বাংলাদেশের পাশে দাঁড়িয়ে বন্ধুত্বের পরিচয় দিয়েছিল। আজ মহামারির সময় তারা আবার বাংলাদেশের পাশে দাঁড়াল। করোনার টিকা উপহার দিয়ে ভারত আবার বন্ধুত্বের পরিচয় দিয়েছে। এর মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বন্ধুত্ব এবং দু’ দেশের জনগণের মধ্যে বন্ধুত্ব আরও কয়েক ধাপ এগিয়ে গেল।

তিনি বলেন, “চলতি মাসে আরও ৫০ লক্ষ ভ্যাকসিন ভারত থেকে বাংলাদেশে আসবে। তখন মোট ৭০ লক্ষ ভ্যাকসিন আমাদের হাতে থাকবে। তখন ৩৫ লক্ষ মানুষকে এক সঙ্গে ভ্যাকসিন দিতে পারব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করবেন।”

ভ্যাকসিন বিষয়ক ‘সুরক্ষা’ অ্যাপ

করোনা ভ্যাকসিন বিষয়ক অ্যাপ ‘সুরক্ষা’র প্রস্তুতিপর্বও সম্পন্ন হয়েছে। ২৫ জানুয়ারি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ স্বাস্থ্য মন্ত্রকে অ্যাপলিকেশনটি হস্তান্তরের মাধ্যমে বুঝিয়ে দেবে। বৃহস্পতিবার রাতে সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, সুরক্ষা প্ল্যাটফর্মটি হবে একটি ওয়েব অ্যাপলিকেশন। এটি www.surokkha.gov.bd ঠিকানায় থাকবে। এটা হোস্ট করা হবে দেশের ন্যাশনাল ডেটা সেন্টারে। ফলে যত জন এটাতে নিবন্ধন করতে চাইবেন, সে ভাবে এর সক্ষমতা বাড়ানো যাবে।

তিনি আরও বলেন, এই অ্যাপে দেশের নাগরিকদের ডিজিটাল রেজিস্ট্রেশন শুরু হবে। স্মার্টফোনেও অ্যাপলিকেশনটি ব্যবহার করে ভ্যাকসিনের জন্য নাম নিবন্ধন করা যাবে। স্বাস্থ্য মন্ত্রণালয় যখনই চাইবে, তখনই এটি দেওয়া সম্ভব হবে।

আরও পড়ুন: ৪২ হাজার রোহিঙ্গাকে মার্চ-এপ্রিলেই ফেরাবে মায়ানমার, আশা বাংলাদেশের ত্রাণ প্রতিমন্ত্রীর

Continue Reading
Advertisement
Advertisement
দেশ3 hours ago

এ বার সিকিমে সংঘর্ষে জড়াল ভারত আর চিনের সেনা, আহত বেশ কয়েকজন

কলকাতা3 hours ago

নারকেলডাঙার ছাগলপট্টিতে আগুন, হতাহতের খবর নেই

দেশ4 hours ago

কৃষক আন্দোলনে যোগ দেওয়া কংগ্রেস সাংসদ আক্রান্ত সিংঘুতে, পাগড়ি খুলে মারধরের অভিযোগ

বিদেশ4 hours ago

নিজের দল থেকেই বহিষ্কৃত নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি

election commission of india
দেশ5 hours ago

দেশের বিভিন্ন প্রান্তে থেকেই দেওয়া যাবে ভোট, ‘রিমোট ভোটিং’-এর পরিকল্পনা নির্বাচন কমিশনের

দেশ5 hours ago

গোটা দেশে নতুন সংক্রমণ ১৩২০৩, শুধুমাত্র কেরলে ছ’হাজারের বেশি

রাজ্য6 hours ago

মেঘ-কুয়াশার যুগলবন্দিতে বাড়ল পারদ, তবে শীত ফিরবে দ্রুত

ফুটবল6 hours ago

বিমান দুর্ঘটনায় মৃত্যু ব্রাজিলের ফুটবল ক্লাবের প্রেসিডেন্ট ও চার ফুটবলারের

হাওড়া3 days ago

বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল

বিনোদন3 days ago

বাজেটের আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষের, সঙ্গে সানি দেওল

প্রবন্ধ2 days ago

‘কয়েকটা টাকার বিনিময়ে নেতাজির স্মৃতি ধুলোয় মিশিয়ে দেব?’, বলেছিলেন পদমবাহাদুর

রাজ্য3 days ago

তৃণমূলে যোগ দিলেন ২০১৬-য় কালনার বিজেপি প্রার্থী

বাংলাদেশ3 days ago

টাঙ্গাইলে জেলাশাসকের মানবিক উদ্যোগ, শীতবস্ত্র ও কম্বল বিতরণ

দেশ2 days ago

নেতাজি জয়ন্তীতে ‘জয় শ্রী রাম!’ ভিক্টোরিয়ার মঞ্চে উঠেও বক্তৃতা দিলেন না ‘অপমানিত’ মুখ্যমন্ত্রী

কলকাতা2 days ago

ভিক্টোরিয়ায় একসঙ্গে মোদী-মমতা

রাজ্য3 days ago

তৃণমূলে যোগ দিলেন অভিনেতা সৌরভ দাস

কেনাকাটা

কেনাকাটা2 days ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা2 days ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 days ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 days ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 days ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা5 days ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 week ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 weeks ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা3 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

নজরে