বাংলাদেশের নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় পুলিশের অভিযানে অন্তত ৩ জন সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে। নিহত ৩ জঙ্গির মধ্যে গুলশান হামলায় ‘মূলচক্রী তামিম চৌধুরীও আছে বলে বাংলাদেশ পুলিশের দাবি।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের একটি দল শনিবার সকালে পাইকপাড়ার একটি বাড়িকে ঘিরে অভিযান চালায়।

সকাল সাড়ে ন’টা নাগাদ স্থানীয় বাসিন্দারা প্রথম গুলির শব্দ পান। এর পর থেকেই থেকেই গোলাগুলির শব্দ শুনতে পাওয়া যায়। বড় ধরনের বিস্ফোরণের শব্দও শুনতে পাওয়া যায় বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন।

অভিযান চলাকালীন, নারায়ণগঞ্জ পুলিশ লাইন থেকে প্রচুর পুলিশ ঘটনাস্থলে আনা হয়। তারা পুরো এলাকা ঘিরে রাখে। এলাকার ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া হয়।


বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম আহমেদ চৌধুরীকে গুলশন হামলার মূল পরিকল্পকারী হিসাবে চিহ্নিত করে পুলিশ। তাকে ধরার জন্য ২০ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করে পুলিশ।

২০১৩ সালে কানাডা থেকে আসার পর তামিম বাংলাদেশেই ছিলেন বলে গোয়েন্দারা ধারণা ছিল। তারই পরিকল্পনায় গত ১ জুলাই জঙ্গিরা গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়েছিল বলে গোয়েন্দাদের দাবি।  

কিছু দিন আগেই ঢাকার কল্যাণপুরে এক জঙ্গি আস্তানায় অভিযানে ৯ জন জঙ্গি নিহত হয়েছে।   

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here