ধর্মীয় উগ্রবাদ ছড়িয়ে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা চলছে, বললেন বাংলাদেশের মন্ত্রী

0
স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: ধর্মীয় উগ্রবাদ ছড়িয়ে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা চলছে। রবিবার ঢাকায় এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন স্থানীয় সরকার ও গ্রামোন্নয়ন মন্ত্রী (minister of local government and village development) মো. তাজুল ইসলাম (Muhammad Tajul Islam)।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মেট্রোরেল-সহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে, যা বিশ্বের দরবারে বাংলাদেশের সুনাম সৃষ্টি করেছে। এ সব উন্নয়ন তাদের সহ্য হয় না বলে নানা কৌশল অবলম্বন করছে। ধর্মীয় উগ্রবাদ সৃষ্টি করে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত এবং বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা করছে। ধর্মবর্ণ নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষ এ দেশেরই সন্তান। সবাই মিলে সৌহার্দ্য সম্প্রীতি নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হবে।

মন্ত্রী বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষ কোনো বাধাবিঘ্ন ছাড়াই নিজের ধর্ম পালন করছে। অন্য ধর্মকে মর্যাদা দেওয়া এবং তার প্রতি সম্মান জানানোর শিক্ষা ইসলাম-সহ সব ধর্মেই রয়েছে। কিন্তু একটি গোষ্ঠী ধর্মকে ব্যবহার করে দেশে অরাজকতা সৃষ্টির অপচেষ্টা করছে।

সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষক বিএনপি: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী (minister of road transport and bridges) ওবায়দুল কাদের (Obaidul Quader) বলেন, সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক বিএনপি। দেশের সব অপকর্ম ও সাম্প্রদায়িকতার  জনক ও ঠিকুজি হচ্ছে বিএনপি। অপকর্মকারীদের কোনও দল নেই, এরা হচ্ছে দুর্বৃত্ত।

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে শেখ রাসেলের ৫৮তম জন্মদিনের উপলক্ষ্যে ‘স্বপ্ন ও সম্ভাবনার স্ফুলিঙ্গ শেখ রাসেল’ শীর্ষক এক আলোচনাসভা এবং শিক্ষার্থীদের মধ্যে মেধাবৃত্তি, দরিদ্র তহবিলে বিশেষ অনুদান ও শিক্ষা উপকরণ প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়।

সেই অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, জামায়াত ছাড়া বিএনপি অচল এবং জামায়াতের নির্ভরযোগ্য ছাতা হচ্ছে বিএনপি। ভেতরে ভেতরে জামায়াত-বিএনপি মধুর বন্ধনে আবদ্ধ, যা কোনো দিন বন্ধ হবে না। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে অন্ধকারের এই অপশক্তি মাথা চাড়া দিয়ে উঠছে, সুযোগ পেলেই ছোবল মারবে, তাই এখন থেকেই সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

’৭১ সালের পরাজিত শক্তিই ’৭৫-এর হত্যাকাণ্ড ঘটিয়েছিল, এ কথা উল্লেখ করে কাদের বলেন, বঙ্গবন্ধুর হত্যার পর এই চক্রের বিষবৃক্ষ অনেক গভীরে ছড়িয়ে পড়েছে। এদের নিষ্ক্রিয় মনে হলেও এরা তলে তলে এখনও সক্রিয়। এখন থেকেই সবাইকে সতর্ক থাকতে হবে।

ইসকনের সাধারণ সম্পাদক চারুচন্দ্র দাস প্রভু বলেন, কোনো হিন্দু এটা করতে পারে না। আর প্রকৃত কোনো মুসলমানও এমন কাজ করতে পারে না।  কোনো মুসলমান কোরআন রেখে দেবে তা অসম্ভব। পূজা উদযাপন পরিষদের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সহকারী সম্পাদক মানিক লাল ঘোষের ভাষায়, বাংলাদেশ সম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই ঘটনার যে বিচার হবে সে ব্যাপারে আমরা আস্থাশীল। 

আরও পড়তে পারেন

চট্টগ্রামে কমনওয়েলথ যুদ্ধ সমাধিতে ভারতীয় হাই কমিশনের শ্রদ্ধা নিবেদন

কুমিল্লার অনাকাঙ্ক্ষিত ঘটনা দেশের স্থিতিশীলতা নষ্ট করার সুপরিকল্পিত ফাঁদ, বললেন শেখ হাসিনা

বাংলাদেশ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ: শেখ হাসিনা

সকল সম্প্রদায়ের প্রচেষ্টায় বাংলাদেশ পৌঁছোবে স্বপ্নের ঠিকানায়: তথ্যমন্ত্রী

বাংলাদেশ-ভারত সম্পর্ক বন্ধুত্বের মর্যাদায় অধিষ্ঠিত, অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে বললেন বাংলাদেশের মন্ত্রী

মাদক মামলায় স্থায়ী জামিন পেলেন নায়িকা পরীমণি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন