বাংলাদেশে ট্রলারডুবি।

ঋদি হক: ঢাকা

সন্ধ্যার আবছা আলো। গ্রামীণ জনপদে তখনও ঘোর সন্ধ্যা নামেনি। তবে তুলনামূলক সরু নদীপথ। ইঞ্জিনচালিত ট্রলারে শতাধিক যাত্রী। জেলার সীমান্ত উপজেলা বিজয়নগরের চম্পকনগর ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি ব্রহ্মণবাড়িয়া সদর উপজেলার আনন্দবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। সময় তখন সন্ধে সাড়ে ছ’টা। বিপরীত দিক থেকে একটি বালুবোঝাই ট্রলারের ধাক্কায় যাত্রীবাহী ট্রলার ডুবে যায়। এই দুর্ঘটনা শুক্রবার সন্ধ্যার।

শুক্রবার রাত সাড়ে ১১টা পর্যন্ত ২১ জনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়। পরে শনিবার আরও ১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনও অনেকে নিখোঁজ রয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। মৃতদের মধ্যে ১৬ জনের পরিচয় মিলেছে।  

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ মোজাম্মেল হোসেন খবরটি নিশ্চিত করেন। ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার আনিসুর রহমান জানান, মুমূর্ষু অবস্থায় পাঁচ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কী ভাবে ঘটল দুর্ঘটনা

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান জানান, বালুবোঝাই ট্রলারটি আটক করা হয়েছে। ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি। ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছে। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি সদর উপজেলার আনন্দবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সদর উপজেলার লইসকা বিল এলাকায় বিপরীত দিকে থেকে আসা একটি বালুবোঝাই ট্রলারের সঙ্গে সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী ট্রলারটি ডুবে যায়।

স্বজনহারাদের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় বালুবোঝাই ট্রলারের ধাক্কায় ট্রলারডুবির খবর পেয়ে স্বজনরা দুর্ঘটনাস্থলে ছুটে এসেছেন। তাঁদের কান্নাকাটিতে এলাকার পরিবেশ ভারী হয়ে উঠেছে। এ দিকে উদ্ধার অভিযানে ধীরগতির অভিযোগ করেছেন স্বজনহারারা।

স্বজনদের খোঁজে আসা রফিক নামে এক যুবক বলেন, এক সপ্তাহ আগে আমার বোনের বিয়ে হয়েছে। দুলাভাইকে নিয়ে এই ট্রলারে আমার বোন আসছিল। দুলাভাইয়ের খোঁজ পেলেও একমাত্র বোনের খোঁজ পাচ্ছি না।

আঁখি আখতার নামে এক যাত্রী বলেন, ট্রলারে আমি, আমার ছেলে, ভাসুরের ছেলে ও শাশুড়ি ব্রাহ্মণবাড়িয়ায় আসছিলাম। ট্রলার ডুবে যাওয়ার পর আমি সাঁতরে কূলে উঠতে পারলেও ছেলে, ভাসুরের ছেলে ও শাশুড়ির সন্ধান পাইনি। উদ্ধার অভিযান শুরু করতে প্রশাসন দেরি করেছে বলে তিনি অভিযোগ করেন।

আরও পড়তে পারেন

টিকা নিয়ে সুখবরের দু’ দিনের মাথায় জাপান থেকে সাড়ে ৬ লাখ ডোজ এল বাংলাদেশে

শ্রদ্ধা-ভালোবাসায় বাংলাদেশ স্মরণ করল জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে

ভারতের উপহারের আরও ৪০টি অ্যাম্বুলেন্স পেল বাংলাদেশ

করোনাকালীন সময়ে বাংলাদেশের বড়ো প্রাপ্তি: বৈদেশিক মুদ্রার মজুত ছাড়াল ৪৮০০ কোটি ডলার

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন