পরিস্থিতি স্বাভাবিক হলেই ভিসা প্রক্রিয়া শুরু হবে: ভারতের সহকারী হাই কমিশনার

0

ঋদি হক: ঢাকা

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে এখনও পর্যন্ত বাংলাদেশ-ভারত বন্ধুসুলভ সম্পর্ক রয়েছে এবং তা বজায় থাকবে। করোনাভাইরাসের আবহে স্বাস্থ্যনিরাপত্তা-সহ নানা কারণে ভিসা প্রদানে কিছুটা জটিলতা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলেই ভিসা প্রক্রিয়া (Visa process) আগের মতো সহজ হয়ে যাবে। শনিবার এ কথা বলেন রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটি (Sanjeev Kumar Bhati)।   

সহকারী হাই কমিশনার বলেন, বিগত এক দশকে বাংলাদেশে (Bangladesh) সামাজিক উন্নয়ন-সহ অনেক ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি হয়েছে। এটি বন্ধুপ্রতিম দেশের কাছে ভালো লাগার বিষয়। শনিবার সকালে পাবনা প্রেস ক্লাব ‘মিলনায়তন’-এ জেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করার সময় এ কথা বলেন তিনি।

সভায় সভাপতিত্বে করেন পাবনা প্রেস ক্লাবের (Pabna Press Club) সভাপতি এবিএম ফজলুর রহমান। সভায় বক্তৃতা করেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলম-লেখক রণেশ মৈত্র, প্রবীণ সাংবাদিক রবিউল ইসলাম রবি, আব্দুল মতীন খান, হাবিবুর রহমান স্বপন, আখিনূর ইসলাম রেমন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই দু’ দেশের জাতীয় সংগীত বাজানো হয়। ভারতীয় সহকারী হাই কমিশনার (Indian Assistant High Commissioner) সঞ্জীব কুমার ভাটিকে প্রেস ক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক উপহার দেওয়া হয়। মত বিনিময় শেষে পাবনা প্রেস ক্লাবকে ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে তিনটি কম্পিউটার প্রদান করা হয়।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ভারত-সহ চতুর্দেশীয় বাণিজ্যের হাতছানি দিচ্ছে পঞ্চগড়-বাংলাবান্ধা রেলপথ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন