নতুন ২০১৯ ডমিনার বাইকের দাম জানাল বাজাজ

bajaj dominer bike
বাজাজ ডমিনার বাইক।

ওয়েবডেস্ক: ২০১৬ সালে ডমিনার বাইক বাজারে নিয়ে এসেছিল বাজাজ। সম্প্রতি শোনা যায়, ওই বাইকের বিক্রি আশানুরূপ হচ্ছে না। ফলে পুরনো বাইকের প্রডাকশন সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয় ২০১৮ সালেই। পরিবর্তে বাজারে ছাড়ার কথা জানানো হয় ২০১৯ বাজাজ ডমিনার ৪০০-এর। স্বাভাবিক ভাবেই বাইকপ্রেমীরা প্রতীক্ষা করছেন ওই নতুন বাইকের। ঠিক কবে নাগাদ তা বাজারে আসছে, তার নির্দিষ্ট দিনক্ষণ জানা না গেলেও প্রকাশ্যে এল ২০১৯ ডমিনার ৪০০-এর দাম।

জানা গিয়েছে, শুধুমাত্র রং নয়, নতুন এই সংস্করণে আনুষঙ্গিক যন্ত্রাংশেও বেশ কিছু পরিবর্তন আনতে চলছে বাজাজ। তা ছাড়া ক্ষমতার দিক থেকে থেকেও আরও বেশি শক্তিশালী, এসওএইচসির পরিবর্তে এসেছে ডিওএইচসি ইঞ্জিন। সঙ্গে ৬ গিয়ারের টপ স্পিডও থাকছে এই নতুন বাইকে। ফ্রন্ট সাসপেন্সনেও আনা হয়েছে পরিবর্তন। থাকছে নতুন রেডিয়েটরও। ৪০০ সিসি সেগমেন্টে এই মূহূর্তে রয়্যাল এন্ডফিল্ডের পাশাপাশি অনেক সংস্থায় মাঠে নেমে পড়েছে। সেই তালিকাতেই অন্তর্ভুক্ত হতে চলেছে ডমিনার ৪০০।

বেশ কয়েক দিন ধরেই নতুন এই বাইকটিকে বাজাজের ফ্যাক্টরিতে দেখা গিয়েছে। সংস্থা সূত্রে খবর, চলতি বছরের যে কোনো সময় বাজারে চলে আসতে পারে এই নতুন মডেল।

গত বছরই জানা গিয়েছিল, বাজাজ যখন ডমিনার বাজারে নিয়ে আসে তখন প্রতিমাসে এই বাইক বিক্রির লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল ১০ হাজার। কিন্তু বিক্রির হার ক্রমশ নীচের দিকে নামতে শুরু করে। যে কারণে ২০১৬-য় বাজারে নিয়ে আসা ডমিনার তুলে নেয় সংস্থা।

[ আরও পড়ুন: লোকসভা নির্বাচন ২০১৯ : লাইভ আপডেট ]

পুরনো ডমিনারের দাম ছিল ১,৬৩,০০০ টাকা (এক্স-শোরুম, ভারতে)। জানা গিয়েছে, নতুন ২০১৯ বাজাজ ডমিনার ৪০০-এর দাম হতে চলেছে ১,৭৩,০০০ টাকা (এক্স-শোরুম, ভারতে), যা আগের থেকে মাত্র ১০ হাজার টাকা বেশি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.