মধ্যবিত্তের পকেটে টান! বৃহস্পতিবার থেকেই আমুল দুধের দাম বাড়ছে

0
Amul Milk

খবর অনলাইন ডেস্ক: আমুল ব্র্যান্ডের বিভিন্ন বিভাগের দুধের দাম বাড়ছে। ১ জুলাই (বৃহস্পতিবার) থেকেই এই নতুন দাম কার্যকর হবে বলে বুধবার জানিয়েছে সংস্থা।

কেন দাম বাড়ছে?

milk
[আমুল ব্র্যান্ডের দুধ বাজারজাত করে জিসিএমএমএফ। প্রতীকী ছবি]

জানানো হয়েছে, আমুল ব্র্যান্ড ১ জুলাই থেকে প্রতি লিটারে ২ টাকা করে দাম বাড়াবে। আমুল ব্র্যান্ড নামে বিভিন্ন বিভাগের দুধ এবং অন্যান্য পণ্য বাজারজাত করে গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন (জিসিএমএমএফ)। সারা দেশ জুড়েই লিটার প্রতি দুধের দাম ২ টাকা করে বাড়ানো হবে বলে জানিয়েছে সংস্থা। দুধের দাম বাড়ানোর সিদ্ধান্তের ব্যাপারে উৎপাদন ব্যয় বেড়ে যাওয়ার ঘটনাকে দায়ী করেছে দুগ্ধ সমবায়টি। বলা হয়েছে, দেশের যে শহরগুলিতে আমুল নিজের তাজা দুধ বিক্রি করে, সেই সব জায়গাতেই এই নতুন দাম কার্যকর হবে।

জিসিএমএমএফের ম্যানেজিং ডিরেক্টর আরএস সোধি জানিয়েছেন, প্রায় এক বছর সাত মাস পর দাম বাড়ানো হচ্ছে। উৎপাদন ব্যয় বৃদ্ধির কারণে দাম বাড়ানো ছাড়া বিকল্প নেই। আগামীকাল থেকে ভারতে আমুল দুধের দাম প্রতি লিটারে ২ টাকা বাড়ানো হবে। নতুন দামগুলি গোল্ড, তাজা, শক্তি, টি-স্পেশাল, পাশাপাশি কাউ এবং বাফালো মিল্কের মতো আমুল ব্র্যান্ডের সমস্ত দুধের ক্ষেত্রে প্রযোজ্য।

কীসে কত বাড়ছে?

[দাম বাড়ছে আমুল শক্তিরও। প্রতীকী ছবি]

নতুন দাম অনুযায়ী, আমুল গোল্ডের প্রতি ৫০০ মিলির জন্য পড়বে ২৯ টাকা, আমুল তাজার নতুন দাম ৫০০ মিলির জন্য ২৩ টাকা এবং আমুল শক্তির দাম বেড়ে হবে প্রতি ৫০০ মিলির জন্য ২৬ টাকা। প্রতিলিটারে ২ টাকা করে মূল্যবৃদ্ধির অর্থ সর্বাধিক বিক্রিত মূল্যে ৪ টাকা বৃদ্ধি। দুগ্ধ সমবায়ের দাবি, এই মূল্যবৃদ্ধি বর্তমান মুদ্রাস্ফীতির তুলনায় অনেক কম।

আরও পড়তে পারেন: তেলের দাম বেড়েই চলছে, বাস চালানো বন্ধ রাখছেন শিলিগুড়ির তেনজিং নোরগে টার্মিনালের বাস মালিকরা

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন