আমেরিকা হোক বা ভারত, সারা বিশ্বের মানুষ অ্যাপলের (Apple) লঞ্চ ইভেন্টের জন্য অপেক্ষা করে থাকে। অ্যাপল কী নতুন পণ্য বাজারে আনছে, বরাবরই তার জন্য মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করে। যে কারণে অন্যান্য ওয়েবসাইটের ট্রাফিক কমে যায়। বুধবার ছিল অ্যাপলের লঞ্চ ইভেন্ট। জানা গিয়েছে, ওই সময় পর্ন ওয়েবসাইটগুলির ট্রাফিক কমে যায়। এমনকী, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও পর্নহাব দেখা বন্ধ করে দেন বলে জানা গিয়েছে।

আসলে বুধবার যখন অ্যাপল নিজের নতুন আইফোন, আইপড এবং ওয়াচ লঞ্চ করছিল, সে সময় আইফোন এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা পর্ন সাইট ছেড়ে দিয়ে ওই ইভেন্টেই মজেছিলেন।

যদিও এটা প্রথম বার নয়। এর আগেও দেখা গিয়েছে, অ্যাপলের কোনো লঞ্চ ইভেন্ট থাকলেই পর্ন সাইটের দর্শক কমে যায়। পর্ন ছেড়ে অ্যাপলের লঞ্চিং ইভেন্টে চলে যায় নেটিজেনদের একটা বড়ো অংশ। এ বারও ইভেন্ট শুরু হওয়ার সঙ্গে সঙ্গে পর্ণহাবের পেজভিউ গড়ের চেয়ে অনেক কম হয়ে গেছে।

পরিসংখ্যান বলছে, অ্যাপলের আল্ট্রা ওয়াচ লঞ্চের সময় পর্নহাবের ট্রাফিক সবচেয়ে বেশি কমেছে। খেলোয়াড়দের জন্য এবং ফিটনেস-কেন্দ্রিক এই ব্র্যান্ডের নতুন স্মার্ট ঘড়ি তৈরি করেছে অ্যাপল। ইভেন্ট চলাকালীন, অ্যাপল ডিভাইস ব্যবহারকারীদের মধ্যে ৭.৪ শতাংশ ইভেন্ট চলাকালীন পর্নহাব থেকে বেরিয়ে যান এবং অ্যাপলের ইভেন্ট দেখতে শুরু করেন।

শুধু তাই নয়, এটাই ছিল পর্নহাবের ট্রাফিকের সবচেয়ে বড়ো পতন। কিছু অ্যান্ড্রয়েড ব্যবহারকারী নতুন এয়ারপডস প্রো ২ (AirPods Pro 2) সম্পর্কে জানতে অ্যাপলের লঞ্চ ইভেন্টে ঢুকেছিলেন। তাঁরা অবশ্য আইফোন ১৪ (iPhone 14) দেখার সঙ্গে সঙ্গে ওই লঞ্চিং ইভেন্ট থেকে বেরিয়ে যান।

উল্লেখ্য, অ্যাপেলের ফার আউট ইভেন্টে লঞ্চ হয়েছে আইফোন ১৪ সিরিজ, অ্যাপেল ওয়াচ সিরিজ ৮, অ্যাপেল ওয়াচ এসই সেকেন্ড জেনারেশন, অ্যাপেল এয়ারপডস প্রো সেকেন্ড জেনারেশন।

আরও পড়তে পারেন: 

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের জীবনাবসান, বয়স হয়েছিল ৯৬ বছর

শিখ পাগড়ির সঙ্গে হিজাবের তুলনা করবেন না, বলল সুপ্রিম কোর্ট

ছিনতাইকারীর সঙ্গে অসম লড়াই তরুণীর, ভিডিয়োয় ধরা পড়ল মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার ব্যর্থ চেষ্টা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন