চতুর্থ ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্কের নিট প্রফিট বহুগুণ বেড়ে ১,৯০২ কোটি টাকা

0

কলকাতা: দেশের অন্যতম বেসরকারি ব্যাঙ্ক, বন্ধন ব্যাঙ্ক চলতি ২০২১-২২ অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করল শুক্রবার। ব্যাঙ্ক জানিয়েছে, গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে মোট লাভ ১৭৪৭ শতাংশ বেড়ে হয়েছে ১৯০২.৩০ কোটি টাকা।

অর্থনৈতিক অবস্থার উন্নতির সঙ্গেই ব্যাঙ্কও নিজের ব্যবসা বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে পেরেছে বলে দাবি করা হয়েছে ওই রিপোর্টে। ৩১ মার্চ, ২০২২ অবধি বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের তুলনায় ১৮.৬ শতাংশ বেড়ে হয়েছে ১.৯৬ লক্ষ কোটি টাকা। দেশের ৩৬টি মধ্যে ৩৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে থাকা ৫,৬৩৯টি ব্যাঙ্কিং আউটলেট ও শাখার মাধ্যমে ২.৬৩ কোটি গ্রাহককে পরিষেবা দেয় বন্ধন ব্যাঙ্ক। বন্ধন ব্যাঙ্কের মোট কর্মী সংখ্যা এখন ৬০,২১১।

বন্ধন ব্যাঙ্কের আমানতের পরিমাণ গত আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে ২৪ শতাংশ বেড়েছে। বর্তমানে মোট আমানতের পরিমাণ ৯৬,৩৩১ কোটি টাকা।

এই সময়কালে ব্যাঙ্কের রিটেল আমানত উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে , গত অর্থবর্ষের তুলনায় তা ২১% হারে বৃদ্ধি পেয়ে হয়েছে ৭৪,৪৪১ কোটি টাকা। গত অর্থবর্ষের তুলনায় কাসা ( কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) ১৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং মোট আমানতের মধ্যে এখন কাসা অনুপাত হল ৪১.৬ শতাংশ। গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের তুলনায় চলতি অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমাণ ১৬ শতাংশ বৃদ্ধি হয়েছে। মোট প্রদত্ত ঋণের পরিমাণ এখন ৯৯,৩৩৮ কোটি টাকা।

ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর), যা কোনো ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের সিএআর এখন ২০.১ শতাংশ। যা নিয়ন্ত্রক নির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

দেশ জুড়ে থাকা সকল ক্রেতাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে বন্ধন ব্যাঙ্ক নিজের উপস্থিতি বিস্তারে এবং নিজের পণ্য পরিষেবা যেমন – এসএমই লোন, গোল্ড লোন, পার্সোনাল লোন এবং গাড়ির লোনের বিস্তারের লক্ষ্য নিয়েছে।

ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন, “এই অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্কের প্রভূত ব্যবসায়িক বৃদ্ধি ব্যাঙ্কের স্থিতিস্থাপকতা প্রমাণ করেছে। নিজেদের ব্যবসায়িক মডেলের প্রতি আমাদের বিশ্বাস আরও দৃঢ় হয়েছে। আমি ব্যাঙ্কের গ্রাহকদের ধন্যবাদ জানাই তাঁদের সহযোগিতার জন্য। যা বন্ধন ব্যাঙ্ককে লক্ষ লক্ষ ভারতবাসীর কাছে পছন্দের ব্যাঙ্কিং পার্টনার করে তুলেছে”।

আরও পড়তে পারেন:

স্বাভাবিক নির্ঘণ্টের আগেই এ বার বর্ষার আগমন ভারতে, জানাল মৌসম ভবন

সিপিএমের মঞ্চে ওঠায় কংগ্রেস থেকে বহিষ্কৃত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

আপাতত থমকে টুইটার কেনার চুক্তি, কী কারণে জানালেন ইলন মাস্ক

নিটি পিজি ২০২২: ডাক্তারিতে স্নাতকোত্তর স্তরে ভরতির পরীক্ষা স্থগিতের আরজি খারিজ সুপ্রিম কোর্টে

দেশ এখন চ্যালেঞ্জের মুখে, বিজেপি-সঙ্ঘকে সরাসরি আক্রমণ করে পরিবর্তনের ডাক সনিয়া গান্ধীর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন