Homeশিল্প-বাণিজ্যবাস্কিন রবিন্স কলকাতায় নিয়ে এল ১৭টি নতুন পণ্য

বাস্কিন রবিন্স কলকাতায় নিয়ে এল ১৭টি নতুন পণ্য

প্রকাশিত

কলকাতা: বিশ্বের বৃহত্তম আইসক্রিম চেইনগুলির মধ্যে একটি – বাস্কিন রবিন্স (Baskin Robbins) কলকাতায় আইসক্রিমের ক্রমবর্ধমান চাহিদার সম্মুখীন হচ্ছে ৷ উপভোক্তাদের ক্রমবর্ধমান পছন্দ, চাহিদা এবং নতুন ক্রেতাদের কাছে পৌঁছানোর জন্য বাস্কিন রবিন্স নিজের পণ্যের সম্ভারকে আকর্ষণীয় নতুন বিন্যাস এবং স্বাদে আরও প্রসারিত করেছে। এই ব্র্যান্ড সম্প্রতি গ্রীষ্মের মরশুমে তার সমস্ত পার্লার জুড়ে ১৭টি নতুন পণ্য লঞ্চ করার কথা ঘোষণা করেছে।

এই ১৭টি নতুন পণ্যের মধ্যে শুধু নতুন স্বাদই নয়, রয়েছে নতুন অনেক আইসক্রিমের বিন্যাস এবং বিভাগও। আইসক্রিম রকগুলি যেগুলি নতুন পরিসরের অংশ হিসাবে প্রবর্তন করা হচ্ছে তা হল এক কামড়ের আকারের আইসক্রিমগুলি উপাদেয় চকলেট দিয়ে মাখা এবং দুটি স্বাদে পাওয়া যাবে; আইসক্রিম পিজ্জা যা আইসক্রিমের প্রতি ভালবাসাকে পিজ্জার সঙ্গে মিলিয়ে দেয়। এই মিশ্রণ আগে কখনও দেখা যায়নি। এছাড়াও রয়েছে সতেজতায় ভরপুর আইসক্রিম ফ্লোটস; ফ্রুট ক্রিম সানডেস, এমনকি রূপকথার সানডেস যেমন মারমেইড এবং ইউনিকর্ন সানডেস। নতুন ফ্লেভারের মধ্যে রয়েছে ক্যারামেল মিল্ক কেক, ব্লুবেরি এবং হোয়াইট চকলেটের পাশাপাশি ফ্রুট নিনজা। ব্র্যান্ডটির ঐতিহ্যবাহী খুচরো এবং আধুনিক আউটলেটগুলিতেও দুর্দান্ত চাহিদা রয়েছে। ব্রাউনি সানডে কাপের মতো এর বেশ কয়েকটি নতুন পণ্য চালু হয়েছে; ইতালীয় কুকিজ এবং আইসক্রিম রক সহ ফানউইচ স্যান্ডউইচ বিচক্ষণ গ্রাহকদের মধ্যেও জনপ্রিয় হচ্ছে।

বাস্কিন রবিন্স ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে ৬৫টি এবং পূর্বাঞ্চলে ১৩১টি পার্লার জুড়ে ছড়িয়ে রয়েছে৷ দেশের সাড়ে ৮০০টিরও বেশি এলাকায় বাস্কিন রবিন্সের আউটলেট রয়েছে। এই ব্র্যান্ড প্রতি বছর এই তালিকায় আরও ৪-৬টি করে নতুন আইসক্রিম পার্লার যোগ করার লক্ষ্যে এগোচ্ছে। বিশেষভাবে কলকাতায় তার আউটলেট আরও বাড়ানোর পাশাপাশি এই বছর দেশজুড়ে ১০০ টিরও বেশি স্টোর খোলার লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে। ব্র্যান্ডটি ধারাবাহিকভাবে পণ্য এবং সুনির্দিষ্ট বিপণন উদ্যোগের মাধ্যমে তরুণ উপভোক্তাদের মধ্যে তার নেটওয়ার্কের পাশাপাশি এর চাহিদা বাড়িয়ে চলেছে। পাশাপাশি, ব্র্যান্ডটি সমস্ত শীর্ষস্থানীয় সুপারমার্কেট চেইন এবং মডার্ন ট্রেড স্টোরের পাশাপাশি নেতৃস্থানীয় বিপনন কেন্দ্র এবং হোটেল, রেস্তোরাঁ, ক্যাটারার ইত্যাদির মাধ্যমেও খুচরো ভাবে বিক্রি করে।

ব্র্যান্ডটি শুধুমাত্র তার পার্লারগুলির ক্ষেত্রেই নয় বরং এর পাশাপাশি অনলাইন বিক্রয়ের ক্ষেত্রেও ধারাবাহিকভাবে বৃদ্ধি পাচ্ছে। এখন বাস্কিন রবিন্স-এর প্রায় এক তৃতীয়াংশ বিক্রয় swiggy, Zomato, Instamart, Big Basket, zepto-র মতো অনলাইন এবং ডেলিভারি প্ল্যাটফর্মের মাধ্যমে হচ্ছে।

উপভোক্তাদের পছন্দ সম্পর্কে কথা বলতে গিয়ে, বাস্কিন রবিন্স-গ্র্যাভিস ফুডস প্রাইভেট লিমিটেডের সিইও মোহিত খট্টর বলেন, “ব্যবসায়িক বৃদ্ধির জন্য আমাদের প্রচেষ্টার কেন্দ্রবিন্দুতে রয়েছে আইসক্রিমের উদ্ভাবন। আমরা সবচেয়ে ভাল পণ্য ও তার উচ্চতর গুণমান এবং ফর্ম্যাটগুলি আনার দিকেই বেশি নজর দিই যেগুলি ভারতের গ্রাহকরা আগে দেখেননি। আমরা আমাদের নতুন সামার কালেকশন লঞ্চ করতে পেরে খুবই উচ্ছ্বসিত এবং দেশজুড়ে উপভোক্তারা এই পণ্যগুলি উপভোগ করবেন, সে অপেক্ষায় রয়েছি।
কলকাতায় ভ্যানিলা এবং কটন ক্যান্ডির মতো ক্লাসিক ফ্লেভারগুলি খুবই জনপ্রিয় এবং এর পাশাপাশি মিসিসিপি মাড এবং বেলজিয়ান ব্লিসের মতো চকোলেট ভিত্তিক স্বাদগুলিও রয়েছে৷ আমাদের গুলাব জামুন আইসক্রিমও খুব অল্প সময়ের মধ্যে কলকাতায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বাস্কিন রবিন্স সানডেস এবং আইসক্রিম কেকের একটি স্থির এবং ক্রমবর্ধমান চাহিদা দেখেছে। শহরের তরুণ গ্রাহক এবং উচ্চ স্তরের পরীক্ষা-নিরীক্ষার কারণে, মরসুমী বিশেষ স্বাদগুলি সাধারণত এখানে ভালো বিক্রির প্রবণতা রয়েছে। তাই এই গ্রীষ্মে বাস্কিন রবিন্সের নতুন লঞ্চগুলি থেকে বাড়তি প্রত্যাশা থাকাটাই স্বাভাবিক।”

বাস্কিন রবিন্স এই বছর ভারতে তার পথচলার ৩০ বছর পূর্ণ করেছে এবং ৮৫০টিরও বেশি স্টোর সহ দেশের ২৩৯টিরও বেশি শহরে রয়েছে এই ব্র্যান্ডের সুস্বাদু আইসক্রিম৷ নতুন পণ্যগুলি সমস্ত পার্লারেই পাওয়া যাবে৷ আইসক্রিম রকসের মতো পণ্যগুলি প্রথমসারির খুচরো দোকান, ই-কমার্স প্ল্যাটফর্ম এবং ডেলিভারি পার্টনারদের মাধ্যমেও পাওয়া যাবে।

আরও পড়ুন: সম্পত্তির পরিমাণ বাড়াচ্ছেন আলিয়া ভাট, দিদি শাহিনকে উপহার দিলেন ২ টো বিলাসবহুল ফ্ল্যাট

সাম্প্রতিকতম

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...

লোকসভা নির্বাচনের প্রথম দফায় রেকর্ড ভোট পড়ল ত্রিপুরায়, দ্বিতীয় স্থানে বাংলা

কমিশনের তথ্য অনুযায়ী সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে, ৭৯.৯০ প্রথম দফায় ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথে এদিন কেন্দ্রীয় বাহিনী ছিল।

ভোট না দিয়ে ফেরত যাবেন না! পরিযায়ী শ্রমিকদের ‘সতর্কবার্তা’ মমতার

মুর্শিদাবাদের জনসভায় তিনি বলেন, 'আমি সমস্ত পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করতে চাই যারা এখানে ঈদ উদযাপন করতে এসেছেন, দয়া করে ভোট না দিয়ে ফিরে যাবেন না।

আরও পড়ুন

Laracon 2024 সম্মেলন: কলকাতা থেকে স্পনসর করা একমাত্র সংস্থা হিসেবে দৃষ্টান্ত গড়ল Think To Share

ফুল-স্ট্যাক ওয়েব এবং সফ্টওয়্যার বিকাশের ক্ষেত্রে Think To Share সবচেয়ে উদ্ভাবনী সংস্থাগুলির মধ্যে একটি।

ব্লু স্টার লঞ্চ করল ১০০ শতাংশ বেশি সাশ্রয়কর এবং প্রিমিয়াম মডেলের রুম এয়ার কন্ডিশনারের নতুন সম্ভার

কলকাতা: আসন্ন গ্রীষ্মকালের জন্যে ব্লু স্টার লিমিটেড বাজারে আনল রুম এসির নতুন সার্বিক সম্ভার।...

বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা বৃদ্ধি পেয়েছে ১৭ শতাংশ

২০২৩-২৪ আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করল বন্ধন ব্যাঙ্ক। ব্যাঙ্কের মোট ব্যবসা ১৭...