Laptop

ওয়েবডেস্ক: ঘরে হোক অফিসে- ল্যাপটপের ব্যবহার নিয়ে কোনো প্রশ্ন নেই। তবে বাজেটের মধ্যে উন্নতমানের ল্যাপটপ বাছাই করা একটা বড়ো কাজ। হতে পারে ডিসপ্লে বা লুকস আকর্ষণীয়। কিন্তু কনফিগারেশন নিয়েও মাথা ঘামানো প্রয়োজন। দেখে নেওয়া যাক এমনই তিনটি ল্যাপটপ, যেগুলির দাম ২৫ হাজার টাকার আশেপাশেই। তবে হ্যাঁ, মাথায় রাখতে হবে, ক্রেতা কী ধরনের কনফিগারেশন চাইছেন, তার উপরই নির্ভর করছে দামের হেরফের। উল্লেখিত দামে কিনতে হলে অবশ্যই, কনফিগারেশনের কথা মনে রাখতে হবে। তা সে মডেল নাম-নম্বর যাই হোক না কেন!

এইচপি ১৫, দাম: ২৩,৪৯৯ টাকা

একাধিক কনফিগারেশন রয়েছে এইচপি ১৫-য়। ৩ গিগাহার্ৎজ এএমডি এ৯ প্রসেসর সঙ্গে ৪ জিবি ডিডিআপ৪ র‍্যাম, এএমডি র‍্যাডিয়ন ৫২০ ২ডিবি গ্রাফিক্স এবং ১ টিবির হার্ড ড্রাইভ।

ওজন ২.১ কেজি। স্ক্রিন ১৫.৬ ইঞ্চি।

লেনোভো আইডিয়াপ্যাড ৩৩০, দাম: ২৪,৪৯০ টাকা

দামের উপর নির্ভর করে একাধিক কনফিগারেশন রয়েছে। তবে এই দামের মধ্যে পাওয়া যেতে পারে ৩.১ গিগাহার্ৎজ এএমডি এ৯ প্রসেসর সঙ্গে ৪জিবি ডিডিআর৪ র‍্যাম এবং ১ টিবির হার্ডড্রাইভ।

ওজন ২.২ কেজি। স্ক্রিনের আকার ১৫.৬ ইঞ্চি।

মাইক্রোম্যাক্স আলফা, দাম: ২১,৯৯০ টাকা

আপনি যদি মনে করেন ইনটেল প্রসেসর নেবেন, তা হলেই বেছে নিতে পারেন মাইক্রোম্যাক্স আলফাকে। আলফায় রয়েছে ১.৬ গিগাহার্ৎজ ফিফথ জেনারেশন ইনটেল কোর আই৩ প্রসেসর। সঙ্গে ৬ জিবি ডিডিআর৩ র‍্যাম এবং ৫০০ জিবির হার্ডড্রাইভ।

এর ওজন ২.১ কেজি, স্ক্রিনের আকার ১৫.৬ ইঞ্চি। মাইক্রোম্যাক্স বলে থাকে, এর ব্যাটারি ব্যাকআপ ৫ ঘণ্টা।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন