Connect with us

শিল্প-বাণিজ্য

বাজেটে বেড়েছে আধার কার্ডের গুরত্ব, জেনে নিন ৫টি গুরুত্বপূর্ণ তথ্য

Published

on

PAN Aadhaar Number

ওয়েবডেস্ক: গত শুক্রবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমন ঘোষণা করেছেন, যাঁদের কাছে প্যান (পার্মানেন্ট অ্যাকাউন্ট নম্বর) নেই, তাঁরা নিজেদের আধার তথ্য নম্বরের মাধ্যমে আয়কর দাখিল করতে পারবেন। আয়কর বা আইটিআর ফাইল করার জন্য এত দিন পর্যন্ত প্যান বাধ্যতামূলক ছিল।

দেখে নেওয়া যাক বাজেট পেশের পর প্যান এবং আধারের কয়েকটি গুরুত্বপূর্ণ পরিবর্তিত নিয়ম:

Loading videos...

১. ব্যাঙ্ক বা অন্য কোনো আর্থিক প্রতিষ্ঠানে ৫০ হাজার টাকার বেশি নগদের লেনদেন করার সময় আধার নম্বর ব্যবহার করা যাবে। কেন্দ্রীয় রাজস্ব সচিব অজয়ভূষণ পাণ্ডে সংবাদ সংস্থা পিটিআই-কে এই তথ্য জানিয়েছেন।

২. আধার নম্বরের মাধ্যমে আয়কর দাখিল করলে আয়কর বিভাগ স্বত‌ঃপ্রণোদিত হয়ে ওই ব্যক্তির জন্য নতুন প্যান নম্বর বরাদ্দ করবে। রবিবার সেন্ট্রাল বোর্ড অব ডাইরেক্ট ট্যাক্স (সিবিডিটি)-এর চেয়ারম্যান প্রমোদ চন্দ্র মোদি এই তথ্য জানিয়েছেন।

৩. প্যান থাকা সত্ত্বেও কেউ যদি আধার নম্বর দিয়ে আয়কর দাখিল করেন, সে ক্ষেত্রে প্যানকার্ডের সক্রিয়তা নিয়ে কোনো প্রশ্ন উঠবে না। তবে বাধ্যতা মূলক না হলেও বাজেটে বলা হয়েছে, যাঁদের প্যান কার্ড নেই, তাঁরাই আধার নম্বর দিয়ে আয়কর দাখিল করবেন।

৪. মাথায় রাখা দরকার, এক জন ভারতীয় নাগরিককে ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অব ইন্ডিয়া (ইউআইডিএআই) কর্তৃক আধার নম্বর দেওয়া হয়। অন্য দিকে আয়কর বিভাগ প্যান কার্ড বরাদ্দ করে একজন ব্যক্তি, সংস্থা বা ফার্ম, সংগঠনকে।

৫. আয়কর দাখিলে উৎসাহ বাড়ানোর জন্যই প্যানের সঙ্গে সঙ্গে আধারকে জুড়ে দেওয়া হয়েছে। প্যান কার্ডের তুলনায় আধার কার্ড অনেক বেশি সংখ্যক মানুষের কাছে রয়েছে। স্বাভাবিক ভাবেই প্যানের অভাবে আয়কর ফাঁকি দেওয়ার প্রবণতা রুখে দেওয়ার এটা একটা কৌশল মাত্র।

শিল্প-বাণিজ্য

পেট্রোল, ডিজেল সাড়ে ৮ টাকা সস্তা হতে পারে! কী ভাবে

রাজস্বের ক্ষতি না করেই প্রতি লিটার পেট্রোল এবং ডিজেলে সাড় ৮ টাকা দাম কমাতে পারে কেন্দ্রীয় সরকার, বলছেন বিশ্লেষকরা!

Published

on

খবর অনলাইন ডেস্ক: পেট্রোল এবং ডিজেলের লাগাতার দাম বাড়ার সমস্যায় পড়েছে প্রতিটি ক্ষেত্রই। তবে শীঘ্রই স্বস্তির খবর আসতে পারে। বিশ্লেষকরা সেই সম্ভাবনা প্রকাশ করেছেন। তাঁরা বলেছেন, সরকার পেট্রোল ও ডিজেলের প্রতি লিটারে সাড়ে আট টাকা পর্যন্ত কমিয়ে দিতে পারে। বিশ্লেষকদের মতে, সরকার শুল্ক বাবদ এই আয় কমালেও তা রাজস্বকে প্রভাবিত করবে না। অর্থাৎ, এমন পন্থা অবলম্বন করেই সরকার সাধারণ মানুষকে স্বস্তি দিতে পারে।

গত ন’মাস ধরে পেট্রোল ও ডিজেলের দাম ক্রমাগত বৃদ্ধির পরে, বর্তমানে সর্বকালীন রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। এই ইস্যুতে সরকার শুধু বিরোধী দলের নিশানা নয়, সাধারণ মানুষও সমালোচনা করছেন এবং জ্বালানি তেলের দাম কমানোর প্রত্যাশা করছেন।

Loading videos...

পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, আইসিআইসিআই সিকিউরিটিজ একটি নোটে অনুমান করেছে যে পেট্রোলিয়াম থেকে সরকারের অনুমানিত আয় ৩.২ লক্ষ কোটি টাকা। ২০২১-২০২২ অর্থবছরের বাজেট অনুযায়ী, সরকার যদি জ্বালানির উপর কর না কমায় তা হলে সেই জায়গায় ৪.৩৫ লক্ষ কোটি টাকা আয় করতে পারে।

এমন পরিস্থিতিতে, ২০২১ সালের ১ এপ্রিল বা তার আগে যদি আবগারি শুল্ক প্রতি লিটারে সাড়ে ৮ টাকা কমিয়ে দেওয়া হয়, তবে সরকারের বাজেটের অনুমান পূরণ করা যেতে পারে। অর্থাৎ, এ ধরনের পদক্ষেপ নিলে সরকারের রাজস্ব ক্ষতি হবে না।

শুল্ক গত বছর বাড়িয়ে দেওয়া হয়েছিল

বর্তমানে পেট্রোলের উপরে শুল্কের মূল্য প্রতি লিটারে ৩২.৯০ টাকা এবং ডিজেলের উপর প্রতি লিটারে ৩১.৮০ টাকা। মনে রাখতে হবে, ২০২০ সালের মার্চ থেকে মে মাসের মধ্যে, পেট্রোলের উপর আবগারি শুল্ক প্রতি লিটারে ১৩ টাকা এবং ডিজেলের উপর শুল্কের মূল্য প্রতি লিটারে ১৬ টাকা বাড়ানো হয়েছিল।
আন্তর্জাতিক স্তরে, সরকার দুই দশকের সর্বনিম্ন স্তরে পৌঁছানো অপরিশোধিত তেলের দামের সুবিধা নিতে আবগারি শুল্ক বাড়িয়েছিল। পেট্রোল এবং ডিজেলের দামের উপর বড়ো প্রভাব ফেলে এই আবগারি শুল্কের হার।

শুল্ক শুধু বেড়েছে, কিন্তু হ্রাস করা হয়নি

আইসিআইসিআই সিকিওরিটিজ বলেছে, অপরিশোধিত তেলের বাজার ফিরে এলেও সরকার আবগারি শুল্ক কমেনি। সরকার যদি অনুমানের নীচে শুল্ক অর্থাৎ লিটারে সাড়ে ৮ টাকা করে কমিয়ে দেয়, তবে আগামী অর্থবছরের বাজেট প্রস্তাবের থেকেও রাজস্ব আয় উপরেই থাকবে ।

উল্লেখ্য, পেট্রোলের খুচরো মূল্যে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের করের অংশ রয়েছে প্রায় ৬০ শতাংশ, আর ডিজেলের খুচরো মূল্যে যা ৫৪ শতাংশ।

প্রসঙ্গত, বুধবার কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ৯১.৩৫ টাকা, অন্যদিকে ডিজেলের দাম লিটার পিছু ৮৪.৩৫ ‌টাকা।

আরও পড়তে পারেন: সেনসেক্সের লাফ ১,১৪৮ পয়েন্ট, নিফটি ১৫,২৫০-এর কাছে! উত্থানের নেপথ্যে কী কারণ?

Continue Reading

শিল্প-বাণিজ্য

সেনসেক্সের লাফ ১,১৪৮ পয়েন্ট, নিফটি ১৫,২৫০-এর কাছে! উত্থানের নেপথ্যে কী কারণ?

কী কারণে উত্থান? শেয়ার বাজারের অভিমুখ কোন দিকে?

Published

on

খবর অনলাইন ডেস্ক: ব্যাঙ্কিং ও আর্থিক শেয়ারের দাম বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই ইক্যুইটি সূচকগুলি বুধবার তৃতীয় দিনের জন্য উত্থান ধরে রাখল। এ দিন সেনসেক্স বাড়ল ১১,০০ পয়েন্টের বেশি পাশাপাশি নিফ‌টি ফিফটিও বেড়েছে প্রায় আড়াইশো পয়েন্ট।

৩০ স্টকের সূচক সেনসেক্স এ দিন বন্ধ হয়েছে ৫১,৪৪৫ পয়েন্টে (বেড়েছে ১,১৪৮ পয়েন্ট)। অন্যদিকে ৩২৭ পয়েন্ট বেড়ে নিফ‌টি বন্ধ হয়েছে ১৫,২৪৬ পয়েন্টে।

Loading videos...

অন্যতম বৃদ্ধি

এ দিনের শীর্ষস্থানীয় উপার্জনকারী স্টকগুলির মধ্যে রয়েছে বাজাজ ফিনসার্ভ, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, বাজাজ ফিনান্স, এইচডিএফসি, আইসিআইসিআই ব্যাঙ্ক এবং অ্যাক্সিস ব্যাঙ্ক।

অন্যদিকে মারুতি সুজুকি, বাজাজ অটো এবং মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা এ দিন নীচে নেমেই বন্ধ হয়েছে।

এনএসই প্ল্যাটফর্মে এক মাত্র নিফটি অটো বাদ দিয়ে বাকি সমস্ত উপ-সূচকগুলি সবুজে বন্ধ হয়েছে এ দিন। নিফটি মেটাল উল্লেখযোগ্য ভাবে বেড়েছে ৩.৩৪ শতাংশ।

কী কারণে উত্থান?

মূলত ব্যাঙ্কিং এবং আর্থিক স্টকগুলিতে ভর দিয়েই এ দিন উপরের দিকে উঠেছে ভারতীয় শেয়ার বাজার। নিফটিতে প্রাইভে‌ট ব্যাঙ্ক ইনডেক্স বেড়েছে ২.৭৫ শতাংশ, যেখানে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ইনডেক্সের উত্থান ৩.১৬ শতাংশ।

নিফটি মেটাল বেড়েছে ৩.৩৪ শতাংশ। ফেব্রুয়ারিতে এই সূচকের বৃদ্ধি ঘ‌টেছিল ২৪.২ শতাংশ। যা মার্চেই বেড়েছে ৬ শতাংশ।

বন্ড ফলন হ্রাস পাওয়ায় বিনিয়োগকারীরা ইউরোপ এবং এশিয়ার শেয়ার বাজারগুলিতে মনোনিবেশ করেছেন। এটি সম্ভাব্য সুদের হার বৃদ্ধি নিয়ে উদ্বেগকে প্রশমিত করেছে।

তবে, আগামী মাসগুলিতে শক্তিশালী অর্থনৈতিক বৃদ্ধির প্রত্যাশাগুলি উদ্বেগকে বাড়িয়ে তুলেছে। ধারণা করা হচ্ছে সুদের হার আরও বেশি হবে।

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় ভারতের টিকাকরণ কর্মসূচিও নজর টেনেছে বিনিয়োগকারীদের। সাধারণ মানুষকে দেওয়ার জন্য পর্যাপ্ত ট‌িকা সরকারের ভাঁড়ারে মজুত রয়েছে, এমন এক‌টা বিশ্বাস সাহস জুগিয়েছে শেয়ার বাজারের বিনিয়োগকারীদেরও।

করোনা মহামারির জেরে লকডাউনের ধাক্কা সামলে অর্থনীতি ফের ধীরে হলেও ঘুরে দাঁড়াচ্ছে, তার বেশ কিছু ইঙ্গিত মিলেছে। ডিসেম্বর ত্রৈমাসিকে জিডিপি বৃদ্ধি, ফেব্রুয়ারিতে জিএসটি সংগ্রহের পরিমাণ বৃদ্ধি, ইত্যাদি।

আরও পড়তে পারেন: বেড়েছে নিয়োগের হদিশ দেওয়া সংস্থার সংখ্যা, বেশি সুযোগ আর্থিক এবং তথ্যপ্রযুক্তিতে

Continue Reading

শিল্প-বাণিজ্য

অবসর জীবনকে স্বাচ্ছন্দ্যময় করে তুলতে চাইলে, ভবিষ্যতের পরিকল্পনাগুলি এ ভাবেই তৈরি করুন

যত তাড়াতাড়ি ভাবা যায়, ততই ভালো। দেখে নিন কয়েকটি সেরা বিকল্প।

Published

on

খবর অনলাইন ডেস্ক: হেল্পেজ ইন্ডিয়া এবং ইউনাইটেড নেশন পপুলেশন ফান্ডের সমীক্ষা অনুযায়ী, ভারতের জনসংখ্যার ১২.৫ শতাংশের বয়স ৬০ বছরের বেশি হতে পারে। ২০৫০ সালের মধ্যে, এই জনসংখ্যা আমাদের মোট জনসংখ্যার ২০ শতাংশ বৃদ্ধি পাবে।

আবার এটাও বাস্তব সত্য যে ভারতে সামাজিক সুরক্ষা ব্যবস্থা নিম্নমানের এবং মুদ্রাস্ফীতিও ধারাবাহিক ভাবে বাড়ছে। এ ধরনের পরিস্থিতিতে অবসরকালীন জীবনের পরিকল্পনা করা অত্যন্ত জরুরি। সব থেকে বড়ো কথা, নিজের ৬০ বছর বয়সের পর জীবন কেমন হবে, আপনাকে এখন থেকেই তা ভাবতে হবে।

Loading videos...

যত তাড়াতাড়ি ভাবা যায়, ততই ভালো

অবসরকালীন জীবনের জন্য যত তাড়াতাড়া চিন্তাভাবনা শুরু করা যাবে, ততই ভালো। কারণ, কম বয়স থেকে অবসরকালীন প্রকল্পে সঞ্চয় করলে রিটার্নের পরিমাণও বেশি হবে। অর্থাৎ, ৪০ বছর বয়সের তুলনায় যদি ৩০ বছর বয়সেই এটা শুরু করে দেওয়া যায়, তা হলে ৬০ বছর বয়সের পর হাতে পাওয়া টাকার অঙ্কের পরিমাণ বেশি হওয়াটাই স্বাভাবিক। তবে মাথায় রাখতে হবে, বিনিয়োগ যেখানে করা হবে, সেটার নিশ্চয়তা কতটা?

এনপিএস এবং পিপিএফ সেরা বিকল্প

জাতীয় পেনশন প্রকল্প (NPS) এবং পিপিএফ (PPF) অবসর গ্রহণের সেরা বিকল্প হতে পারে। কারণ দু’টিই নিরাপদ। বিনিয়োগে ট্যাক্স ছাড় পাওয়া যায় পিপিএফ-এ । পিপিএফ এবং এনপিএস রিটার্নের ক্ষেত্রেও দুর্দান্ত। সুতরাং, অবসর গ্রহণের পরে আরও ভালো তহবিল তৈরির জন্য এই উভয় মাধ্যমের উপর নির্ভর করা উচিত।

ইপিএফের সঙ্গে ভিপিএফ

অবসরকালীন জীবনে স্বাচ্ছন্দ্য বজায় রাখতে ইপিএফের (EPF) করা যেতে পারে ভিপিএফ (VPF)। পিপিএফ থেকে সর্বোচ্চ সুদ পাওয়া যায়। বছরে আড়াই লক্ষ টাকার বেশি বিনিয়োগের উপর কর আয়কর ধার্য হয়।

মিউচুয়াল ফান্ড

এই সঞ্চয় প্রকল্পে টাকা রাখলে ন্যূনতম ঝুঁকি থেকেই যায়। ফলে বিনিয়োগের ব্যাপারে বিশদ চিন্তাভাবনা করা ভালো। কিন্তু বর্তমানে মিউচুয়াল ফান্ডে টাকা রাখলে অন্যান্য মাধ্যমগুলির থেকে বেশি রিটার্ন পাওয়া যায়। আবার এই প্রকল্পে বিনিয়োগের সঙ্গে যেহেতু সময়ের বিশেষ সম্পর্ক রয়েছে, ফলে প্রবীণ বয়সে এসে লাভের পরিমাণ অনেকাংশে বেশি পাওয়া যায়।

যাঁরা ইতিমধ্যে অবসর নিয়েছেন

এটা শুধুমাত্র প্রবীণ নাগরিকদের জন্য চালু করা সঞ্চয় প্রকল্প। প্রধানমন্ত্রী বয় বন্দনা যোজনা (PMVVY)-র তত্তাবধায়ক একমাত্র ভারতীয় জীবনবিমা নিগম। প্রকল্পের মেয়াদ ১০ বছর। স্বামী-স্ত্রী উভয়ে বা একক ভাবে সর্বাধিক ১৫ লক্ষ টাকা পর্যন্ত লগ্নি করতে পারেন। ২০২০-২১ অর্থবর্ষের জন্য প্রাথমিক ভাবে বার্ষিক ৭.৪০ শতাংশ রিটার্ন গ্যারান্টি যুক্ত হার অনুমোদিত হয়েছে এবং পরবর্তীতে এই একই হার অনুমোদন করা হবে। এই প্রকল্পে টাকা রেখে ঋণও নেওয়া যায়। ভারত সরকারের নিয়ন্ত্রণাধীন হওয়ায় সম্পূর্ণ নিরাপদে থাকবে লগ্নির অর্থ।

২০২০-র ৩১ মার্চের পরিবর্তে আরও তিন বছরের জন্য অর্থাৎ ২০২৩-র ৩১ মার্চ পর্যন্ত প্রধানমন্ত্রী বয় বন্দনা যোজনার সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

আরও পড়তে পারেন: ৫ বছর বা তার বেশি মেয়াদের ফিক্সড ডিপোজিটে ৫.৪% সুদ দিচ্ছে এসবিআই, বিস্তারিত জানুন এখানে

Continue Reading
Advertisement
Advertisement
দেশ34 mins ago

আচরণবিধি ভঙ্গ! পেট্রোল পাম্প থেকে নরেন্দ্র মোদীর ছবি সরানোর নির্দেশ নির্বাচন কমিশনের

দেশ10 hours ago

বৃহস্পতিবার ঢাকা আসছেন ভারতের বিদেশমন্ত্রী, কথা হবে বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে

আবার নীলকণ্ঠ
নাটক11 hours ago

সমন্বয় নাট্য উৎসব ও আবার নীলকণ্ঠ

শিল্প-বাণিজ্য12 hours ago

পেট্রোল, ডিজেল সাড়ে ৮ টাকা সস্তা হতে পারে! কী ভাবে

রাজ্য12 hours ago

এক লপ্তে ২৯৪ আসনে প্রার্থী তালিকা প্রকাশ করছে তৃণমূল

রাজ্য12 hours ago

রাজ্যের নতুন সংক্রমণ গত ৩১ দিনের মধ্যে সর্বোচ্চ, সংক্রমণের হার ফের ১ শতাংশের বেশি

শিল্প-বাণিজ্য13 hours ago

সেনসেক্সের লাফ ১,১৪৮ পয়েন্ট, নিফটি ১৫,২৫০-এর কাছে! উত্থানের নেপথ্যে কী কারণ?

covaxin
দেশ15 hours ago

চূড়ান্ত পর্যায়ের ট্রায়ালে চমকপ্রদ অন্তর্বর্তীকালীন কার্যকারিতা দেখাল ভারত বায়োটেকের কোভ্যাক্সিন

বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী
বিনোদন3 days ago

বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী শ্রাবন্তী, ভোটে কি দাঁড়াবেন?

শিক্ষা ও কেরিয়ার3 days ago

৮ লক্ষ যুবক-যুবতীকে প্রশিক্ষণ দিয়ে কাজের সুযোগ করে দিচ্ছে কেন্দ্রের এই প্রকল্প, জানুন বিস্তারিত

দেশ3 days ago

স্বস্তি দিয়ে দেশে নতুন সংক্রমণ নামল ১৫ হাজারের ঘরে, তবে সক্রিয় রোগীর সংখ্যাও আরও বৃদ্ধি

রাজ্য2 days ago

৯২ আসনে লড়বে কংগ্রেস, জানালেন অধীর, আব্বাসকে নিয়ে জট অব্যাহত

রাজ্য3 days ago

বিজেপিকে রুখতে তৃণমূলকে সমর্থন, স্পষ্ট জানালেন তেজস্বী যাদব

প্রযুক্তি2 days ago

মাত্র ২২ টাকায় জিও ফোন প্রিপেড ডেটা ভাউচার! জানুন বিস্তারিত

দেশ3 days ago

ভারতের এই রাজ্যটি এখন করোনামুক্ত!

দেশ3 days ago

কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন দুই মুখ্যমন্ত্রী

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে