Connect with us

শিল্প-বাণিজ্য

বিলম্বিত জিএসটি দাখিলে জরিমানা এবং সুদের হার কমিয়ে ৫০ শতাংশ করল কেন্দ্র

দেরিতে জিএসটিআর-৩বি দাখিলের ক্ষেত্রে আর্থিক জরিমানার পরিমাণ নামিয়ে ৫০০ টাকা করা হচ্ছে।

Published

on

Nirmala Sitharaman

ওয়েবডেস্ক: দেরিতে কর জমা দেওয়ার ক্ষেত্রে জরিমানা এবং সুদের হার কমিয়ে ব্যবসায়ীদের বাধ্যবাধকতা আরও সহজ করার সিদ্ধান্ত নিল জিএসটি (GST) কাউন্সিল। শুক্রবার কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হল, রাজ্যগুলির পরামর্শ মতোই এখনই কোনো কর বৃদ্ধি করা হবে না।

এ দিনের বৈঠক শেষে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন বলেন, “জিএসটি সংগ্রহ প্রায় ৪৫% হ্রাস পেয়েছে। যা রাজ্যগুলির ক্ষতিপূরণের সমস্যাটিকে আরও বাড়িয়ে তুলেছে। এমনকী রাজ্যগুলির দাবি ছিল, তারা বাজারের ঋণের মাধ্যমে টাকা তুলতে পারে। এই সমস্যাটি নিয়ে বিশেষ ভাবে আলোচনা করতে কাউন্সিল আবার জুলাইয়ে বৈঠক করবে”।

Loading videos...

অর্থমন্ত্রী জানান, “যাঁদের কোনো করের দায় (Tax liabilities) নেই, তাঁরা যদি গত ২০১৭ সালের জুলাই মাস থেকে ২০২০ সালের জানুয়ারি পর্যন্ত জিএসটি ফাইল না করেন, তা হলে কোনো আর্থিক জরিমানা করা হবে না”।

অন্য দিকে যে সম্স্ত ব্যবসায়ীর করের দায় রয়েছে, অথচ ওই সময়কালের মধ্যে জিএসটিআর-৩বি দাখিল করেননি, তাঁদের ক্ষেত্রে আর্থিক জরিমানার পরিমাণ নামিয়ে ৫০০ টাকা করা হচ্ছে। ২০১৭ সালের ১ জুলাই থেকে এ ধরনের সংস্থাগুলির ক্ষেত্রে বিলম্বিত রিটার্নের জন্য ১,০০০ টাকা জরিমানা করা হতো।

একই সঙ্গে চলতি বছরের ফেব্রুয়ারি, মার্চ এবং এপ্রিলে ৫ কোটি টাকা পর্যন্ত লেনদেনের যে সমস্ত ছোটো করদাতা রিটার্ন দাখিল করেনি, তাদের ক্ষেত্রে সুদের পরিমাণ ১৮ শতাংশ থেকে কমিয়ে ৯ শতাংশ করা হয়েছে। তবে এ ক্ষেত্রে রিটার্ন দাখিলের সময়সীমা আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বেঁধে দেওয়া হয়েছে।

অর্থমন্ত্রী জানান, মে, জুন এবং জুলাই মাসের রিটার্ন যদি আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জমা করা হয়, তা হলে লেট ফি এবং সুদ সম্পূর্ণ ভাবে মুকুব করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশ

‘এনজয় ত্রিনআমুল’, আমুল-এর বিজ্ঞাপনে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ের স্বীকৃতি

বিজ্ঞাপনের মাধ্যমে শুধু পশ্চিমবঙ্গে মমতার জয়ই নয়, তামিলনাড়ুতে ডিএমকে-র জয় এবং কেরলে বামদের জয়ও উদযাপন করেছে আমুল।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: তোলপাড়-তোলা সমসাময়িক বিষয় কখনও নজর এড়ায় না আমুল-এর। ঘটনা ঘটে যাওয়ার সঙ্গে সঙ্গে তাদের বিজ্ঞাপনে স্থান পেয়ে যায় সেই বিষয়টি। এ ক্ষেত্রেও তার ব্যত্যয় হল না। পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের অবিশ্বাস্য বিপুল জয় আমুল-এর বিজ্ঞাপনে জায়গা পেয়ে গেল।

অবশ্য শুধু মমতার জয়ই নয়, দশ বছর পরে এম কে স্টালিনের নেতৃত্বে তামিলনাড়ুতে ডিএমকে-র ক্ষমতায় ফিরে আসা এবং কেরলে ৪০ বছরের প্রথা ভেঙে সিপিআইএম মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের ক্ষমতা ধরে রাখা, এই দু’টি বিষয় নিয়েও ইতিবাচক কার্টুন করে বিজ্ঞাপনজগৎ মাতিয়ে দিয়েছে আমুল।

Loading videos...

৩৪ বছরের বাম শাসনের সমাপ্তির সূচনা করে ২০১১-এর নির্বাচনে ইতিহাস সৃষ্টি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার তাঁর পক্ষে ক্ষমতায় ফিরে আসা খুব একটা সহজ কাজ ছিল না। প্রতিষ্ঠান-বিরোধিতার হাওয়া তো ছিলই। তার ওপরে তাঁর দলের নানা স্তরের নেতা-কর্মীর বিরুদ্ধে ছিল দুর্নীতির অভিযোগ। এরই মধ্যে নির্বাচনের কয়েক মাস আগে থেকে শুরু হল দলবদলের হিড়িক। বড়ো-ছোটো বহু নেতা তৃণমূল ছেড়ে বিজেপিতে এলেন। মমতার বিরুদ্ধে প্রচার আরও জোরদার হল। এর ওপর ক্ষমতা দখলের স্বপ্ন নিয়ে কেন্দ্রের শাসকদল বিজেপি সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কার্যত ‘ডেলি প্যাসেঞ্জারি’ শুরু করলেন। তাঁরা রাজ্যের জনগণকে নানা কিসিমের স্বপ্ন দেখাতে শুরু করলেন। যেন তেন প্রকারেণ ক্ষমতা দখলের জন্য নানা রাস্তা নিল বিজেপি।

সমস্ত প্রতিকূলতা জয় করে কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ই তৃতীয় বারের জন্য ক্ষমতায় ফিরলেন। শুধু ফিরলেনই না, রেকর্ড সংখ্যক আসন জিতে ফিরলেন। জয়ের পরে হুইলচেয়ার ছেড়ে দিয়ে জনতার সামনে দাঁড়িয়ে ‘দিদি’ ঘোষণা করলেন ‘খেলা শেষ’।

মমতার এই জয়েরই স্বীকৃতি আমুল-এর বিজ্ঞাপনে। পরনে চিরাচরিত সাদা শাড়ি, মুখে মাস্ক, হাতে মাইক্রোফোন, ক্যামেরার দিকে হাত তুলে। পাশেই মঞ্চের সিঁড়িতে আমুল-কন্যা, চিত্রসাংবাদিক রূপে। দিদিকে সম্ভাষণ জানিয়ে আমুল লিখেছে – “শি ডিডি ইট এগেন” (She Didi it again!), তাঁর পর নিজেদের ব্র্যান্ড নামের সঙ্গে তৃণমূলের নাম মিশিয়ে শব্দের খেলা খেলে লেখা – “আমুল – এনজয় ত্রিনআমুল (Amul – Enjoy TrinAmul)।

ছবি amul.com থেকে নেওয়া।

বিজ্ঞাপনের মাধ্যমে শুধু পশ্চিমবঙ্গে মমতার জয়ই নয়, তামিলনাড়ুতে ডিএমকে-র জয় এবং কেরলে বামদের জয়ও উদযাপন করেছে আমুল।

তামিলনাড়ুতে দশ বছর পরে ক্ষমতায় ফিরল ডিএমকে। জয়ের কৃতিত্ব কার্যত পুরোটাই করুণানিধি-পুত্র এম কে স্টালিনের। আমুল তার বিজ্ঞাপনে স্টালিনের কৃতিত্বকে স্বীকৃতি দিয়েছে। এখানেও শব্দের খেলা। হাত নেড়ে স্টালিন এগিয়ে চলেছেন জনতার মাঝখান দিয়ে। উপরে লেখা – “এমকে স্টালউইন!” (MK Stalwin!)। নীচের লেখায় ব্র্যান্ডনেমের সঙ্গে এসেছে ডিএমকে – “আমুল ডেলিসিয়াস মিক্স ইন কিচেনস্‌” (Amul Delicious Mix in Kitchens) – ডেলিসিয়াস-এর ডি, মিক্স-এর এম আর কিচেনস্‌-এর কে নিয়ে ডিএমকে।

ছবি amul.com থেকে নেওয়া।

কেরলে পিনারাই বিজয়নের জয়ও এ বার ইতিহাস সৃষ্টি করল। কেরল দ্বিতীয় বার কাউকে ক্ষমতায় ফেরায় না। গত ৪০ বছর ধরে এই ট্র্যাডিশন চলে আসছে। কিন্তু সিপিআইএম নেতা এ বার সেই অসম্ভব সম্ভব করলেন। শুধু তা-ই নয়, আগের বারের চেয়েও অনেক বেশি আসনে জিতে ক্ষমতায় ফিরল তাঁর নেতৃত্বাধীন এলডিএফ। নিজের দল সিপিআইএমকে নিয়ে গেলেন নিরঙ্কুশ গরিষ্ঠতার কাছাকাছি। বিজয়নের এই জয়কেও স্বীকৃতি জানাল আমুল। বিজ্ঞাপনে বসে আছেন বিজয়ন। পাশে একটা গোল টুলে আমুলের মাখন ও ছুরি। রাজধানী ত্রিবান্দ্রাম (তিরুঅনন্তপুরম) থেকে লেখা হয়েছে – “ট্রিওয়ানড্রাম” (TRIWONDRUM!)। নীচে আমুলের ব্র্যান্ডনেম লেখা হয়েছে কেরলের সেই বিখ্যাত ট্যাগলাইন ‘গডস্‌ ওন কান্ট্রি’ ব্যবহার করে – “আমুল গডস্‌ ওন স্ন্যাক!” (Amul GOD’S OWN Snack)।

আরও পড়ুন: মমতাকে বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. মোমেনের           

Continue Reading

শিল্প-বাণিজ্য

কোভিডযুদ্ধে ৫০,০০০ কোটি টাকা বরাদ্দ বাড়াল আরবিআই

স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে অর্থ বরাদ্দের পাশাপাশি ক্ষুদ্র ঋণগ্রহীদের জন্যও একাধিক পদক্ষেপ নিল আরবিআই।

Published

on

RBI

খবর অনলাইন ডেস্ক: কোভিড-১৯ মহামারির (Covid-19 pandemic) বিরুদ্ধে দ্বিতীয় পর্যায়ে আরও ৫০,০০০ কোটি টাকা বরাদ্দ বাড়াল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI)। জরুরিকালীন ভিত্তিতে সমস্ত কোভিড হাসপাতাল, অক্সিজেন সরবরাহকারী সংস্থা, কোভিড চিকিৎসায় ওষুধ প্রস্তুতকারী সংস্থা এবং ক্ষুদ্র ঋণগ্রহীতাদের ঋণ দেওয়ার জন্য এই বরাদ্দ ব্যবহার করা হবে।

আরবিআই-এর গভর্নর শক্তিকান্ত দাস ঘোষণা করেন, “এটি মহামারির বিরুদ্ধে একটি বিস্তৃত পরিকল্পনার প্রথম অংশ”। একই সঙ্গে তিনি বলেন, ব্যবসার ক্ষেত্রে মহামারির আচঁ খুব একটা বেশি পড়বে না বলেই ধারণা করা হচ্ছে। পণ্য উৎপাদনের ক্ষেত্রেও বিপর্যয় এড়ানো যাবে। চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত আর্থিক বৃদ্ধির যে পরিমাণ অনুমান করা হয়েছিল, তাতেও খুব একটা পরিবর্তন ঘটেনি।

Loading videos...

স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে অর্থ বরাদ্দের পাশাপাশি ক্ষুদ্র ঋণগ্রহীদের জন্যও একাধিক পদক্ষেপ নিয়েছে আরবিআই। এর মধ্যে রয়েছে ক্ষুদ্র ঋণগ্রহীতাদের জন্য বিশেষ তিন বছরের দীর্ঘমেয়াদি রেপোর মাধ্যমে ছোটো আর্থিক ব্যাঙ্কগুলিকে ঋণ। ওই ধরনের ব্যাঙ্কগুলিকে ঋণ দেওয়ার জন্য ৪ শতাংশ সুদের হারে ১০,০০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে।

এমনিতে মাইক্রো-ফিনান্স সংস্থাগুলি চাপের মধ্যে রয়েছে। সেগুলোকে চাপমুক্ত করতে ছোটো আর্থিক ব্যাঙ্কগুলি ঋণ দিতে উৎসাহিত করবে। ব্যাঙ্কগুলিকে বলা হয়েছে, ছোটো সংস্থাগুলি যাতে ২৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ পেতে পারে, সে দিকে বাড়তি গুরুত্ব দিতে হবে।

যদিও ২০২০ সালের মতো সমস্ত ঋণ পরিশোধের ক্ষেত্রে মোরাটোরিয়াম স্থগিতের কোনো ঘোষণা এখনও করেনি আরবিআই। গত বছর ব্যক্তিগত এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের ঋণ পুনর্গঠন করার অনুমতি দিয়ে ২৫ কোটি টাকা পর্যন্ত ঋণের ইএমআই-এর উপর মোরাটোরিয়াম ঘোষণা করেছিল কেন্দ্রীয় ব্যাঙ্ক।

আরও পড়তে পারেন: বাংলাদেশের সাহায্য, ১০ হাজার রেমডেসিভির পাঠানো হচ্ছে ভারতে

Continue Reading

শিল্প-বাণিজ্য

ভোট মিটতেই ফের বাড়ল পেট্রোল, ডিজেলের দাম

লোকসান পূরণ করতে ধাপে ধাপে ২-৩ টাকা পর্যন্ত বাড়ানো হতে পারে জ্বালানির দাম। মে মাসের প্রথম সপ্তাহ থেকেই তা শুরু হয়ে গেল।

Published

on

খবর অনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গ-সহ চার রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলের বিধানসভা ভোটের ফলাফল ঘোষণার পরই ফের বাড়ল পেট্রোল, ডিজেলের দাম।

করোনা আবহেই এক ধাক্কায় পেট্রোল ৯০ এবং ডিজেল ৮০ টাকার অনেক উপরে উঠে যাওয়ার পর ভোটের আগে থেকে এক মাসেরও বেশি সময় ধরে জ্বালানি তেল বিতরণকারী সংস্থাগুলি পেট্রোল ও ডিজেলের দাম (Petrol, Diesel Price) আর সংশোধন করেনি। এমনকী আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত জ্বালানির দাম বাড়লেও এ দেশের দামে তার কোনো প্রভাব পড়েনি। কিন্তু ভোট মিটতেই তা আবার উপরের দিকে উঠতে শুরু করল।

Loading videos...

কত হল পেট্রোল, ডিজেলের দাম?

বিভিন্ন মিডিয়ার রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছিল, ভোটের ফলাফল ঘোষণার পরই ফের জ্বালানি তেলের দাম বাড়ানো হতে পারে। লোকসান পূরণ করতে ধাপে ধাপে ২-৩ টাকা পর্যন্ত বাড়ানো হতে পারে জ্বালানির দাম। মে মাসের প্রথম সপ্তাহ থেকেই তা শুরু হয়ে গেল।

মঙ্গলবার কলকাতায় প্রতি লিটার পেট্রোলে ১৪ পয়সা বেড়ে দাম হয়েছে ৯০.৭৬ টাকা। অন্য দিকে এক লিটার ডিজেলে ১৭ পয়সা বেড়ে দাম হয়েছে ৮৩.৭৮ টাকা।

পেট্রোল, ডিজেলের দাম জানবেন কী ভাবে

এসএমএসের মাধ্যমে পেট্রোল, ডিজেলের দাম জানতে পারবেন। প্রতিদিন সকাল ৬টায় পেট্রোল, ডিজেলের দাম আপডেট হয়। ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, আপনাকে RSP এবং আপনার সিটি কোড টাইপ করে টেক্সট মেসেজ পাঠাতে হবে 9224992249 নম্বরে। প্রতিটি শহরের কোড আলাদা।

পাশাপাশি আপনি নিজের শহরে পেট্রোল, ডিজেলের দাম জানতে পারবেন বিপিসিএল গ্রাহক পরিষেবা নম্বরে মেসেজ পাঠিয়েও। RSP লিখে 9223112222 নম্বরে এবং এইচপিসিএল-এর ক্ষেত্রে 9222201122 মেসেজ পাঠাতে হবে।

আরও পড়তে পারেন: বন্ধই থাকছে সীমান্ত, ঈদে চলবে না বাস-ট্রেন-জলযান, কারখানায় ছুটি মাত্র তিন দিন

Continue Reading
Advertisement
Advertisement
modi rahul pakistan poster boy
দেশ1 hour ago

Coronavirus Second Wave: ‘সরকারে ব্যর্থতাকে’ দুষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন রাহুল গান্ধী

দেশ3 hours ago

Tamil Nadu Oath Ceremony: মন্ত্রীসভায় গান্ধী-নেহরু, মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন এমকে স্ট্যালিন

দেশ4 hours ago

Corona Update: দেশের দৈনিক সংক্রমণে আরও কিছুটা বৃদ্ধি, বাড়ল সুস্থতাও

রাজ্য4 hours ago

Bengal Corona Update: গ্রামাঞ্চলেও দাপট বাড়ছে করোনার, মোকাবিলায় বিশেষ পদক্ষেপ স্বাস্থ্য দফতরের

রাজ্য5 hours ago

Bengal Corona Update: থমকে গিয়েছে নিম্নগামী যাত্রা, পর পর পাঁচ দিন রাজ্যের কোভিডমুক্তির হার ঊর্ধ্বমুখী

west bengal lockdown
দেশ5 hours ago

Coronavirus Second Wave: সংক্রমণ ঠেকাতে লকডাউনের শরণাপন্ন একাধিক রাজ্য, দেখে নিন তালিকা

বিদেশ14 hours ago

বিস্ফোরণে জখম হলেন মলদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্ট, হাসপাতালে ভরতি

দেশ14 hours ago

মুম্বই বিমানবন্দরে পেটে ভর দিয়ে জরুরি অবতরণ এয়ার অ্যাম্বুলেন্সের, যাত্রীরা নিরাপদ

yogi adityanath
দেশ3 days ago

UP Panchayat Polls: বারাণসী, অযোধ্যা, মথুরায় ধরাশায়ী বিজেপি

ক্রিকেট2 days ago

Corona Crisis In IPL: জৈব বলয় ভেদ করে কী ভাবে ঢুকল করোনা, উঠে এল একাধিক কারণ

শিক্ষা ও কেরিয়ার3 days ago

JEE Main 2021: মে মাসের জয়েন্ট এন্ট্রাস (মেইন‌) ২০২১ পরীক্ষা স্থগিত, জানালেন শিক্ষামন্ত্রী

রাজ্য2 days ago

Oath Ceremony: তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য3 days ago

Bengal Corona Update: ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, তাল মিলিয়ে বাড়ছে সুস্থতাও

election commission of india
রাজ্য3 days ago

নন্দীগ্রামের সেই রিটার্নিং অফিসারের বাড়তি নিরাপত্তা

রাজ্য2 days ago

কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে পুনর্গণনার দাবিতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর

রাজ্য2 days ago

বৃহস্পতিবার থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ, মেট্রো ও সরকারি বাস অর্ধেক, এক গুচ্ছ ঘোষণা মুখ্যমন্ত্রীর

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে