Connect with us

শিল্প-বাণিজ্য

জল জীবন মিশনের আওতায় ৫০ লক্ষ টাকা জেতার সুযোগ দিচ্ছে কেন্দ্র, তবে উৎরাতে হবে আইসিটি গ্র্যান্ড চ্যালেঞ্জে

প্রথম স্থান অধিকার করলে একক বা দলগত ভাবে ৫০ লক্ষ টাকা জেতা যাবে।

Published

on

Currency
আর্থিক পুরস্কার মিলবে দ্বিতীয় স্থানাধিকারীরও। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে ৫০ লক্ষ টাকা জয়ের সুযোগ করে দিল কেন্দ্রীয় সরকার। এই পুরস্কার মূল্য জেতার জন্য কোনো ব্যক্তিকে একটি আইসিটি গ্র্যান্ড চ্যালেঞ্জে (ICT Grand Challenge)-এ অংশ নিতে হবে। এই প্রতিযোগিতায় অংশ নিয়ে ‘উন্নত জল সরবরাহ পরিমাপ ও নিরীক্ষণ ব্যবস্থা’র জন্য একটি উদ্ভাবনী এবং সাশ্রয়ী সমাধান পদ্ধতি তৈরি করতে হবে। যোগ্য পদ্ধতিগুলিই পরবর্তীতে গ্রামাঞ্চলে প্রতিস্থাপন করা হবে।

কেন্দ্রের বিদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক (MeitY)-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে এই প্রতিযোগিতা চালু করেছে জল জীবন মিশন (JMM)। ভারতের স্টার্ট-আপ, ক্ষুদ্র-ছোটো-মাঝারি উদ্যোগ (MSME) এবং অন্য়ান্য ভারতীয় সংস্থা এই উন্নত জল সরবরাহ পরিমাপ এবং নিয়ন্ত্রণ সিস্টেমের উদ্ভাবনী প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

কার জন্য পুরস্কার মূল্য কত?

আইসিটি গ্র্যান্ড চ্যালেঞ্জে অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করলে একক বা দলগত ভাবে ৫০ লক্ষ টাকা জেতা যাবে।

দ্বিতীয় স্থানাধিকারী জিততে পারবে ২০ লক্ষ টাকা।

সফল অংশগ্রহণকারীরা কাজ সম্পূর্ণ করতে মন্ত্রকের অধীনে ইনকিউবেটর / সিআই-তে যোগদানেরও সুযোগ পাবে। এটি স্বনির্ভর ভারত, ডিজিটাল ইন্ডিয়া এবং মেক-ইন-ইন্ডিয়ার হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগের প্রচার করবে।

কী ভাবে আবেদন জানানো যাবে?

আইসিটি গ্র্যান্ড চ্যালেঞ্জ সম্পর্কে আরও বিশদ তথ্য জানতে https://jjm.gov.in/ ওয়েবসাইটটি দেখতে হবে।

জল জীবন মিশন কী?

২০২৪ সালের মধ্যে দেশে সমস্ত গ্রামীণ পরিবারে পানীয় জলের সংযোগ পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়েছে কেন্দ্র।

পর্যবেক্ষণ এবং আরও ভাল মানের পরিষেবা সরবরাহ করার জন্য স্বয়ংক্রিয় তথ্য সংগ্রহ এবং বিশ্লেষণ করা হবে। সম্পূর্ণ জল সরবরাহ ব্যবস্থার ডিজিটালাইজ করলে একাধিক সমস্যা দূর করবে। জল জীবন মিশন প্রকল্পটি সারা দেশে ১০০টি গ্রামে প্রাথমিক ভাবে চালু করা হবে। সেখানে এর সাফল্য পাওয়ার পরে এটি অন্যান্য গ্রামগুলিতেও বাস্তবায়িত হতে পারে।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

শিল্প-বাণিজ্য

মোরাটোরিয়াম: সুদের উপর সুদ ছাড়ে এ বার রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশিকা

মঙ্গলবার সমস্ত ঋণদাতাদের উদ্দেশে নির্দেশিকা জারি করল আরবিআই।

Published

on

RBI
৫ নভেম্বরের মধ্যে পরিকল্পনা বাস্তবায়নের নির্দেশ। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: উৎসবের আবহে ঋণগ্রহীতাদের জন্য সুখবর দিয়ে ছ’মাসের মোরাটোরিয়াম (Moratorium) পর্ব চলাকালীন সুদের উপর সুদ মকুব পরিকল্পনা বাস্তবায়নের জন্য নির্দেশিকা জারি করেছিল অর্থমন্ত্রক। গত সোমবার সুপ্রিম কোর্টে এই মর্মে কেন্দ্রের হলফনামা পেশের পর মঙ্গলবার নির্দেশিকা জারি করল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI)।

সোমবার সর্বোচ্চ আদালতে কেন্দ্র জানায়, আগামী ৫ নভেম্বরের মধ্যে দু’কোটি টাকা পর্যন্ত ঋণের কিস্তির উপর স্থগিতাদেশ বা মোরাটোরিয়ামের ক্ষেত্রে সুদের উপর সুদ মকুব কার্যকর করতে চায় তারা। গত ১ মার্চ থেকে ৩১ আগস্ট পর্যন্ত সময়কালে বাড়তি সুদের টাকা ফেরাবে ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক নয় এমন ঋণদাতা সংস্থাগুলি। ঋণদাতারা আবেদনের ভিত্তিতে কেন্দ্রের কাছ থেকে সেই টাকা ফেরত পাবে।

মঙ্গলবার সমস্ত ঋণদাতাদের উদ্দেশে নির্দেশিকা জারি করে আরবিআই বলে, ৫ নভেম্বরের মধ্যে যোগ্য ঋণগ্রহীতাদের অ্যাকাউন্টে এক্সগ্রাশিয়া হিসেবে জমা করতে হবে। কারা পাবেন এই সুবিধা?

যে ঋণগ্রহীতারা সমস্ত রকমের সুযোগ-সুবিধা-সহ ২৯ ফেব্রুয়ারির আগে ২ কোটি টাকা পর্যন্ত ঋণ নিয়েছিলেন তাঁরা এই প্রকল্পের আওতায় পড়তে পারেন। এই প্রকল্পের আওতায় পড়বে গৃহঋণ, শিক্ষা ঋণ, ক্রেডিট কার্ডের বকেয়া, গাড়ি ঋণ, এমএসএমই ঋণ, দীর্ঘমেয়াদি ভোগ্যপণ্য ঋণ এবং কেনাকাটার জন্য ঋণ।

সুদের উপরে সুদের অঙ্কের (compound interest) থেকে সাধারণ ভাবে হিসেব করা সুদ (simple interest) বাদ দিয়ে, বাড়তি টাকাই ফেরত পাবেন গ্রাহক। দীপাবলির আগে গ্রাহকদের স্বস্তি দিতে ৫ নভেম্বরের মধ্যে ওই টাকা তাঁদের অ্যাকাউন্টে ক্যাশব্যাক হিসেবে জমা করার নির্দেশ দেওয়া হয়েছে। এর পরে ঋণদাতারা সরকারের কাছে আবেদনের ভিত্তিতে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সেই টাকা ফেরত পাবে।

প্রসঙ্গত, করোনাভাইরাস লকডাউনের (Coronaviru lockdown) সময় ঋণের কিস্তির উপর মোরাটোরিয়ামের সুবিধা নেওয়া গ্রাহককে বাড়তি সুদ দিতে হবে না বলে সুপ্রিমকোর্টে হলফনামায় জানিয়েছিল কেন্দ্রীয় সরকার। সুপ্রিম কোর্ট জানিয়েছিল, ‘যতটা দ্রুত সম্ভব’ এই পরিকল্পনা বাস্তবায়িত করতে হবে। (বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে: ঋণের স্থগিত কিস্তির উপর বাড়তি সুদ নেওয়া হবে না, সুপ্রিম কোর্টে হলফনামায় জানাল কেন্দ্র)

গত ২৭ মার্চ ঋণগ্রহীতাদের জন্য তিন মাসের মোরাটোরিয়াম (moratorium) ঘোষণা করে আরবিআই। পরে তিন মাসের মেয়াদ বাড়িয়ে তা ৩১ আগস্ট পর্যন্ত করা হয়। এই সময়কালে যে ঋণগ্রহীতা মোরাটোরিয়ামের সুবিধা নিয়েছেন, তাঁর দেওয়া যৌগিক সুদ এবং সরল সুদের পার্থক্য বিবেচনা করেই বাড়তি টাকা ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট।

Continue Reading

শিল্প-বাণিজ্য

মোরাটোরিয়াম: কয়েক দিনের মধ্যেই অ্যাকাউন্টে বাড়তি সুদের টাকা ফেরত পাবেন গ্রাহক

৫ নভেম্বরের সময়সীমা নির্ধারণ করল ব্যাঙ্কগুলি।

Published

on

currency notes

মুম্বই: কয়েক দিনের মধ্যেই কয়েক লক্ষ ঋণগ্রহীতার অ্য়াকাউন্টে ছ’মাসের মোরাটোরিয়াম পর্বে সুদের উপর সুদের বাড়তি টাকা ফেরানো শুরু হবে বলে জানা গিয়েছে। ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন জানিয়েছে, সরকারের সুদের উপর সুদ মকুবের সিদ্ধান্ত সর্বজনীন ভাবে প্রয়োগ করা হবে।

উৎসবের মরশুমে ঋণগ্রহীতাদের জন্য স্বস্তির খবর দিয়েছিল কেন্দ্রীয় সরকার। নির্দেশিকা জারি করে, মোরাটোরিয়াম পর্বে ঋণের উপর কার্যকর সুদের উপর সুদ মকুবের কথা জানানো হয়েছিল। সেই নির্দেশের রেশ ধরেই ব্যাঙ্কগুলি এই প্রকল্প বাস্তবায়নে ৫ নভেম্বরের সময়সীমা নির্ধারণ করল।

আইবিএ-র চেয়ারম্যান এবং ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়ার এমডি রাজকিরণ রাই বলেন, এটা সহজতম একটি প্রকল্প। আউট স্ট্যান্ডিং ব্যালেন্সের জন্য ২৯ ফেব্রুয়ারির সীমা বেঁধে দেওয়া হয়েছে। যাঁরা এই প্রকল্পের সুবিধা নিয়েছেন অথবা আংশিক সুবিধা নিয়েছে বা সুবিধা না নিয়ে সময়মতো ইএমআই মিটিয়েছেন, সবাই এই সুবিধা পাবেন। আপাতত ব্যাঙ্কগুলি গ্রাহকদের মেটাবে, পরে কেন্দ্র ব্যাঙ্কগুলিকে সেই অর্থ মিটিয়ে দেবে।

প্রসঙ্গত, মোরাটোরিয়াম ঘোষণার পরে বিভিন্ন ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক নয় এমন আর্থিক প্রতিষ্ঠানগুলি গ্রাহকদের কাছ থেকে সুদের উপর সুদ আদায়ের সিদ্ধান্ত কার্যকর করে। বাড়তি সুদের হার চক্রবৃদ্ধির হারে নির্ধারিত হয়। কিন্তু ঋণের কিস্তির উপর স্থগিতাদেশ দেওয়া সত্ত্বেও কেন সুদের উপর সুদ আদায় করা হবে, এই প্রশ্নেই মামলা দায়ের হয় সুপ্রিম কোর্টে। সম্প্রতি কেন্দ্রীয় সরকার হলফনামা দাখিল করে শীর্ষ আদালতকে জানায়, এই বাড়তি সুদের খরচ বহন করবে তারা।

এর পরই সরকারের এই পদক্ষেপ ‘যতটা দ্রুত সম্ভব’ বাস্তবায়নের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। শুক্রবার নির্দেশিকা জারি করে কেন্দ্র জানায়, করোনা লকডাউনে ছ’মাসের মোরাটোরিয়াম চলাকালীন ঋণের কিস্তির উপর সুদ মকুব প্রকল্পের বাস্তবায়ন করা হবে। এই প্রকল্পের আওতায় পড়বে গৃহঋণ, শিক্ষা ঋণ, ক্রেডিট কার্ডের বকেয়া, গাড়ি ঋণ, এমএসএমই ঋণ, কনজিউমার ডিউরাবেল লোন এবং গ্রাহক ঋণ।

গত ২৭ মার্চ ঋণগ্রহীতাদের জন্য তিন মাসের মোরাটোরিয়াম (moratorium) ঘোষণা করে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া বা আরবিআই (RBI)। পরে তিন মাসের মেয়াদ বাড়িয়ে তা ৩১ আগস্ট পর্যন্ত করা হয়। নির্দেশিকা অনুযায়ী, ১ মার্চ থেকে ৩১ আগস্ট- মোরাটোরিয়াম পর্বে এই সুবিধা পেতে পারেন কোনো ঋণগ্রহীতা।

পাশাপাশি এই সময়কালে যে ঋণগ্রহীতা মোরাটোরিয়ামের সুবিধা নিয়েছেন, তাঁর দেওয়া যৌগিক সুদ এবং সরল সুদের পার্থক্য বিবেচনা করেই বাড়তি টাকা ফিরিয়ে দেওয়ার পরিকল্পনা নিয়েছে কেন্দ্র। মোরাটোরিয়ামের সম্পূর্ণ সুবিধা, আংশিক সুবিধা নেওয়া গ্রাহকের পাশাপাশি ওই সময় কিস্তির টাকা মিটিয়ে দেওয়া গ্রাহকরাও ক্যাশ ব্যাক পাবেন।

আরও পড়তে পারেন: কোভ্যাকসিনের ট্রায়াল শেষ হতে পারে এপ্রিলের পর, তবে জরুরি ব্যবহারের সম্ভাবনা তার আগেই!

Continue Reading

শিল্প-বাণিজ্য

সাময়িক স্বস্তি! ফের বাড়ল আয়কর দাখিলের মেয়াদ

সময়সীমা বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হল।

Published

on

Income Tax

খবর অনলাইন ডেস্ক: ফের এক বার আয়করদাতাদের স্বস্তি দিল কেন্দ্রীয় সরকার। শনিবার ঘোষণা করা হয়, ২০১৯-২০ আর্থিক বছরের আয়কর দাখিলের (ITR) সময়সীমা বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস (CBDT) একটি বিবৃতিতে জানিয়েছে, “করদাতাদের জন্য আয়কর রিটার্ন দাখিলের নির্ধারিত তারিখ ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে। আয়কর আইন অনুযায়ী ৩১ জুলাই, ২০২০-তে নির্ধারিত ওই সময়সীমা এর আগেও বিজ্ঞপ্তি দিয়ে বাড়ানো হয়েছিল”।

গত মে মাসে কেন্দ্রীয় সরকার এই মেয়াদ বাড়িয়ে ৩০ নভেম্বর, ২০২০ পর্যন্ত করেছিল। আগের বিজ্ঞপ্তিতে সরকার জানিয়েছিল, ” কোভিড-১৯ (COVID-১৯)-এর প্রাদুর্ভাবের কারণে বিভিন্ন বিধিনিষেধের কারণে করদাতাদের যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হতে হয়েছে, তার প্রেক্ষিতেই আয়কর দাখিলের মেয়াদ বাড়ানো হচ্ছে”।

সিবিডিটি জানিয়েছে, “আয়করদাতাদের সুবির্ধার্থে এই মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে”। গত অর্থবর্ষের আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ সময়সীমা প্রথমে ছিল ৩০ জুন থেকে ৩১ অক্টোবর। করোনাভাইরাস মহামারি (Coronavirus pandemic) এবং তার জেরে লকডাউন আবহে যা বাড়িয়ে ৩১ জুলাই পর্যন্ত করা হয়েছিল। তা আরও বাড়িয়ে ৩০ নভেম্বর করা হয়। সেই মেয়াদ ফের বাড়ানো হল।

একই সঙ্গে সিবিডিটি বিবৃতিতে জানায়, যে করদাতাদের স্ব-মূল্যায়ন করের (self-assessment tax) দায়বদ্ধতার পরিমাণ ১ লক্ষ টাকা পর্যন্ত, তাঁদের স্ব-মূল্যায়িত কর প্রদানের নির্ধারিত তারিখটি ৩১ জানুয়ারি, ২০২১ পর্যন্ত বাড়ানো হয়েছে।

পাশাপাশি যে সমস্ত করদাতার অ্যাকাউন্ট অডিটের প্রয়োজন রয়েছে, তাঁদের জন্য এই সময়সীমা ৩১ জানুয়ারি,২০২১ পর্যন্ত করা হয়েছে।

আরও পড়তে পারেন: ঋণের সুদের উপর সুদ মকুবের নির্দেশিকা জারি অর্থমন্ত্রকের

Continue Reading

Amazon

Advertisement
রাজ্য2 hours ago

রাজ্যপাল জগদীপ ধানখড়কে বিজেপির ‘লাউডস্পিকার’ বলল তৃণমূল

কেনাকাটা2 hours ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

দেশ2 hours ago

দুই দেশ একে অপরের পরিপূরক শক্তি: বাংলাদেশের শিল্পমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাই কমিশনারের বৈঠক

দেশ2 hours ago

গাড়ি ব্যবহার বন্ধ রেখে সময় এসেছে সাইকেল চালানোর, বলল সুপ্রিম কোর্ট

রাজ্য3 hours ago

আক্রান্তের সংখ্যা বাড়লেও রাজ্যে টেস্টও বাড়ল, কমল দৈনিক সংক্রমণের হার, ৮৮ শতাংশ পেরোল সুস্থতার হার

বিদেশ4 hours ago

‘ঘুস কে মারা’,পুলওয়ামা হামলায় বিস্ফোরক দাবি পাক মন্ত্রীর

দেশ5 hours ago

শেষ ৯ দিনে ভারতে এক কোটি নমুনা পরীক্ষা, করোনা সংক্রমণের হারে ধারাবাহিক পতন

বিদেশ6 hours ago

ফ্রান্সের গির্জা চত্বরে এক মহিলাকে গলা কেটে খুন, নিহত আরও ২

দেশ14 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৯,৮৮১, সুস্থ ৫৬,৪৮০

rohit sharma
ক্রিকেট3 days ago

রোহিতে রহস্য! চোটের জন্য অস্ট্রেলিয়াগামী দল থেকে বাদ পড়লেও, মুম্বইয়ের অনুশীলনে ‘হিটম্যান’

containment kolkata
কলকাতা1 day ago

লকডাউন নিয়ে গুজবের বিরুদ্ধে পুলিশি পদক্ষেপ

বিনোদন2 days ago

সিবিআই গ্রেফতার করতে পারে, আশঙ্কায় তড়িঘড়ি আদালতের দ্বারস্থ সুশান্ত সিং রাজপুতের দুই দিদি

বিনোদন2 days ago

দেশের সব থেকে বিশ্বস্ত ব্র্যান্ড কে?

কলকাতা3 days ago

পিতৃমাতৃহীন শিশুদের নিয়ে পুজোর দিনে ‘দুর্গা অ্যান্ড ফ্রেন্ডস’-এর অভিনব উদ্যোগ

বিদেশ3 days ago

২ নভেম্বর থেকে সাধারণের ওপরে অক্সফোর্ডের কোভিড-টিকার প্রয়োগ শুরু, ব্রিটেনের হাসপাতালকে তৈরি থাকার নির্দেশ

coronavirus
রাজ্য2 days ago

দেড় মাস পর রাজ্যে কমল সক্রিয় রোগী, নতুন সংক্রমণ নামল ৪ হাজারের নীচে

কেনাকাটা

কেনাকাটা2 hours ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা3 weeks ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা4 weeks ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা4 weeks ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা4 weeks ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা1 month ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা1 month ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা1 month ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা1 month ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 month ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

নজরে