বাজারে আরেক নতুন ইলেকট্রিক স্কুটার ই-প্লুটো ৭জি, এক বার চার্জে চলবে ১২০ কিলোমিটার

0
ই-প্লুটো ৭জি। ছবি: ফিনান্সিয়াল এক্সপ্রেস থেকে

ভারতের ই-স্কুটার বাজারে জায়গা করে নিয়েছে আরও একটি ভারতীয় সংস্থা। হায়দরাবাদ-ভিত্তিক ইলেকট্রিক টু-হুইলার কোম্পানি পিওর (PURE) সম্প্রতি ই-প্লুটো ৭জি (EPluto 7G) নামে একটি ই-স্কুটার লঞ্চ করেছে। নতুন প্রযুক্তিতে তৈরি এই স্কুটারের ডিজাইন অনেকটা পুরনো ভেসপা স্কুটারের মতো।

ই-প্লুটো ৭জি-র ডিজাইন মনে করিয়ে দিতে পারে পুরনো ভেস্পার (Vespa) কথা। আবার কিছুটা বাজাজ চেতকের মতোও দেখায়। এই নতুন স্কুটারটিতে রাউন্ড হেডল্যাম্প দেওয়া হয়েছে এবং এতে ক্রোম ফিনিশ রয়েছে। এতে আপনি একটি ৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লেও পাবেন।

চালকের নিরাপত্তার কথা মাথায় রেখে সংস্থা ই-প্লুটো ৭জি-তে স্মার্ট লক এবং অ্যান্টি থেফটের মতো ফিচার দিয়েছে। এর ওজন ৭৬ কেজি। এতে সামনের ডিস্ক ব্রেক-সহ পিছনের ড্রাম ব্রেক রয়েছে। এখন ছ’টি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে স্কুটারটি। আপাতত অফলাইন স্টোরে বিক্রি হচ্ছে স্কুটারটি।

এই স্কুটারের বৈদ্যুতিক মোটর সর্বোচ্চ ১৫০০ ওয়াট পর্যন্ত শক্তি উৎপন্ন করে। স্কুটারের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬০ কিলোমিটার। ক্রেতার সুবিধার জন্য, ৬০ ভোল্ট ২.৫ কিলোওয়াটের একটি ব্যাটারি প্যাক রয়েছে।

বাড়িতেও এই ব্যাটারিটি সহজেই চার্জ করতে পারেন ক্রেতা। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে প্রায় ৪ ঘণ্টা সময় লাগে। সম্পূর্ণ চার্জ করার পরে, এই স্কুটার আপনাকে ১২০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দেয়।

দামের দিক থেকেও যথেষ্ট সাশ্রয়ী এই স্কুটারটি। এর এক্স-শোরুম দাম প্রায় ৮৩,৯৯৯ টাকা। নো-কস্ট ইএমআই অফার-সহ এটি বিক্রি করছে সংস্থা। সে ক্ষেত্রে প্রতি মাসে ২,৮৩৮ টাকা ইএমআই দিতে হবে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন