ব্যবসা বান্ধব পরিবেশ তৈরির জন্য বাংলার ৪ প্রকল্প পেল ‘স্কচ’ পুরস্কার

0
mamata banerjee
মমতা বন্দ্যোপাধ্যায়

খবর অনলাইন ডেস্ক : ব্যবসা বান্ধব পরিবেশের তৈরির জন্য রাজ্যে চারটি প্রকল্প ‘স্কচ’(SKOCH)-এর সম্মান পেল। মঙ্গলবার টুইট করে এ খবর জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ইতিমধ্যেই ‘স্কচ’-এর একাধিক পুরষ্কার পেয়েছে রাজ্য সরকার। সংস্থাটি দেশজুড়ে রাজ্য সরকারগুলির বিভিন্ন প্রকল্পের গুণমান সমীক্ষা করে পুরস্কৃত করে।

মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে লেখেন,‘‘ আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, ব্যবসা উদ্যোগকে আরও সহজ করে তোলার জন্য শিল্পসাথী, ই-নথিকরণ, শহরাঞ্চলে অনলাইনে নথিভুক্তকরণ শংসাপত্রের অনলাইনে পুনর্নবীকরণ ও গ্রামাঞ্চলে অনলাইনে ট্রেড লাইসেন্স সিস্টেমের জন্য স্কচ অ্যাওয়ার্ড জিতেছে পশ্চিমবঙ্গ সরকার।’’

এই পদ্ধতিগুলির সঙ্গে যুক্ত সকলকে তিনি অক্লান্ত পরিশ্রমের জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি আরও লেখেন, ‘‘ব্যবসা বান্ধব পরিবেশে সারা দেশের নিরিখে পশ্চিমবঙ্গ যাতে এগিয়ে থাকে তা নিশ্চিত করবে সরকার।’’

ব্যবসা ও শিল্পস্থাপণের প্রক্রিয়াকে আরও সহজ করার জন্য রাজ্য সরকার শিল্পসাথী চালু করেছে। এই ‘এক জানলা’ প্রকল্পের মাধ্যমে শিল্পস্থাপণের অনুমোদন পাওয়া আরও সহজ হয়েছে। সে কারণে শিল্পসাথী পেয়েছে ‘স্কচ প্ল্যাটিনাম অ্যাওয়ার্ড’। শহরাঞ্চলে নথিভুক্তকরণ শংসাপত্র পুনর্নবীকরণ প্রকল্প ‘স্কচ গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে।

এছাড়াও, ‘স্কচ সিলভার অ্যাওয়ার্ড’ পেয়েছ গ্রামীণ এলাকায় অনলাইনে ট্রেড লাইসেন্স ও ই-নথিকরণ প্রকল্প ।

খবর অনলাইনে আরও পড়ুন : বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে বুধবার হাওড়া ও হুগলি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন