মুকেশ অম্বানি, গৌতম আদানি। প্রতীকী ছবি

নয়াদিল্লি: এশিয়া মহাদেশ ও ভারতের এক নম্বর ধনী ব্যক্তি ফের গৌতম আদানি। বিশ্ব র‍্যাঙ্কিংয়ে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানিকে পিছনে ফেলে দিলেন আদানি গ্রুপের চেয়ারম্যান।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুযায়ী, গৌতম আদানির মোট সম্পদ এই বছরে বেড়েছে ২,৩৫০ কোটি ডলার। এর পরই তিনি পৌঁছে গিয়েছেন ১০০ বিলিয়ন (১০ হাজার কোটি) ডলার ক্লাবে। রিপোর্ট অনুযায়ী, শুক্রবার তাঁর মোট সম্পদ বেড়েছে ২৪৪ কোটি ডলার বা ১৮,৫৩২ কোটি টাকা। ৩১ মার্চ পর্যন্ত এক বছরে তাঁর নিট সম্পদ বৃদ্ধির হার ২৭ শতাংশ।

চলতি বছরের প্রথম তিন মাসে বিশ্বের অন্য যে কোনো ধনীর চেয়ে বেশি আয় করেছেন আদানি। এর প্রধান কারণ আদানি গ্রুপের শেয়ারের দাম বৃদ্ধি। শেয়ার বাজারে গত সপ্তাহের শেষ দিনে (শুক্রবার) আদানি গ্রিন এনার্জি ১.৪৯ শতাংশ, আদানি টোটাল গ্যাস ৪.৭৮ শতাংশ, আদানি এন্টারপ্রাইজ ১.৪২ শতাংশ, আদানি ট্রান্সপোর্ট ২.৩২ শতাংশ, আদানি উইলমার ৫ শতাংশ, আদানি পাওয়ার ৯.৯২ শতাংশ এবং আদানি পোর্টসের শেয়ারের দাম বেড়েছে ১.৫০ শতাংশ।

সম্পদ বাড়তেই বিশ্বের সবচেয়ে ধনী ১০ ব্যক্তির তালিকায় ঢুকে পড়েছে আদানির নাম। যেখানে আগে ছিলেন মুকেশ অম্বানি। এই তালিকার প্রথম এবং দ্বিতীয় স্থানে রয়েছেন যথাক্রমে এলন মাস্ক এবং জেফ বেজোস।

তবে এই প্রথম নয়, গত বছরেও এশিয়া মহাদেশ ও ভারতের এক নম্বর ধনী ব্যক্তি হয়ে উঠেছিলেন গৌতম আদানি। নিট সম্পদের নিরিখে পিছিয়ে পড়েছিলেন মুকেশ অম্বানি।

আরও পড়তে পারেন:

বাতিল অনাস্থাভোট! শেষ মুহূর্তে মোক্ষম চাল পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

‘আমি নির্দোষ’, গ্রেফতারের পর দাবি ঝালদার নিহত কংগ্রেস কাউন্সিলরের দাদার

পৌঁছেছে ৪০ হাজার টন, কলম্বোকে আরও ২০ হাজার টন ডিজেল পাঠানোর প্রস্তুতি ভারতের

রাষ্ট্রসঙ্ঘে কোভাক্সিনের সরবরাহ বন্ধ করল হু, ভারত বায়োটেকের দাবি কার্যকারিতায় কোনো প্রভাব পড়বে না

১৩ দিনে ১১ বার! এ বার ১১৩ ছাড়িয়ে গেল পেট্রোলের দাম, সেঞ্চুরির দিকে ডিজেল

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন