Connect with us

শিল্প-বাণিজ্য

পিপিএফ, এনএসসি-সহ অন্যান্য ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদের হার অপরিবর্তিত

এই সুদের হার ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কার্যকর থাকবে।

Published

on

ওয়েবডেস্ক: ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে বিনিয়োগকারীদের জন্য সুখবর!

চলতি ২০২০-২১ আর্থিক বছরের জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদের হার অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। বুধবার প্রকাশিত একটি সার্কুলারে এ কথা জানায় ভারতীয় ডাক বিভাগ।

Loading videos...

যা বলা হয়েছে সার্কুলারে

২০২০-২১ আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF)-এ সুদের হার একই থাকছে, ৭.১০ শতাংশ। অন্য দিকে সিনিয়র সিটিজেন্স সেভিংস স্কিম (SCSS)-এর সুদের হার ৭.৪০ শতাংশেই স্থির থাকছে। এই সুদের হার ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কার্যকর থাকবে।

এক নজরে সুদের হার

প্রকল্প১ জুলাই থেকে সুদের হারসুদ হিসাবের মেয়াদ
সেভিংস ডিপোজিটবার্ষিক
১ বছরের টাইম ডিপোজিট৫.৫ত্রৈমাসিক
২ বছরের টাইম ডিপোজিট৫.৫ত্রৈমাসিক
৩ বছরের টাইম ডিপোজিট৫.৫ত্রৈমাসিক
৫ বছরের টাইম ডিপোজিট৬.৭ত্রৈমাসিক
৫ বছরের রেকারিং ডিপোজিট৫.৮ত্রৈমাসিক
৫ বছরের সিনিয়র সিটিজেন্স সেভিংস স্কিম৭.৪ত্রৈমাসিক এবং প্রদেয়
৫ বছরের মান্থলি ইনকাম অ্যাকাউন্ট৬.৬মাসিক এবং প্রদেয়
৫ বছরের এনএসসি৬.৮বার্ষিক
পিপিএফ৭.১বার্ষিক
কিষান বিকাশ পত্র৬.৯ (১২৪ মাসের)বার্ষিক
সুকন্যা সমৃদ্ধি যোজনা৭.৬বার্ষিক

কী কারণে সুখবর?

চলতি বছরের এপ্রিল-জুন ত্রৈমাসিক ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পগুলিতে সুদের হার কমায় কেন্দ্র। ৭০-১৪০ বিপিএস (১০০ বিপিএমস= ১ শতাংশ) পর্যন্ত সুদ ছাঁটাই করা হয়। বর্তমান পরিস্থিতি বিবেচনা করে সরকার যদি সুদের হার ফের কমানোর সিদ্ধান্ত নিত তা হলে পিপিএফে সুদের হার ৭ শতাংশের নীচে নেমে যেতে পারত। যা বিগত ৪৬ বছরের নীচে নামাত এই ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পের সুদের হারকে। কিন্তু আপাতত রক্ষে!

শিল্প-বাণিজ্য

৩১ মার্চের আগে সেরে ফেলতে হবে এই ৫টি কাজ, নইলে বড়োসড়ো জরিমানা

প্যান কার্ডের সঙ্গে আধার লিঙ্ক থেকে আয়কর রিটার্ন- জানুন বিস্তারিত…

Published

on

খবর অনলাইন ডেস্ক: ২০২০-২১ আর্থিক বছরের শেষ দিন, ৩১ মার্চের মধ্যে সেরে ফেলতে হবে টাকাকড়ি সংক্রান্ত গুরুত্বপূর্ণ পাঁচটি কাজ। নইলে বড়োসড়ো জরিমানার মুখে পড়েত হতে পারে।

১. আধারের সঙ্গে প্যান সংযুক্তি

আপনি যদি এখনও পর্যন্ত নিজের প্যান নম্বরের সঙ্গে আধার নম্বর সংযুক্ত না করে থাকেন, তা সেটা অবশ্যই করিয়ে নিতে হবে। এটা এখন বাধ্যতামূলক। আয়কর দাখিলের সময় প্যানের সঙ্গে আধারের লিঙ্ক প্রয়োজন। এর আগে আধার-প্যান লিঙ্কের মেয়াদ ছিল ৩০ জুন, ২০২০। পরে তা বাড়িয়ে ৩১ মার্চ, ২০২১ করা হয়। যাঁরা এই মেয়াদের মধ্যেও কাজটি করবেন না, তাঁদের প্যান কার্ড ১ এপ্রিল থেকে নিষ্ক্রিয় হয়ে যেতে পারে।

Loading videos...

২. অগ্রিম ট্যাক্স ফাইল

আয়কর আইন অনুযায়ী, কোনো ব্যক্তির করের পরিমাণ ১০ হাজার টাকার বেশি হলে তাঁকে চারটি কিস্তিতে অ্যাডভান্স ট্যাক্স দিতে হয়। কোনো আর্থিক বছরের ১৫ জুলাই, ১৫ সেপ্টেম্বর, ১৫ ডিসেম্বর এবং ১৫ মার্চ অ্যাডভান্স ট্যাক্স দিতে হয়। যা সময় মতো না জমা করলে জরিমানা গুনতে হয়। অর্থাৎ, আগামী ১৫ মার্চের মধ্যেই চতুর্থ কিস্তির অ্যাডভান্স ট্যাক্স জমা করতে হবে।

৩. সংশোধিত রিটার্ন

সংশোধিত রিটার্ন তখনই কোনো কেউ ফাইল করেন, যখন মূল ট্যাক্স রিটার্নে কোনো ভুল-ত্রুটি থাকে। এগুলির মধ্যে রয়েছে আয়কর ছাড়ের দাবি ভুলে যাওয়া, আয় বা ব্যাঙ্ক অ্যাকাউন্টের রিপোর্ট দাখিল না করা ইত্যাদির মতো ভুলগুলি। আপনি যদি নিজের আইটিআর ফাইল করে থাকেন, এবং সেখানে কোনো পরিবর্তন করতে চান তা হলে সংশোধিত রিটার্ন ফাইল করতে পারবেন।

৪. ফাইলিং বিলেটেড

৩১ মার্চ ২০২০-২১ আর্থিক বছরের শেষ দিন। সুতরাং, এটি ১৯-২০ অর্থ বছরের জন্য সংশোধিত বা দেরিতে আয়কর ফাইলের শেষ তারিখ ৩১ মার্চ। আর্থিক বছরের জন্য আয়কর রিটার্ন (আইটিআর) জমা দেওয়ার মূল সময়সীমা শেষ হওয়ার পরে একটি বিলেটেড রিটার্ন দাখিল করা যায়। তা না করা হলে করদাতাকে একটি জরিমানা দিতে হয়। ১০ হাজার টাকার জরিমানা দিয়ে ২০২১ সালের ৩১ মার্চের আগে বিলেটেড আইটিআর জমা দিতে হবে।

৫. বিরোধ সে বিশ্বাস

‘বিরোধ সে বিশ্বাস’ প্রকল্পের আওতায় ডিক্লেরেশন দায়েরের সময়সীমা ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছিল। প্রত্যক্ষ কর ‘বিরোধ সে বিশ্বাস’ আইন কার্যকর হয় ২০২০ সালের ১৭ মার্চ। এই প্রকল্পের উদ্দেশ্য মুলতুবি বিবাদগুলি সমাধান করা। সমস্ত আদালত মিলিয়ে ৯.৩২ লক্ষ কোটি টাকার প্রত্যক্ষ কর সম্পর্কিত ৪.৮৩ লক্ষ মামলা বিচারাধীন রয়েছে। এই প্রকল্পের আওতায় করদাতাদের শুধুমাত্র বিতর্কিত করের পরিমাণ পরিশোধ করতে হবে। তাঁরা সুদ এবং জরিমানার উপর পুরো ছাড় পাবেন।

আরও পড়তে পারেন: পেটিএম ধামাকা! মোবাইল রিচার্জ এবং বিল পেমেন্টে ১,০০০ টাকার পুরস্কার

Continue Reading

শিল্প-বাণিজ্য

মহিলা ক্ষমতায়নের পথে ২০ বছর সঙ্গী বন্ধন ব্যাঙ্ক

আজ প্রায় ২০ বছর ধরে বন্ধন এইভাবেই এদেশের গ্রামীণ ও দরিদ্র মায়েদের ও মেয়েদের পাশে দাঁড়িয়েছে ও তাদের সঙ্গে নিয়ে এগিয়ে চলেছে।

Published

on

নারী ক্ষমতায়নে ২০ বছর ধরে নানা কর্মসূচি নিয়েছে বন্ধন ব্যাঙ্ক

খবর অনলাইন ডেস্ক : মেয়েরা এগোলে তবেই সমাজ এগোবে। বন্ধন ব্যাঙ্ক এটা মনে-প্রাণে বিশ্বাস করে। সে কারণে তাদের সামাজিক সংস্কারমূলক কাজগুলির মধ্যে বেশিরভাগই নারীকল্যাণ, তাদের স্বাস্থ্য ও স্বাক্ষরতা, শিশুকন্যাদের উন্নতি, মেয়েদের আর্থিক সাক্ষরতা সংক্রান্ত। আজ প্রায় ২০ বছর ধরে বন্ধন এইভাবেই এদেশের গ্রামীণ ও দরিদ্র মায়েদের ও মেয়েদের পাশে দাঁড়িয়েছে ও তাদের সঙ্গে নিয়ে এগিয়ে চলেছে।

টার্গেটিং হার্ডকোর পুয়োর Targeting the Hardcore Poor (THP)

এটি এমনই একটি কার্যক্রম যেখানে দারিদ্রসীমার নিচে থাকা দুস্থ মহিলাদের দৈনন্দিন রোজগারের একটা পথ তৈরী করে দেওয়া হয় ও পরিবারকে নিয়ে সুস্থভাবে বেঁচে থাকার ব্যবস্থা করা হয়।

Loading videos...

এই কর্মসূচিতে মূলধন হিসেবে তাদের কোনো দোকান শুরু করার জন্যে প্রয়োজনীয় জিনিসপত্র বা হাঁস-মুরগি-গরু-ছাগল জাতীয় গৃহপালিত পশুপাখি কিনে দেওয়া হয়।

তাদের প্রাথমিক আর্থিক শিক্ষাও দেওয়া হয় যাতে ব্যবসা করে তারা উন্নত জীবনযাপন করতে পারেন।

এখনও অবধি দেশের ১১৮১২১ জন মহিলা এই কর্মসূচির মাধ্যমে উপকৃত হয়েছেন ও সমাজের মূল স্রোতে ফিরেছেন।

এদের মধ্যে ৫৪ হাজারই হল এই রাজ্যের মানুষ। বন্ধনের ১৪৮২ কর্মী এখন এই কাজের সঙ্গে যুক্ত।

বন্ধন হেলথ প্রোগ্রাম Bandhan Health Programme (BHP)

মহিলা ও শিশুদের স্বাস্থ্য ও সচেতনতা সংক্রান্ত কাজ করার জন্যে শুরু হয়েছিল এই প্রকল্প। গর্ভবতী মহিলা, সদ্য মা হওয়া মহিলা ও শিশুকন্যাদের উপর বিশেষ নজর দেওয়া হয় এই কর্মসূচিতে।

তাদের স্বাস্থ্য, পুষ্টি ও বিধিসম্মত চিকিৎসার ব্যাপারে যত্ন নেওয়া হয়। গ্রামেরই উৎসাহী মহিলাদের বেছে নিয়ে ও তাদের প্রয়োজনীয় ট্রেনিং দিয়ে স্বাস্থ্য সহায়িকা হিসেবে কাজে নিযুক্ত করা হয়।

তারা নিয়মিত গ্রামের মেয়েদের স্বাস্থ্য সম্পর্কিত শিক্ষা দেন, গর্ভবতী মহিলাদের শারীরিক ও পুষ্টিগত দিকগুলি খেয়াল রাখেন ও প্রয়োজনে বিনামূল্যে ওষুধও বিতরণ করেন।

এছাড়াও, যে সব গ্রামে পানীয় জলের সমস্যা রয়েছে, সেখানে বন্ধন বিশুদ্ধ পানীয় জলের বন্দোবস্তও করেছে।

এখনো অবধি ২০ লাখেরও বেশি মানুষ এই প্রকল্পের মাধ্যমে উপকৃত হয়েছেন, যার মধ্যে প্রায় ১২ লক্ষ এই রাজ্যেরই।

বন্ধনের ১২ হাজার স্বাস্থ্যকর্মীর অক্লান্ত পরিশ্রমে এটা সম্ভব হয়েছে।

বন্ধন এডুকেশন প্রোগ্রাম Bandhan Education Programme (BEP)

এছাড়াও, মেয়েদের শিক্ষার প্রয়োজনীয়তাও খুবই গুরুত্বের সঙ্গে দেখা হয়। এই প্রকল্পের অন্তর্গত ছোট ছোট অবৈতনিক স্কুল তৈরি করে গ্রামের শিশুদের সেখানে পড়ানোর ব্যবস্থা করা হয়।

তাদের বই-খাতা-পেন্সিল সবকিছুই বিনামূল্যে যোগান দেওয়া হয়। শিক্ষা ছাড়া যে কোনোভাবেই সমাজের মূলস্রোতে টিকে থাকা সম্ভব নয় সেটা বুঝেই বন্ধন গ্রামের দরিদ্র পরিবারগুলি থেকে শিশুদের নিয়মিত স্কুল যাবার বন্দোবস্ত করেছে।

আজ বন্ধনের ৫৪০০ টি স্কুলে ৪৪০ জন শিক্ষিকা নিযুক্ত। গ্রামীণ ভারতের ১,৬৬,৬৪৫ জন শিশু বন্ধনের এই অবৈতনিক স্কুল থেকে উপকৃত হয়েছে।
শুধু শিশুই নয়, মহিলাদের আর্থিক সাক্ষরতার ক্ষেত্রেও এগিয়ে রয়েছে বন্ধন।

বন্ধন ফিনান্সিয়াল লিটারেসি প্রোগ্রাম Bandhan Financial Literacy Programme (BFLP)

সংসার চালাতে ও ভবিষ্যতের জন্যে সঞ্চয় করতে যে ন্যূনতম আর্থিক শিক্ষাটুকুর প্রয়োজন হয়, তার ব্যবস্থা করতে বন্ধন শুরু করেছে এই প্রকল্প। এখানে মহিলাদের সেখান হয় ক্ষুদ্রঋণ নিলে তা কী করে যথাযথভাবে ব্যবহার করতে হয়, কিভাবে ব্যবসা চালাতে হয় ও খরচের হিসেব রাখতে হয়। সঞ্চয় ও বিনিয়োগের গুরুত্ব ও মহিলাদের হাতে ধরে বুঝিয়ে দেন এই কার্যক্রমের কর্মীরা। ইতিমধ্যেই ৬ লক্ষেরও বেশি মহিলা এই প্রোগ্রামের মাধ্যমে উপকৃত হয়েছেন ও আর্থিক শিক্ষালাভ করে ক্ষুদ্র ব্যবসায় উন্নতি করেছেন।

Continue Reading

শিল্প-বাণিজ্য

পেটিএম ধামাকা! মোবাইল রিচার্জ এবং বিল পেমেন্টে ১,০০০ টাকার পুরস্কার

বর্তমান ব্যবহারকারীরা প্রতিটি রিচার্জে ১০০০ টাকা পর্যন্ত পুরষ্কার জিততে পারেন।

Published

on

খবর অনলাইন ডেস্ক: আপনি কি মুদি দোকান থেকে পণ্য কেনার জন্য, জল এবং বিদ্যুতের বিল, সিলিন্ডার বুকিং, মোবাইল এবং ডিটিএইচ রিচার্জ বা অনলাইন অর্ডারের জন্য পেটিএম ওয়ালেট ব্যবহার করেন? তা হলে আপনার জন্য সুখবর!

এমনিতে পেটিএম সারা দেশে বৃহত্তম ডিজিটাল পেমেন্ট বিকল্প হিসাবে আত্মপ্রকাশ করেছে। একই সঙ্গে মোবাইল রিচার্জ এবং বিল পেমেন্টের জন্য নগদ ও পুরষ্কার ঘোষণা করেছে পেটিএম । সংস্থাটি তার প্ল্যাটফর্মে ‘৩ পে ৩০০ ক্যাশব্যাক অফার’ ঘোষণা করেছে।

Loading videos...

এই অফারের আওতায় নতুন ব্যবহারকারীরা প্রথম তিনটি রিচার্জে ১০০ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক পাবেন, এবং বর্তমান ব্যবহারকারীরা প্রতিটি রিচার্জে ১০০০ টাকা পর্যন্ত পুরষ্কার জিততে পারেন। এই অফারগুলি জিও, ভোডাফোন আইডিয়া, এয়ারটেল, বিএসএনএল এবং এমটিএনএল প্রিপেড রিচার্জ এবং পোস্ট-পেড বিল জমা করার ক্ষেত্রে প্রযোজ্য হবে।

অতিরিক্ত নগদ ফেরতের সুযোগ

রিচার্জ এবং বিল জমা দেওয়ার জন্য পুরষ্কার প্রাপ্তি ছাড়াও ব্যবহারকারীরা সংস্থার রেফারেল প্রোগ্রামে অংশ নিয়ে অতিরিক্ত ক্যাশব্যাক জিততে পারেন। সংস্থা বলেছে, যখনই কোনো ব্যবহারকারী পেটিএম-এ রিচার্জ শুরু করার জন্য বন্ধুবান্ধব এবং পরিচিতদের আমন্ত্রণ জানান, উভয়েই ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন।

আরও পড়তে পারেন: বড়ো খবর! পরবর্তী বৈঠকেই পেট্রোল, ডিজেলকে জিএসটির আওতায় আনার প্রস্তাব দিতে পারে কেন্দ্র

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য34 mins ago

‘আপনি আমাকে স্বার্থপর বলতেই পারেন কিন্তু…’, বিজেপিতে যোগ দেওয়ার কারণ জানালেন মিঠুন চক্রবর্তী

শিল্প-বাণিজ্য1 hour ago

৩১ মার্চের আগে সেরে ফেলতে হবে এই ৫টি কাজ, নইলে বড়োসড়ো জরিমানা

বিনোদন2 hours ago

‘রাবণকে সাহায্য করে রামকে মারতে চাইছেন’? মিঠুন চক্রবর্তীর ১০টি জনপ্রিয় সংলাপ

দেশ2 hours ago

ব্রিগেডে শুভেন্দু অধিকারীর মন্তব্যে বিতর্ক গড়াল কলকাতা থেকে কাশ্মীর, তিরস্কার ওমর আবদুল্লার

জলপাইগুড়ি4 hours ago

‘নরেন্দ্র মোদী আপনার দাম কত টাকা’? জানতে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়!

প্রবন্ধ5 hours ago

গুরু শিষ্য সংবাদ

রাজ্য7 hours ago

বিজেপির ব্রিগেড: বাংলা চায় প্রগতিশীল বাংলা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

রাজ্য10 hours ago

নতুন আক্রান্ত এবং সক্রিয় কোভিডরোগীর সংখ্যা ফের ঊর্ধ্বমুখী!

রাজ্য2 days ago

পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল

গাড়ি ও বাইক3 days ago

আরটিও অফিসে আর যেতে হবে না! চালু হল আধার ভিত্তিক যোগাযোগহীন পরিষেবা

রাজ্য2 days ago

বিধান পরিষদ গঠন করে প্রবীণদের স্থান দেওয়া হবে, প্রার্থী তালিকা ঘোষণা করে বললেন মমতা

রাজ্য1 day ago

কেন তড়িঘড়ি প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের, সরব পশ্চিমবঙ্গে বিজেপির সহ-পর্যবেক্ষক অমিত মালব্য

রাজ্য1 day ago

লড়াই মুখোমুখি! নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী

দেশ2 days ago

দেশের পরিস্থিতি একটু ভালো হলেও পঞ্জাবে মারাত্মক ভাবে বাড়ল দৈনিক সংক্রমণ

রাজ্য24 hours ago

অস্বস্তি বাড়াচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, কলকাতাতেও বাড়ল আক্রান্তের সংখ্যা

দেশ2 days ago

বয়স আবার কী! ‘আজ কল তেরে মেরে প্যার কে’-তে নেচে ভাইরাল হয়ে গেলেন ফারুক আবদুল্লাহ

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা2 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা2 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে