বাইক, স্কুটিতে ৩ হাজার টাকা পর্যন্ত দাম বাড়াল হিরো

0
hero
হিরো শোরুম। প্রতীকী ছবি: জাস্ট ডায়াল থেকে

খবর অনলাইন ডেস্ক: মোটর বাইক, স্কুটির দাম বাড়ানোর ঘোষণা করল দেশের বৃহত্তম দু’চাকার গাড়ি নির্মাতা সংস্থা হিরো মোটোকর্প লিমিটিড (Hero MotoCorp Ltd)। মঙ্গলবার সংস্থা ঘোষণা করে, স্টিল, কপার-সহ অন্য়ান্য উপাদানের মূল্যবৃদ্ধির ফলে বাইক, স্কুটির দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশের বৃহত্তম চার চাকার গাড়ি নির্মাতা সংস্থা মারুতি সুজুকি আগামী জুলাই মাস থেকে সংস্থার তৈরি গাড়ির দাম বাড়ানোর কথা ঘোষণা করে গত সোমবার। পর দিনই হিরোর ঘোষণা।

Loading videos...

মডেল এবং এলাকার উপর ভিত্তি করেই নতুন দাম

[খরচ বাড়ছে উৎপাদনে। প্রতিনিধিত্ব মূলক ছবি]

নিয়ন্ত্রক সংস্থাকে হিরো মোটোকর্প জানিয়েছে, সংস্থা নিজের তৈরি বাইক এবং স্কুটির বর্ধিত দাম কার্যকর করছে আগামী ১ জুলাই থেকে। উৎপাদন ব্যয় লাঘবের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ক্রেতার উপর চাপ কমানোর জন্য সাশ্রয়ী মূল্যের যানের উৎপাদনও সমানে চলবে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, নির্দিষ্ট মডেলের মোটরবাইক এবং স্কুটারের দাম ৩ হাজার টাকা পর্যন্ত বাড়ছে। এই বর্ধিত দাম মডেল এবং নির্দিষ্ট অঞ্চলের বাজারের উপর নির্ভর করবে।

প্রসঙ্গত, এর আগে গত মার্চ মাসে বাইক, স্কুটির দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল হিরো। উৎপাদন ব্যয় বেড়ে যাওয়ার জন্যই সংস্থার ওই সিদ্ধান্ত।

চাহিদা কমেছে, করোনায় মন্দা দশা গাড়িশিল্পে

Car dealer
[করোনা ঠেকাতে জারি হয়েছে বিধিনিষেধ। চাহিদা কমেছে। প্রতীকী ছবি]

এমনিতে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ রুখতে বিভিন্ন রাজ্যে লকডাউন ও সমজাতীয় বিধিনিষেধ আরোপের ফলে গাড়ি বিক্রি অনেকটাই কমে যায়। চাহিদা না থাকায় মন্দা দেখা দিয়েছে গাড়িশিল্পে। স্বাভাবিক ভাবে নতুন করে পণ্যের দাম বাড়ানোর প্রভাবও পড়বে বলে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.