দেশের প্রথম বিএস সিক্স মোটরবাইক আনছে হিরো মটোকর্প

0
Splendour iSmart BS6

ওয়েবডেস্ক: দেশের বৃহত্তম মোটর বাইক প্রস্তুতকারী সংস্থা হিরো মোটোকর্প জানিয়েছে, সংস্থা নিজের স্প্লেন্ডর আই-স্মার্ট মোটরসাইকেলের একটি নতুন সংস্করণ বাজারে আনতে চলেছে। সংস্থা ঘোষণা করে, ওই নতুন মডেলের মোটরবাইকটি ভারত স্টেজ ৬ ইমিসন নর্মস মেনে চলবে। নয়াদিল্লি ভিত্তিক নির্মাতা, এই প্রথম এপ্রিল, ২০২০ সালের ১ এপ্রিল থেকে নতুন নির্গমন নিয়ম মেনে মোটর সাইকেল বাজারে ছাড়তে চলেছে বলে জানানো হয়।

সংস্থাটি আগামী কয়েক দিনের মধ্যে দিল্লি এবং সংলগ্ন এলাকায় মোটরসাইকেলটি বাজারে ছাড়বে। যেটি আনুমানিক ৬৪,৯০০ টাকা (এক্স শোরুম দিল্লি) দামে পাওয়া যাবে। পরবর্তীকালে, অন্যান্য রাজ্যেও এই মডেলটি বাজারে ছাড়বে হিরো।

আইসিএটি থেকে বিএস-ফোর সার্টিফিকেট পাওয়ার পর হিরো মোটোকর্প দেশের প্রথম বিএস-ফোর দু’চাকার গাড়ি প্রস্তুতকারক হয়ে ওঠেছে। কয়েক মাসের মধ্যেই স্প্লেন্ডার আইস্মার্ট বাজারে বাজারে এনেছে। সংস্থার জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ভারতের প্রথম বিএস-ফোর মোটরবাইক হিসাবে (১১০ সিসি) এফআই ইঞ্জিনের বৈশিষ্ট্যযুক্ত, নতুন স্প্লেন্ডার আইস্মার্ট নিজের উচ্চতর টর্কের সঙ্গে একটি অতিরিক্ত পাঞ্চ সরবরাহ করে থাকে।

টেকনো ব্লু এবং ব্ল্যাক, স্পোর্টস রেড এবং ব্ল্যাক এবং ফোর্স সিলভার এবং ভারি ধূসর – এবং দু’টি ভেরিয়েন্টে – সেলফ ড্রাম কাস্ট এবং সেলফ ডিস্ক কাস্টের এই বাইকটি পাওয়া যাচ্ছে।

স্প্লেন্ডার আইস্মার্ট বিএস ফোর

হিরো মটোকর্পের সেলস অ্যান্ড পার্টস বিভাগের প্রধান সঞ্জয় ভান বলেছেন, “আমাদের বিএস-ফোর মডেলগুলির লঞ্চ পরিকল্পনাটি আমাদের গ্রাহকদের আগ্রহ এবং বাজারের জনসংখ্যার গতিশীলতার কথা মাথায় রেখে কৌশলগত ভাবে তৈরি করা হয়েছে”।

[ আরও পড়ুন: বছর ঘুরলেই মোটর বাইকের দাম বাড়াচ্ছে হিরো ]

হিরো মোটোকর্পের গ্লোবাল প্রডাক্ট প্ল্যানিংয়ের প্রধান মালো লে ম্যাসন জানিয়েছেন, “অল্প সময়ের মধ্যে আমরা আমাদের অভ্যন্তরীণ গবেষণা ও উন্নয়ন ক্ষমতা বৃদ্ধিতে যে অগাধ অগ্রগতি করেছি, স্প্লেন্ডার আইস্মার্ট তার স্পষ্ট প্রমাণ। এটি জয়পুরের ইনোভেশন অ্যান্ড টেকনোলজি (সিআইটি) -তে সম্পূর্ণরূপে ডিজাইন এবং ডেভেলপ করা একটি নতুন ইঞ্জিন এবং একটি নতুন চ্যাসিস ডিজাইন সম্বলিত দেশের প্রথম বিএস-ফোর মোটরসাইকেল”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.