হোন্ডা নিয়ে এল নতুন বাইক সিবি ৩৫০আরএস

0

খবর অনলাইন ডেস্ক: গত বছরের শেষ দিকে শোনা গিয়েছিল, সিবি ৩৫০-এর নতুন মডেল নিয়ে আসছে হোন্ডা। এ দিন এইচ’নেস সিবি ৩৫০ (H’Ness CB350) ভিত্তিক আধুনিক ক্লাসিক বাইক হোন্ডা সিবি ৩৫০আরএস (Honda CB 350 RS) বাজারে নিয়ে এল হোন্ডা।

আকর্ষণীয় বৈশিষ্ট্য

ডিজাইনের ক্ষেত্রে নতুনত্ব এসেছে নতুন সিবি ৩৫০ আরএস-এ। ডুয়েল-টোন রঙিন ফুয়েল ট্যাঙ্ক, রাউন্ড এলইডি হেডলাইট এবং একটি স্পোর্টি স্ট্যান্স যুক্ত হয়েছে। হোন্ডা বলেছে, সিবি ৩৫০আরএস-এর ‘আরএস’ এর অর্থ ‘রোড সেলিং’, যার অর্থ মোটর সাইকেলটি দীর্ঘ দূরত্বের সফরের জন্য।

Loading videos...

হ্যান্ডেলবারটি এইচ’নেস সিবি ৩৫০-এর মতো। মোটর সাইকেলের একটি ‘টাক অ্যান্ড রোল’ বসার সিট, এলইডি টেইলাইট-সহ নতুন করে নকশা করা রিয়ার সেকশন, নীচে একটি ব্যাশ-প্লেট এবং ওয়াইড ব্লক প্যাটার্ন টায়ার রয়েছে।

অন্যান্য বৈশিষ্ট্য যেমন সমস্ত এলইডি লাইট, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ডুয়াল-চ্যানেল এবিএস এবং হোন্ডা সিলেটেবল টর্ক কন্ট্রোল (এইচএসটিসি) এইচ’নেস সিবি ৩৫০-এর মতোই। রয়েছে দু’টি রং। একটি রেডিয়্যান্ট রেড মেটালিক এবং অন্যটি পার্ল স্পোর্টস ইয়লো-যুক্ত ব্ল্যাক।

ইঞ্জিন ৩৪৮ সিসির। এইচ’নেস সিবি ৩৫০-এর মতো সিঙ্গল সিলিন্ডার। ৫,৫০০ আরপিএমে ২০.৮ বিএইচপি এবং ৩,০০০ আরপিএমে ৩০ এনএম শীর্ষ টর্ক তৈরি করবে। এইচ’নেস সিবি ৩৫০-এ মতোই পাঁচটি গিয়ার এবং একটি অ্যাসিস্ট ও একটি স্লিপার ক্লাচ রয়েছে।

দাম কত?

হোন্ডা সিবি ৩৫০আরএস-এর দাম ১.৯৬ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। এ বছরের মার্চের প্রথম সপ্তাহে শো-রুমগুলিতে চলে আসবে এই নতুন মডেল। এ দিন থেকে বুকিং শুরু হচ্ছে।

আরও পড়তে পারেন: রয়্যাল এনফিল্ড হিমালয়ান ২০২১ বাজারে আসছে, জেনে নিন চমকদার কিছু বৈশিষ্ট্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.