Connect with us

বিজ্ঞাপন প্রতিবেদন

এই কঠিন সময়ে এলআইসি পলিসি কতটা জরুরি?

কী কারণে প্রয়োজন এলআইসি পলিসির?

Published

on

প্রতিকুলতার সময়েও নিশ্চিন্ত থাকুন। ছবি এলআইসি-র ইউটিউব ভিডিও থেকে নেওয়া।

ওয়েবডেস্ক: সময়ের থেকেও দ্রুত গতিতে বদলে যাচ্ছে জীবনযাপনের পদ্ধতি। করোনাভাইরাস মহামারি (Coronavirus pandemic) আর্থ-সামাজিক অবস্থানকে এক ঝটকায় আমূল বদলে দিয়েছে। স্বাভাবিক ভাবেই উঠে আসছে এলআইসির মতো জীবন বিমা পলিসির (Life insurance policy) প্রয়োজনীয়তা।

স্বাভাবিক জীবনে সাধারণ মানুষের জীবনের লক্ষ্য বা চাহিদা বলতে যা বোঝায়, সেগুলি পূরণেরও ফুরসত মিলছে না এই ‘নিউ নর্মাল লাইফে’-এ। এখন সম্পদবৃদ্ধির আকাঙ্ক্ষার থেকে অনেক বেশি বড়ো হয়ে উঠেছে আমাদের দৈনন্দিন জীবনের সাধারণ চাহিদাগুলো। কিন্তু পরিবারের নির্ভরশীল ব্যক্তির যদি তেমন কিছু হয়ে যায়?

স্বাভাবিক জীবনের চাহিদা

এমনিতে যে কোনো মানুষেরই দীর্ঘমেয়াদি চাহিদার তালিকায় থাকে সময় মতো বিয়ে, একটা বাড়ি, গাড়ি কেনা, সন্তানসন্ততির পড়াশোনা ইত্যাদি। কিন্তু এই বিষয়গুলিকে যতটা অগ্রাধিকার দেওয়া হয়, ততটা বোধহয় গুরুত্ব পায় না জীবনের জন্য নিরাপত্তা বা জীবনবিমা করানোর প্রবণতা।

সাধারণ কথায়, জীবনবিমা এমন একটি বিনিয়োগ পদ্ধতি, যা আর্থিক ভাবে আপনার এবং আপনার পরিবারকে অনিশ্চয়তার বিরুদ্ধে সুরক্ষিত করে। এটি এমন একটি সুরক্ষা বলয়, যা আপনার উপর নির্ভরশীল ব্যক্তিদের আর্থিক চাহিদাগুলির যত্ন নেয়, ভবিষ্যতে যদি তেমন কিছু ঘটে যায়।

জীবন বিমা কেন?

জীবন বিমা আদতে একটি বিনিয়োগের মৌলিক মাধ্যম। যেটির মালিক বিনিয়োগকারী নিজেই। তবে মেয়াদ পূরণের টাকা ব্যক্তিগত ভাবে ভোগ করার নিশ্চয়তা অনেক ক্ষেত্রেই না মিললেও নির্ভরশীলদের জন্য তা যথেষ্ট সহায়ক। যদিও বিমায় বিনিয়োগ করে বিশাল অঙ্কের নগদ টাকা ফেরত পাওয়ার তেমন কোনো সম্ভাবনা কম। কিন্তু বিমায় বিনিয়োগ করেও সম্পদশালী হয়ে ওঠার নজির অংসখ্য রয়েছে।

ফলে এক দিকে নিরাপত্তা অন্য দিকে সম্পদশালী হয়ে ওঠার উভয় সুযোগই রয়েছে জীবন বিমায়। মৃত্যু নির্দিষ্ট কোনো দিনক্ষণ দেখে আসে না। আবার কোনো দুর্ঘটনাজনিত পলিসির মেয়াদ পূরণের পর, সেই টাকায় নতুন করে কোনো ব্যবসা শুরু করছেন কোনো পলিসি হোল্ডার, এমন নজিরও কম নয়। সেটা সম্ভব না হলেও নিজের অবর্তমানে পরিবারের নির্ভরশীল সদস্যদের জন্য জীবন বিমার মতো ভবিষ্যৎ নিশ্চয়তা আর কোথায় আছে?

এলআইসি কেন?

এ প্রশ্নের উত্তর দীর্ঘায়িত। তবে সংক্ষেপে বলা যায়, বিশ্বাস, আস্থা, ভরসা যাই বলা হোক না কেন, লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া (Life Insurance Corporation of India) বা এলআইসি (LICIndia)-র একমাত্র বিকল্প এই সংস্থা নিজেই।

অন্য দিকে রয়েছে ক্লেম সেটলমেন্টের ইতিবাচর অনুপাত। বিমা নিয়ন্ত্রক সংস্থা ইন্সুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি অব ইন্ডিয়া (IRDAI)-এর ২০১৮-১৯ সালে প্রতিবেদন অনুযায়ী, এলআইসিতে ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিও ৯৭.৭৯ শতাংশ। যা চমকে দেয় অন্য়ান্য সরকারি-বেসরকারি বিমা সংস্থার সেটলমেন্ট রেশিও-কে।

করোনায় এলআইসির ব্যতিক্রমী উদ্যোগ

করোনা সংকটে সমস্ত সংস্থায় নিজের মতো করে এগিয়ে এসেছে দুর্গতদের সাহায্যে। তবে এলআইসি যখন জীবন বিমা সংস্থা, সে ক্ষেত্রে সমাজের প্রতি তাদের দায়িত্ব থেকেই যায়।

এলআইসির ম্যানেজিং ডিরেক্টর টিসি সুশীল কুমার সম্প্রতি জানান, “কোভিড-১৯ (Covid-19) মৃত পলিসি হোল্ডারের পরিবার ক্লেম করার আগেই আমরা স্বত:প্রণোদিত হয়ে সেটলমেন্টের উদ্যোগ নিচ্ছি। সরকারি উৎস থেকে আমরা করোনায় মৃতদের তালিকা পেয়েছি। যখন দেখছি, এই রোগে কোনো মৃত ব্যক্তির এলআইসি পলিসি রয়েছে, তখন আমরা তাঁদের শনাক্ত করার পদক্ষেপ নিচ্ছি। আমাদের তথ্য যাচাই করতে মৃত ব্যক্তির পরিবারের সঙ্গে দেখা করছি। আমরা এখনও পর্যন্ত কয়েক হাজার পরিবারের সঙ্গে এ ভাবেই যোগাযোগ করে দাবিগুলি নিষ্পত্তি করছি”।

শারীরিক দূরত্ব বজায় রাখতে

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে শারীরিক দূরত্ব বজায় রেখেই কাজ চলছে এলআইসির সমস্ত অফিসে। একই সঙ্গে প্রিমিয়াম জমা নেওয়ার জন্য স্থায়ী ক্যাশ কাউন্টার ছাড়াও প্রিমিয়াম পয়েন্ট খোলা হয়েছে।

সংস্থার একটি পরিসংখ্যান বলছে, চলতি ২০২০-২১ আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে অনলাইন লেনদেন বেড়েছে ৫০ শতাংশ। অন্য দিকে সংস্থার ৭০ শতাংশের বেশি প্রিমিয়াম জমা নেওয়া হয়েছে ব্রাঞ্চের বাইরে ওই প্রিমিয়াম পয়েন্টের মাধ্যমে।

সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে সংস্থার তরফে ইতিমধ্যেই নেওয়া হয়েছে, ‘সবসে পহলে লাইফ ইন্সুরেন্স প্রচার অভিযান’। অন্য দিকে উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে গ্রাহকের কাছে পৌঁছানোর ক্ষেত্রটিকেও প্রসারিত করা হয়েছে। একাধিক পলিসি বিক্রি করার উদ্যোগ নেওয়া হয়েছে অনলাইনে। ব্যবহৃত হচ্ছে ভিডিও কল এবং ভিডিও কনফারেন্সিং।

হতে পারে কেরিয়ার

বর্তমান পরিস্থিতিতে যখন কর্মীছাঁটাই প্রকট হয়ে উঠেছে, তখন তরুণ সম্প্রদায়ের কাছে আশার আলো দেখাচ্ছে এলআইসি।

গত এপ্রিল-মে মাসে দেশ ব্যাপী লকডাউনের সময়েও এলআইসিতে যুক্ত করা হয়েছে ১৩,৭৪০ জন এজেন্ট। ঠিক একই সময়ে বেসরকারি বিমা সংস্থা থেকে ৬,৩১৬ জন এজেন্টকে বসিয়ে দেওয়া হয়।

একই সঙ্গে চলতি বছরের শেষ ত্রৈমাসিকে ৩০ হাজারের বেশি এজেন্ট নিয়োগের লক্ষ্যমাত্রা রেখেছিল সংস্থা। তরুণরা এই কঠিন সময়ে নিজেদের কেরিয়ার হিসাবে এলআইসিকেও যাতে বেছে নিতে পারেন, সেই সুযোগ ব্যতিক্রমী ভাবে দিচ্ছে এই রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

বিজ্ঞাপন প্রতিবেদন

‘ট্যুরিজম ফেয়ার’ শুরু হল শিলিগুড়িতে, জেনে নিন বিস্তারিত

নিজস্ব প্রতিনিধি: শিলিগুড়িতে শুরু হল ‘ট্যুরিজম ফেয়ার’। শুক্রবার সিটি সেন্টারে এই মেলার উদ্বোধন করেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। কলকাতা, আহমেদাবাদ, রায়পুরের পর শিলিগুড়িতে অনুষ্ঠিত হচ্ছে এই মেলা। উত্তরবঙ্গের সব চেয়ে পুরোনো পর্যটন মেলা এটি। খুব স্বাভাবিক ভাবেই এই মেলার আলাদা একটা গুরুত্ব রয়েছে। ১৬ ডিসেম্বর রবিবার পর্যন্ত এই মেলা চলবে। নতুন বছর আসছে। বেড়াতে […]

Published

on

নিজস্ব প্রতিনিধি: শিলিগুড়িতে শুরু হল ‘ট্যুরিজম ফেয়ার’। শুক্রবার সিটি সেন্টারে এই মেলার উদ্বোধন করেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব।

কলকাতা, আহমেদাবাদ, রায়পুরের পর শিলিগুড়িতে অনুষ্ঠিত হচ্ছে এই মেলা। উত্তরবঙ্গের সব চেয়ে পুরোনো পর্যটন মেলা এটি। খুব স্বাভাবিক ভাবেই এই মেলার আলাদা একটা গুরুত্ব রয়েছে। ১৬ ডিসেম্বর রবিবার পর্যন্ত এই মেলা চলবে।

inauguration by lighting lamp

প্রদীপ প্রজ্জ্বলন করে মেলার উদ্বোধন করছেন পর্যটন মন্ত্রী। নিজস্ব চিত্র।

নতুন বছর আসছে। বেড়াতে যাওয়ার প্ল্যানটা আগে ভাগে সেরে রাখতে বন্ধুর মতো হাত বাড়িয়ে দিয়েছে ‘ট্যুরিজম ফেয়ার’। কারণ, এই মেলায় যোগ দিয়েছেছে এক গুচ্ছ সরকারি ও বেসরকারি পর্যটন সংস্থা। শুধুমাত্র নামী এবং বিশ্বস্ত বেসরকারি পর্যটন সংস্তাগুলোই হাজির রয়েছে এই মেলায়। তাই নিশ্চিন্তে আপনি আপনার বেড়ানোর ঠিকানা খুঁজে নিতে পারবেন এখানে। বুকিং-এর উপর আর্কষণীয় ছাড়েরও ব্যবস্থা থাকছে।

বিদেশে ভ্রমণ

তারও হদিশ থাকছে শিলিগুড়ির ‘ট্যুরিজম ফেয়ারে’। আপনার পছন্দের গন্তব্যে বেড়াতে যাওয়ার বুকিং করে ফেলতে পারবেন এই মেলাতেই। এ বছর কলকাতার ‘ট্যুরিজম ফেয়ার’-এ সুদূর আফ্রিকার ‘মাসাইমারা’ থেকে পর্যটন সংস্থা এসেছিল।

পর্যটনপ্রেমীদের চাহিদাপূরণের মেলা

এক ছাতার তলায় পর্যটনপ্রেমীদের সব চাহিদা পূরণ করছে ‘ট্যুরিজম ফেয়ার’।  কলকাতার ‘ট্যুরিজম ফেয়ারে’ আসা পর্যটকের বক্তব্য থেকেই তা পরিষ্কার হয়ে যায়। বিস্তারিত জানতে দেখুন  https://www.facebook.com/Blueeyeindia/

dance performance in inaugural function

উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশন। নিজস্ব চিত্র।

তাই আগামী রবিবারের মধ্যে এক দিন অবশ্যই চলে আসুন শিলিগুড়ির সিটি সেন্টারে ‘ট্যুরিজম ফেয়ার’-এ। মেলাটির আয়োজন করছে ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড।

Continue Reading

বিজ্ঞাপন প্রতিবেদন

শিলিগুড়িতে শুরু হচ্ছে ‘ট্যুরিজম ফেয়ার’, জানুন বিস্তারিত

নিজস্ব প্রতিনিধি: কলকাতা, আহমেদাবাদ, রায়পুরের পর এ বার শিলিগুড়িতে শুরু হচ্ছে ‘ট্যুরিজম ফেয়ার’। উত্তরবঙ্গের সবচেয়ে পুরোনো পর্যটন মেলা এটি। খুব স্বাভাবিক ভাবেই এই মেলার আলাদা গুরুত্ব রয়েছে। ১৪ ডিসেম্বর শুক্রবার শিলিগুড়ির সিটি সেন্টারে শুরু হচ্ছে এই মেলা। ১৬ ডিসেম্বর রবিবার পর্যন্ত এই মেলা চলবে। ছুটিতে কোথায় যাবেন? নতুন বছর আসছে। বেড়াতে যাওয়ার প্ল্যানটা আগে ভাগে […]

Published

on

নিজস্ব প্রতিনিধি: কলকাতা, আহমেদাবাদ, রায়পুরের পর এ বার শিলিগুড়িতে শুরু হচ্ছে ‘ট্যুরিজম ফেয়ার’। উত্তরবঙ্গের সবচেয়ে পুরোনো পর্যটন মেলা এটি। খুব স্বাভাবিক ভাবেই এই মেলার আলাদা গুরুত্ব রয়েছে। ১৪ ডিসেম্বর শুক্রবার শিলিগুড়ির সিটি সেন্টারে শুরু হচ্ছে এই মেলা। ১৬ ডিসেম্বর রবিবার পর্যন্ত এই মেলা চলবে।

ছুটিতে কোথায় যাবেন?

নতুন বছর আসছে। বেড়াতে যাওয়ার প্ল্যানটা আগে ভাগে সেরে রাখতে বন্ধুর মতো হাত বাড়িয়ে দেবে ‘ট্যুরিজম ফেয়ার’। কারণ, এই মেলায় উপস্থিত থাকছে একগুচ্ছ সরকারি ও বেসরকারি পর্যটন সংস্থা। শুধুমাত্র নামী এবং বিশ্বস্ত বেসরকারি পর্যটন সংস্তাগুলোই হাজির থাকবে এই মেলায়। তাই নিশ্চিন্তে আপনি আপনার বেড়ানোর ঠিকানা খুঁজে নিতে পারবেন। বুকিং-এর উপর আর্কষণীয় ছাড়েরও ব্যবস্থা থাকছে।

বিদেশে বেড়াতে যেতে চান?

তারও হদিশ থাকছে ‘ট্যুরিজম ফেয়ারে’। আপনার পছন্দের গন্তব্যে বেড়াতে যাওয়ার বুকিং করে ফেলতে পারবেন এই মেলাতেই। এ বছর কলকাতার ‘ট্যুরিজম ফেয়ার’-এ সুদূর আফ্রিকার ‘মাসাইমারা’ থেকে পর্যটন সংস্থা এসেছিল।

পর্যটনপ্রেমীদের চাহিদাপূরণের মেলা

এক ছাতার তলায় পর্যটনপ্রেমীদের সব চাহিদা পূরণ করবে ‘ট্যুরিজম ফেয়ার’।  কলকাতার ‘ট্যুরিজম ফেয়ারে’ আসা পর্যটকের বক্তব্য থেকেই তা পরিষ্কার হয়ে যায়। বিস্তারিত জানতে দেখুন https://www.facebook.com/Blueeyeindia/

দেখুন এ বছরে কলকাতায় ‘ট্যুরিজম ফেয়ার’-এর ভিডিও।


তাই ১৪,১৫,১৬ ডিসেম্বরের মধ্য একদিন অবশ্যই চলে আসুন শিলিগুড়ির সিটি সেন্টারে ‘ট্যুরিজম ফেয়ার’-এ।  মেলাটির আয়োজন করছে ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড।

Continue Reading

বিজ্ঞাপন প্রতিবেদন

উৎসব উপলক্ষ্যে এই ৫টি ফোনে মিলছে আকর্ষণীয় ছাড়

ওয়েবডেস্ক : আশা করি আমাদের সুপারিশ করা পণ্যগুলি আপনাদের পছন্দ হবে। কেনাকাটার সুবিধার জন্য দামের সঙ্গে সংশ্লিষ্ট ওয়েবসাইটের লিঙ্ক দেওয়া হয়। এই প্রতিবেদনটি প্রকাশের সময় যে পণ্যটির যে মূল্য ছিল তা দেওয়া হয়েছে এবং সংশ্লিষ্ট পণ্যটি তখনও স্টকে ছিল। ১। অনার ৭ এস (ব্ল্যাক, ১৬ জিবি) (২জিবি RAM) 5,999 টাকা ২। নোকিয়া ৬.১ প্লাস (ব্লু, […]

Published

on

ওয়েবডেস্ক : আশা করি আমাদের সুপারিশ করা পণ্যগুলি আপনাদের পছন্দ হবে। কেনাকাটার সুবিধার জন্য দামের সঙ্গে সংশ্লিষ্ট ওয়েবসাইটের লিঙ্ক দেওয়া হয়। এই প্রতিবেদনটি প্রকাশের সময় যে পণ্যটির যে মূল্য ছিল তা দেওয়া হয়েছে এবং সংশ্লিষ্ট পণ্যটি তখনও স্টকে ছিল।

১। অনার ৭ এস (ব্ল্যাক, ১৬ জিবি) (২জিবি RAM) 5,999 টাকা

Honor-7S

২। নোকিয়া ৬.১ প্লাস (ব্লু, ৬৪জিবি) (৪জিবি RAM) 14,999 টাকা

Nokia-6.1-Plus

৩। ইনফিনিক্স স্মার্ট ২ (Serene Gold, 16 GB)  (2 GB RAM) 4,999 টাকা

Infinix-Smart-2

৪। আসুস জেনফোন ম্যাক্স প্রো এম ১ (Black, 64 GB)  (6 GB RAM)12,999 টাকা

Asus-Zenfone-Max-Pro-M1

৫। রেডমি ৬ (Gold, 32 GB)  (3 GB RAM) 7,999 টাকা

Redmi 6

Continue Reading
Advertisement
Kings XI Punjab vs MUmbai Indians
ক্রিকেট2 hours ago

রাজস্থানের পর এ বার মুম্বইয়ের কাছেও আটকে গেল পঞ্জাব

I2Cure
শরীরস্বাস্থ্য5 hours ago

আই2পিওর ভারতে এল আই2কিয়োর হিসাবে

Covid situation kolkata
রাজ্য5 hours ago

সুস্থতা বাড়লেও কলকাতা-সহ রাজ্যের ৮ জেলার কোভিড-পরিস্থিতিই এখন উদ্বেগের

শিল্প-বাণিজ্য2 days ago

সরষের তেল থেকে এলপিজি হয়ে ড্রাইভিং লাইসেন্স, কাল থেকে যে ১০টি নিয়ম বদলে যাচ্ছে

Coronavirus durga puja
দেশ2 days ago

ওনামেই বিপদ বাড়ল কেরলের, পুজোর আগে শিক্ষা নিতে হবে পশ্চিমবঙ্গকে

Rapes in India
দেশ2 days ago

দৈনিক ৮৭টি ধর্ষণের ঘটনা ভারতে, চাঞ্চল্যকর তথ্য এনসিআরবির

Uttar Pradesh Police
দেশ2 days ago

আটকে রাখা হল পরিবারকে, ঘেঁষতে দেওয়া হল না সংবাদমাধ্যমকে, হাতরাসের তরুণীর শেষকৃত্য করল পুলিশ

corona
দেশ2 days ago

নতুন আক্রান্তের সংখ্যা কিছুটা বাড়লেও সুস্থ হলেন আরও বেশি মানুষ, সক্রিয় রোগী আরও কমল ভারতে

দেশ2 days ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৮০৪৭২, সুস্থ ৮৬৪২৮

covid peak india
দেশ3 days ago

১৮ সেপ্টেম্বরের পর থেকে সক্রিয় রোগীর গ্রাফ নিম্নমুখী, কোভিডের চূড়া কি অবশেষে পেরোল ভারত?

coronavirus
দেশ3 days ago

দেশে নতুন কোভিড-আক্রান্তের সংখ্যা গত ২৮ দিনের মধ্যে সর্বনিম্ন, ব্যাপক পতন মৃত্যুর সংখ্যাতেও

দুর্গা পার্বণ3 days ago

করোনাকালে আড়ম্বর থাকবে না, তবুও থাকবে চমক তেলেঙ্গাবাগানের পুজোয়

Coronavirus west bengal
দেশ3 days ago

বুধবারের মধ্যেই জারি হবে আনলক ৫-এর নির্দেশিকা, কী কী ছাড় মিলতে পারে এ বার?

Mamata Banerjee
রাজ্য2 days ago

‘গুরুপদ সিনহার মৃত্যু পশ্চিমবঙ্গের আলু ব্যবসায়ীদের জন্য অপূরণীয় ক্ষতি’, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

প্রযুক্তি3 days ago

গাড়ির কাগজ থেকে ই-চালান, নয়া মোটর ভেহিকল আইনের পরিবর্তনগুলি আপনার জেনে রাখা উচিত

InSight
বিজ্ঞান3 days ago

মঙ্গলগ্রহের বুকে আরও তিনটে হ্রদের খোঁজ পেলেন বিজ্ঞানীরা

কেনাকাটা

কেনাকাটা2 days ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা3 days ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা6 days ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা1 week ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা1 week ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা2 weeks ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা2 weeks ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা3 weeks ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা3 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা4 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

নজরে