air india office
এয়ার ইন্ডিয়া কার্যালয়। প্রতীকী ছবি

নয়াদিল্লি: এয়ার ইন্ডিয়ার মালিকানা হস্তান্তরে না কি গ্রাহ্য হয়েছে টাটার দরপত্র! প্রত্যাশামতোই স্পাইসজেটকে টপকে শেষবেলার বিডে বাজিমাত করেছে টাটা সন্স। শুক্রবার সকাল থেকেই ছোটো-বড়ো সংবাদ মাধ্যম সূত্র উদ্ধৃত করে এমন খবরই পরিবেশন শুরু করে। তবে সেই খবরের সত্যতা অস্বীকার করল কেন্দ্রীয় সরকার।

এ দিন ব্লুমবার্গের একটি রিপোর্টে দাবি করা হয়, ধুঁকতে থাকা এয়ার ইন্ডিয়ার মালিকানা নিয়ে টাটা সন্সের জমা দেওয়া দরপত্রটি গ্রাহ্য হয়েছে। টাটা ছাড়াও স্পাইস জেটের কর্ণধার অজয় সিংহ এয়ার ইন্ডিয়ার শেয়ার কেনার জন্য দরপত্র জমা দিয়েছিলেন। কিন্তু সেটা গ্রাহ্য না হওয়ায় রতন টাটার হাতে চলে যাবে এয়ার ইন্ডিয়ার ৮৪ শতাংশ শেয়ার! সূত্র এমনটাও দাবি করেছিল, স্পাইসজেটের হাঁকা দরের থেকে টাটা গোষ্ঠীর দর পাঁচ হাজার কোটি টাকারও বেশি।

এ ব্যাপারে কেন্দ্রের বিনিয়োগ এবং জনসম্পদ ব্যবস্থাপনা বিভাগ (DIPAM) জানাল, “এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণের ক্ষেত্রে দরপত্র অনুমোদনের ইঙ্গিত দেওয়া মিডিয়া রিপোর্টগুলো ভুল। এ ব্যাপারে সরকারি সিদ্ধান্ত নেওয়া হলে, তা সংবাদ মাধ্যমকে সময়মতোই জানানো হবে”।

একটি জাতীয় স্তরের সংবাদ মাধ্যম সরকারি সূত্র উদ্ধৃত করে এমনটাও দাবি করে, এয়ার ইন্ডিয়াকে টাটার হাতে তুলে দেওয়ার প্রক্রিয়া অল্প কয়েকদিনের মধ্যেই শুরু হয়ে যাবে। আপাতত, সেই জল্পনা স্থগিত হল। এখন দেখার, এয়ার ইন্ডিয়ার বেসরকারিকরণে আর কোন মোচড় অপেক্ষা করছে!

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী

রাজ্যকে না জানিয়ে জল ছেড়েছে ডিভিসি, ‘ম্যানমেড’ বন্যা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

১৪ বছরে সর্বাধিক বৃষ্টি দিয়ে দক্ষিণবঙ্গে শেষ হল বর্ষার মরশুম, আগামী দিনে দুর্যোগের আশংকা কম

পাহাড় বাঁচাতে অযোধ্যা পাহাড়ে ‘প্রকৃতি বাঁচাও ও আদিবাসী বাঁচাও’ মঞ্চের উদ্যোগে জনচেতনা র‍্যালি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন