এ বার পোস্ট অফিসের মাধ্যমে বাড়িতে বসেই মিলবে স্বাস্থ্য, গাড়ি বিমা!

0

নন-লাইফ ইন্স্যুরেন্স পণ্যের জন্য টাটা এআইজি জেনারেল ইন্স্যুরেন্সের সঙ্গে গাঁটছড়া বাঁধল ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক।

হায়দরাবাদ: সারা দেশে নন-লাইফ ইন্স্যুরেন্স পণ্য বিতরণের জন্য টাটা এআইজি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সঙ্গে কৌশলগত গাঁটছড়া বাঁধার ঘোষণা করল ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক (IPPB)।

Shyamsundar

মঙ্গলবার সংস্থা জানায়, এই চুক্তির অংশ হিসাবে, আইপিপিবি নিজের ৬৫০টি শাখার শক্তিশালী নেটওয়ার্ক এবং ১ লক্ষ ৩৬ হাজারের বেশি ব্যাঙ্কিং অ্যাক্সেস পয়েন্টের মাধ্যমে নাগরিকদের জন্য সাশ্রয়ী মূল্যের বিমা পণ্য সরবরাহের চেষ্টা করবে। পণ্যগুলির মধ্যে থাকবে বিভিন্ন রকমের স্বাস্থ্য বিমা, ব্যক্তিগত দুর্ঘটনা বিমা এবং গাড়ি বিমা ইত্যাদি।

মাইক্রো-এটিএম এবং বায়োমেট্রিক ডিভাইস সম্বলিত দু’লক্ষের বেশি ডাক পরিষেবা প্রদানকারী (গ্রামীণ ডাক সেবক এবং পোস্টম্যান) এই বিমা পণ্যগুলির বিতরণ ও প্রচারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। বিশেষ করে হাতের নাগালে ব্যাঙ্ক নেই এমন জায়গার গ্রাহকদের বেশি করে গুরুত্ব দেওয়া হবে।

আগ্রহী গ্রাহক নিজের কাছের কোনো পোস্ট অফিসে গিয়ে অথবা পোস্টম্যান এবং গ্রামীণ ডাক সেবকের সঙ্গে কথা বলে এই বিমা পণ্য়ের সুবিধা নিতে পারেন। বিমার সুবিধা নিতে আগ্রহী গ্রাহক পোস্টম্যান অথবা গ্রামীণ ডাক সেবককে ফোন করে বাড়িতে ডেকে নিতে পারেন।

এ ধরনের বিমা করার জন্য মোবাইলে বিশেষ অ্যাপও রয়েছে। সেই অ্যাপে গাড়ির নম্বর, মডেল, রেজিস্ট্রেশন, ইঞ্জিন ও চেসিস নম্বরের মতো প্রয়োজনীয় তথ্য দিলেই পাঁচ থেকে সাত মিনিটের মধ্যে নতুন বিমা বা নবীকরণের কাজ হয়ে যাবে। এখন বাইক ও ব্যক্তিগত গাড়ির বিমা করানো হচ্ছে। আগামী দিনে বড়ো লরি ও অন্যান্য গাড়ির বিমা করানো হবে।

তবে টাটা এআইজি ছাড়াও ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক এই কৌশলগত চুক্তি করেছে বাজাজ আলিয়াঁজের সঙ্গে। ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কের এমডি ও সিইও জে ভেঙ্কট্রমু এই চুক্তির তাৎপর্য সম্পর্কে বলেন, “সাশ্রয়ী ও সহজলভ্য ভাবে গ্রাহকদের আর্থিক চাহিদা পূরণ করতে এ ধরনের চুক্তি আমাদের লক্ষ্য পূরণে এগিয়ে নিয়ে যাবে। আমরা নিজেদের বিমাপণ্যের সম্ভার আরও শক্তিশালী করছি। ভবিষ্যতে যাতে আরও বেশ কিছু পরিষেবা যুক্ত করা যায়, সেই চিন্তাভাবনা চলছে”।

ওই যৌথ অংশীদারিত্বের বিষয়ে টাটা এআইজি জিআই-এর এমডি এবং সিইও নীলেশ গর্গ বলেন, “আমরা ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে এই যৌথ উদ্যোগ নিয়ে যথেষ্ট আশাবাদী। আমাদের বিমা পণ্যগুলিকে গ্রাহকের দোরগড়ায় পৌঁছে দিতে সফল হবে এই উদ্যোগ”।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুুন এখানে

উৎসবের মরশুমে বিস্ফোরণের ছক! পাক প্রশিক্ষিত জঙ্গি-সহ দিল্লি পুলিশের জালে ৬

টেস্ট বাড়তেই ফের সাতশো ছাড়াল আক্রান্তের সংখ্যা, সংক্রমণের হারও কিঞ্চিৎ অস্বস্তিদায়ক

বড়ো খবর! পরবর্তী বৈঠকেই পেট্রোল, ডিজেলকে জিএসটির আওতায় আনার কথা বিবেচনা করতে পারে কাউন্সিল

জলপাইগুড়ির পর শিলিগুড়িতেও জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা বেড়েই চলেছে

মানস ভূঁইয়ার ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে তৃণমূলের প্রার্থী সুস্মিতা দেব

নন্দীগ্রামের পর ভবানীপুর! মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন বাতিলের দাবিতে নির্বাচন কমিশনে বিজেপি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন