Connect with us

শিল্প-বাণিজ্য

এসবিআই এটিএম পৌঁছে যাবে দোরগোড়ায়! কী ভাবে শুধু হোয়াটসঅ্যাপ বা কল করলেই নগদ পাওয়া যাবে?

এটিএম-এর খোঁজ করার পরিবর্তে অথবা সেখানে সশরীরে গিয়ে
টাকা তোলার বদলে ঘরে বসেই হাতে নগদ পাওয়া যাবে নতুন এই পদ্ধতিতে।

Published

on

Sbi mobile ATM van

নয়াদিল্লি: করোনাভাইরাস মহামারি (Coronavirus pandemic)-তে গ্রাহকদের স্বস্তি দিতে বড়োসড়ো পদক্ষেপ নিয়েছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্য়াঙ্ক এসবিআই (SBI)। শুধুমাত্র হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে অথবা কল করলেই ঘরের দরজায় পৌঁছে যাবে এসবিআই এটিএম।

নগদ টাকা তোলার জন্য কাছের কোনো এটিএম (ATM)-এর খোঁজ করার পরিবর্তে অথবা সেখানে সশরীরে গিয়ে টাকা তোলার বদলে ঘরে বসেই হাতে নগদ পাওয়া যাবে নতুন এই পদ্ধতিতে।

এসবিআইয়ের লখনউ সার্কেলের চিফ জেনারেল ম্যানেজার অজয়কুমার খান্না বলেন, “এসবিআই হোয়াটসঅ্যাপ এবং এসবিআই ফোন কল পরিষেবা চালু করেছে ব্য়াঙ্ক। বর্তমানে পরীক্ষামূলক ভাবে লখনউয়ে এই পরিষেবা চালু রয়েছে”। পরে দেশের অন্যত্র এই পরিষেবা চালু করা হবে বলে জানিয়েছেন তিনি।

Loading videos...

টুইটারে খান্না জানান, “স্বাধীনতা দিবসের দিন থেকে গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে এসবিআইয়ের ভ্রাম্যমাণ এটিএম ভ্যান”।

জানানো হয়েছে, কেউ যদি শনিবার অথবা রবিবার লখনউয়ের লকডাউনের মধ্যেও নগদ তুলতে চান, তা হলে এসবিআই মোবাইল এটিএম ভ্যানকে ডেকে নিতে পারেন।

কী করতে হবে?

হোয়াটসঅ্যাপে শুধুমাত্র নিজের নাম-ঠিকানা লিখে মেসেজ পাঠিয়ে দিতে হবে। মোবাইল নম্বরটি (লখনউয়ের জন্য) হল ৭০৫২-৯১১-৯১১।

ব্যাঙ্ক আশা প্রকাশ করেছে, এসবিআইয়ের এই ভ্রাম্যমাৎ এটিএম পরিষেবা মূলত প্রবীণ নাগরিকদের সহযোগিতা করবে। যাঁরা সহজে বাইরে বেরোতে পারেন না, তাঁদের কাজে লাগবে। একবার সারা ভারতে এই পরিষেবাটি চালু হয়ে গেলে, এসবিআই গ্রাহকরা নগদ তোলার জন্য এটিএম-এ না গিয়ে বাড়িতে বসেই টাকা হাতে পেয়ে যাবেন।

আরও পড়তে পারেন: এসবিআই গ্রাহকরা কী ভাবে নিজেই ব্যালেন্স চেক করতে পারবেন?

শিল্প-বাণিজ্য

৫০০তম ‘ওয়ার্ল্ড অব টাইটান’ স্টোর খুলল কলকাতায়

বিভিন্ন ব্র্যান্ডের ১৮৫০টি পণ্যের বিস্তৃত সম্ভার রয়েছে এই স্টোরে!

Published

on

স্টোর উদ্বোধনে সিকে ভেঙ্কটরমন

খবর অনলাইন ডেস্ক: ভারতের শীর্ষস্থানীয় ঘড়ি নির্মাতা টাইটান কোম্পানি লিমিটেডের (Titan Company Limited) খুচরো বিক্রয় কেন্দ্র ‘ওয়ার্ল্ড অব টাইটান’ (World of Titan) নিজের ৫০০তম স্টোরটি চালু করল। কলকাতার নিউটাউন-রাজারহাটে অবস্থিত এই স্টোরটি ব্র্যান্ডের কাছে একটি মাইলফলক হিসাবে চিহ্নিত হয়ে থাকবে।

১০৫০ বর্গফুট জুড়ে স্টোরটিতে রয়েছে ডাব্লুওটি (WoT)-এর ব্রান্ডের কালেকশন এবং হেলিওস (Helios)-এর প্রিমিয়াম ইন্টারন্যাশনাল ওয়াচ ব্রান্ডের ঘড়ির সম্ভার। টাইটান কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সিকে ভেঙ্কটরমন এই স্টোরটির উদ্ঘাটন করেন। নতুন স্টোরটিতে টাইটান, নেবুলা, জাইলাস, ফাস্ট্র্যাক, জুপ, স্কিন, আরমানি, সিকো, সিটিজেন, মাইকেল করস, গেস, টমি হিলফিগার, কেনেথ কোল, পুলিশ, ফসিল, অ্যান ক্লিন, ফিটবিত এবং টিসোট ইত্যাদি ব্র্যান্ডের ১৮৫০টি পণ্যের বিস্তৃত সম্ভার রয়েছে।

এই উপলক্ষে টাইটান কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সিকে ভেঙ্কটরমন বলেন, “আমরা আমাদের ৫০০তম স্টোর চালু করতে পেরে এবং দেশে আমাদের রিটেল বিপণি আরও প্রসারিত করতে পেরে অত্যন্ত আনন্দিত। টাইটান সর্বদা গ্রাহকের অভিজ্ঞতাকে মূল্যবান বলে বিবেচনা করে এবং উৎকৃষ্ট মানসম্পন্ন পণ্য এবং পরিষেবার মাধ্যমে তার গ্রাহকদের সঙ্গে একটি শক্তিশালী সংযোগ তৈরি করে তুলেছে। আমাদের অন্যান্য স্টোরের মতো আমাদের এই নতুন স্টোরটিরও গ্রাহকদের জন্য সেরা অভিজ্ঞতা সুনিশ্চিত করবে। নতুন স্টোরটিতে বিভিন্ন ধরনের পণ্য রয়েছে এবং উৎসবের সময়ে বা অন্য কারণে যেম – নিজের জন্য বা প্রিয়জনের জন্য উপহার হিসেবে আমাদের সমস্ত ব্যবহারকারীর সমস্ত রকম প্রয়োজনীয়তা পূরণ করবে”।

Loading videos...

সংস্থার দাবি, সদ্য খোলা স্টোরটিতে প্রতিটি অনুষ্ঠানের জন্য উপযুক্ত পছন্দসই কালেকশন রয়েছে। পুরুষ, মহিলা, কিশোর এবং বাচ্চাদের জন্য কালেকশন রয়েছে, যা উৎসবের সময় উপহার দেওয়ার জন্য একদম প্রথম পছন্দ হয়ে উঠবে।

দু’শোটিরও বেশি শহরে পাঁচশোটি এক্সক্লুসিভ স্টোরের সঙ্গেই টাইটান হল ভারতে ঘড়ির বৃহত্তম খুচরো বিক্রেতা। গ্রাহকরা এই নতুন স্টোরে ‘মোমেন্টস অব জয়’, রাগা কালেকশন, নেবুলা, রেগালিয়া গ্র্যান্ডমাস্টার ২, এবং ফাস্ট্র্যাকের রাফেলস কালেকশনের মতো লেটেস্ট কালেকশনগুলি কিনতে পারবেন।

আরও পড়তে পারেন: সুপারব্র্যান্ডের স্বীকৃতি পেল বাংলাদেশের ওয়ালটন

Continue Reading

শিল্প-বাণিজ্য

এবার কলকাতা মেট্রোর স্মার্ট কার্ডে থাকবে বন্ধন ব্যাঙ্কের লোগো

এর ফলে মেট্রোর বিপুল ইউজার বেসের মধ্যে নিজেদের ছড়িয়ে দেওয়ার সুযোগ পাবে বন্ধন ব্যাঙ্ক ।

Published

on

বন্ধন ব্যাঙ্ক
নতুন ডিজাইনের স্মার্ট কার্ড হাতে চন্দ্রশেখর ঘোষ ও কলকাতা মেট্রোর পক্ষে কৌশিক মিত্র

কলকাতা : বন্ধন ব্যাঙ্ক(Bandhan Bank) এবার কলকাতাবাসীর দৈনন্দিন জীবনের সঙ্গে আরও এক নতুন ভাবে যুক্ত হলো ।  এবার থেকে কলকাতা মেট্রোর স্মার্ট কার্ডে থাকবে বন্ধন ব্যাঙ্কের লোগো । চল্লিশ বছরের ইতিহাসে এই প্রথম, কলকাতা মেট্রো কোনো ব্র্যান্ডের সঙ্গে হাত মেলাল। এর ফলে মেট্রোর বিপুল ‘ইউজার বেসের’ মধ্যে নিজেদের ছড়িয়ে দেওয়ার সুযোগ পাবে বন্ধন ব্যাঙ্ক । এই সুযোগ এর আগে কোনো ব্র্যান্ড পায়নি।

কলকাতায় মেট্রো রেল চালু হয়েছিল ১৯৮৪ সালে। সেই থেকে মেট্রো শহরের নিত্যযাত্রীদের মেরুদণ্ড। একইভাবে শহরের বিস্তীর্ণ এলাকায় ছড়িয়ে থাকা শাখাগুলোর মাধ্যমে বন্ধন ব্যাঙ্কও এখন তার সুখী গ্রাহকদের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ।

২০১৫ সালে উদ্বোধন হওয়ার পর থেকে এই ব্যাঙ্ক নিজের পরিষেবার পরিসর বাড়াতে বাড়াতে একটি সর্বভারতীয় ব্যাঙ্ক হয়ে উঠেছে।

Loading videos...

 ঘটনাচক্রে বন্ধন ব্যাঙ্ক স্বাধীনতার পর পূর্ব ভারতে প্রতিষ্ঠিত প্রথম ব্যাঙ্ক। এবার কলকাতার দুটি প্রবাদপ্রতিম প্রতিষ্ঠান একে অপরের জনপ্রিয়তা বাড়ানোর জন্য হাত মেলাল।

কলকাতা মেট্রো প্রথম স্মার্ট কার্ড চালু করে ২০১১ সালে। এখন প্রায় ৫ লক্ষ যাত্রী রোজকার যাতায়াতের জন্য মেট্রো স্মার্ট কার্ড ব্যবহার করেন।

এই উপলক্ষ্যে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও  চন্দ্রশেখর ঘোষ,  বলেন, “আমরা কলকাতা মেট্রোর সঙ্গী হতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করছি। কলকাতার প্রত্যেকটি নাগরিক এই মেট্রো নিয়ে গর্বিত, যা দেশের প্রথম মেট্রো এবং ‘সিটি অফ জয়’ এর প্রাণ। বন্ধন ব্যাঙ্কেরও এই মাটিতেই জন্ম এবং এখন সারা দেশেই আমাদের উপস্থিতি। আমি নিশ্চিত এই শহরের নাগরিকরা তাঁদের দুই প্রিয় ব্র্যান্ডের জুটি বাঁধার খবর পেয়ে খুশি হবেন। স্মার্ট কার্ডের এই ব্র্যান্ডিংয়ের ফলে অনেক বেশি মানুষ আমাদের উপস্থিতি সম্পর্কে সচেতন হবেন। আমরা খুশি যে কলকাতা মেট্রো তার সর্বপ্রথম পার্টনারশিপ ফরম্যাটে সঙ্গী হওয়ার জন্য আমাদের নির্বাচন করেছে।”

মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ যোশী, বলেন, “মেট্রো রেলওয়ে, কলকাতার পক্ষ থেকে আমি বন্ধন ব্যাঙ্ককে তাদের সমস্ত প্রচেষ্টার জন্য শুভকামনা জানাই।”

Continue Reading

শিল্প-বাণিজ্য

টানা তিন দিন বাড়ল পেট্রোল, ডিজেলের দাম

শেষ তিন দিনে পেট্রোল এবং ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৪০ পয়সা এবং ৬১ পয়সা।

Published

on

বিভিন্ন রাজ্যে দাম পৃথক। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: গত শুক্রবার থেকে টানা তিন দিন ধরে বেড়ে চলেছে জ্বালানি তেলের দাম। এর আগে পেট্রোল (Petrol) এবং ডিজেলের (Diesel) দাম যথাক্রমে ২২ সেপ্টেম্বর এবং ২ অক্টোবর থেকে অপরিবর্তিত ছিল।

কলকাতায় এ দিন প্রতি লিটার পেট্রোল এবং ডিজেলের দাম যথাক্রমে ৮৩.০৩ টাকা এবং ৭৪.৬৪ টাকা। তবে মুম্বইয়ে এই দুই জ্বালানির দাম বেড়ে হয়েছে যথাক্রমে ৮৮.১৬ টাকা এবং ৭৭.৫৪ টাকা প্রতি লিটার।

শেষ তিন দিনে পেট্রোল এবং ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৪০ পয়সা এবং ৬১ পয়সা।

Loading videos...

২২ নভেম্বরে দেশের ৫টি মেট্রো শহরে পেট্রোল এবং ডিজেলের দাম:

শহরপেট্রোলডিজেল
দিল্লি₹ ৮১.৪৬₹ ৭১.০৭
মুম্বই₹ ৮৮.১৬₹ ৭৭.৫৪
চেন্নাই₹ ৮৪.৫৩₹ ৭৬.৫৫
কলকাতা₹ ৮৩.০৩₹ ৭৪.৬৪
বেঙ্গালুরু₹ ৮৪.১৮₹ ৭৫.৩৪

বিভিন্ন রাজ্যে স্থানীয় শুল্কের পরিমাণ পৃথক হওয়ার কারণেই এই দামের তারতম্য ঘটে থাকে।

অন্যদিকে দেশের বৃহত্তম জ্বালানি বিপণনকারী সংস্থাগুলিও প্রতিদিন পেট্রোল এবং ডিজেলের সংশোধিত দাম প্রকাশ করে থাকে। ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন, হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন এবং ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন দেশের তিনটি বৃহত্তম সংস্থা। বিশ্ববাজারে জ্বালানির দাম ওঠা-নামা এবং ডলারের তুলনায় টাকার দামের হেরফের-সহ অন্যান্য কারণের উপর ভিত্তি করে এই রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলি প্রতিদিন সকালে পেট্রোল এবং ডিজেলের সংশোধিত দামের তালিকা প্রকাশ করে থাকে।

আরও পড়তে পারেন: আয়কর দাখিল: আইটিআর ফাইল করার আগে জেনে নিন গুরুত্বপূর্ণ কয়েকটি তারিখ

Continue Reading
Advertisement
ফুটবল3 hours ago

এ বারের আইএসএল-এ দ্রুততম গোল, জামশেদপুরকে হারিয়ে ৩ পয়েন্ট ঘরে তুলল চেন্নাই

কেনাকাটা3 hours ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

অনুষ্ঠান3 hours ago

জগদ্ধাত্রী পুজোয় করোনা যোদ্ধাদের সম্মান জানাল খড়গপুরের গ্রিনস্টার

রাজ্য7 hours ago

একদিনে দু’ হাজার টেস্ট বাড়লেও রাজ্যে আরও কমল নতুন সংক্রমণ, মৃত্যুও ৫০-এর কম

দেশ8 hours ago

করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সতর্কতা নরেন্দ্র মোদীর

দেশ9 hours ago

‘লভ জিহাদ’ রুখতে অধ্যাদেশ অনুমোদন করল উত্তরপ্রদেশ

দঃ ২৪ পরগনা9 hours ago

কৈলাস বিজয়বর্গীয়র ‘হরি বোল’, এক গুচ্ছ প্রতিশ্রুতি

virat kohli
ক্রিকেট10 hours ago

দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বিরাট কোহলি ও আরও এক ভারতীয়

কেনাকাটা

কেনাকাটা3 hours ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা4 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা6 days ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

নজরে