স্বাস্থ্য বিমায় এ বার মিলতে পারে চিকিৎসকের পরামর্শ এবং জিমের খরচ, প্রস্তাব নিয়ন্ত্রকের

0
Health Insurance
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: স্বাস্থ্য বিমার গ্রাহকরা অতিরিক্ত সুবিধা লাভ করতে পারেন নিজের পলিসি থেকে। ইন্সুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি অব ইন্ডিয়া (আইআরডিএ)-র খসড়া নীতিতে এমন প্রস্তাবই রাখা হয়েছে।

আইআরডিএ-র প্রস্তাবে বলা হয়েছে, চিকিৎসকের পরামর্শ, ওষুধপত্র, স্বাস্থ্যপরীক্ষা এবং ডায়গনস্টিক চেকআপের পাশাপাশি জিম বা যোগচর্চার ক্ষেত্রেও বাড়চি সুবিধা দেওয়া যেতে পারে। সে ক্ষেত্রে শারীরচর্চার জন্য গ্রাহককে কুপন দিতে পারবে বিমা সংস্থা। বিমা নিয়ন্ত্রকের প্রস্তাবে বলা হয়েছে, এই সমস্ত পরিষেবাগুলির অন্তর্ভুক্তিকরণের মাধ্যমে স্বাস্থ্য বিমাকে গ্রাহকের কাছে আরও আকর্ষণীয় করে তোলা যেতে পারে।

ওয়াকিবহাল মহলের ধারণা, বিমা সংস্থাগুলি যে রকম বিভিন্ন হাসপাতালের সঙ্গে চুক্তি করে থাকে, একই ভাবে বিভিন্ন জিম অথবা যোগ কেন্দ্রের সঙ্গেও তারা চুক্তি করতে পারে। সে ক্ষেত্রে তারা সরাসরি গ্রাহককে এই পরিষেবা দিতে কুপনের ব্যবস্থা চালু করতে পারে।

এক নজরে প্রস্তাবিত সুবিধা:

১. চিকিৎসকের পরামর্শ

২. ওষুধপত্র

৩. স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা / ডায়াগনস্টিক্স

৪. পরিশোধযোগ্য কুপনের মাধ্যমে উপরের সমস্তগুলিতে ছাড়

৫. প্রোটিন পরিপূরক এবং অন্যান্য গ্রাহ্যযোগ্য স্বাস্থ্য বুস্টার / পরিপূরকগুলি পাওয়ার কুপন

৬. ফিটনেস ক্রিয়াকলাপে অংশ নেওয়ার জন্য যোগ কেন্দ্র বা জিমের কুপন

একই ভাবে গ্রাহকের স্বাস্থ্য বিমার প্যাকেজে স্বাস্থ্য পরীক্ষা এবং চিকিৎসকের পরামর্শ সংক্রান্ত সুবিধা দেওয়ার কথা বলা হয়েছে।

একই সঙ্গে বলা হয়েছে, বিমা সংস্থাগুলি নিজেদের ওয়েবসাইটে গ্রাহকদের জন্য দেওয়া পণ্য এবং পরিষেবাগুলির নির্দিষ্ট বিবরণ-সহ তালিকা প্রকাশ করবে এবং তাদের বিমা বিজ্ঞাপন এবং নীতি চুক্তিতে এটির একটি লিঙ্ক সরবরাহ করতে পারে। তবে এ ধরনের সুবিধা দেওয়া কোনো বিমা সংস্থা নির্দিষ্ট তৃতীয় পক্ষের পরিষেবা সরবরাহকারীর পণ্য বা পরিষেবার প্রচার করতে পারবেন না।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন